০২ মে ২০১২, বৃহস্পতিবার, ০৭:১৩:৫৫ অপরাহ্ন


নিউইয়র্ক স্টেট স্বেচ্ছাসেবক দলের কর্মিসভা অনুষ্ঠিত
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৩-০৩-২০২৪
নিউইয়র্ক স্টেট স্বেচ্ছাসেবক দলের কর্মিসভা অনুষ্ঠিত মঞ্চে উপবিষ্ট নেতৃবৃন্দ


জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল নিউইয়র্ক স্টেট শাখার কর্মিসভা গত ৯ মার্চ শনিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের মামা’স পার্টি হলে সংগঠনের কেন্দ্রীয় সংসদের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে এবং সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাইফুর খান হারুনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। কর্মিসভায় (ভার্চ্যুয়ালি) প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সংসদের সংগ্রামী সভাপতি এস এম জিলানী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক রাজীব আহসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহ-সভাপতি ইয়াসিন আলী। মঞ্চে আরো উপস্থিত ছিলেন সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো: খোরশেদ আলম ও কেন্দ্রীয় সদস্য নুর আলম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন হারুন মিয়া, বাদল মির্জা, বাশেদ রহমান, শরিফ হোসাইন, জহির খান, নাজমুল হোসাইন, আলমগীর চৌধুরী, আনোয়ার হোসেন টিপু, মোহাম্মদ রাসেল ও মোহাম্মদ শফি উল্লাহ প্রমুখ।

প্রধান অতিথি কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানী, পুরো হলভর্তি নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য দিতে গিয়ে বলেন, বাংলাদেশে কখনো কোন গণতান্ত্রিক আন্দোলন ব্যর্থ হয়নি, ইনশাআল্লাহ দেশ নায়ক তারেক রহমানের নেতৃত্বে বাংলাদেশে গণতান্ত্রিক সরকার অচিরেই প্রতিষ্টা হবে। তিনি নিউইয়র্ক স্টেট সেচ্ছাসেবক দলের সকল নেতা কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। সেই সাথে স্থানীয় বিএনপি ও কেন্দ্রীয় নেতৃত্বের সাথে পরামর্শে ক্রমে সকল কর্মসুচি সফল করার আহবান জানান। 

প্রধান বক্তা কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাজীব আহসান বলেন, নিউইয়র্কে সেচ্ছাসেবক দলকে প্রবাসের সর্ববৃহৎ সংগঠনে রূপ দিতে হবে। তিনি বলেন, সবাইকে সংগঠনের প্রতি ডেডিকেইটেড হতে হবে, কখনো মূল দল কিংবা কখনো যুবদল আবার সুযোগ ফেলে স্বেচ্ছাসেবক দল করা, তা করা যাবে না। যারা সংগঠনকে গতিশীল করতে পারবে তাদের সমন্বয়ে কমিটি গঠন করা হবে, নেতৃত্বের প্রতিযোগিতা কিংবা প্রতিদ্বন্দ্বিতা থাকবে এটাই স্বাভাবিক কিন্তু যাদেরকে কমিটিতে যেখানে অন্তর্ভুক্ত করা হবে তাদেরকে সেখানে কাজ করতে হবে। যোগ্যতা সবার আছে কিন্তু আহবায়ক কিংবা সদস্য সচিব সবাইকে করা যাবে না। সুতরাং নেতৃত্বের প্রতি অবিচল থেকে সংগঠনকে এগিয়ে নিতে হবে এবং স্বৈরাচারকে উৎখ্যাত করতে ঐক্যের কোন বিকল্প নেই।

বিশেষ অতিথি কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি ইয়াসিন আলী বলেন, নিউইয়র্ক তথা যুক্তরাষ্ট্রে অনেক যোগ্য এবং সাংগঠনিক নেতা আছে যারা এই সংগঠনকে সামনে এগিয়ে নিয়ে যেতে সক্ষম হবেন। তিনি বলেন, জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দল বিএনপির অন্যতম একটি বৃহৎ অঙ্গ সংগঠন। এই সংগঠনের অতীত এবং বর্তমান নেতৃত্বের মধ্যে সবাই ছাত্রদলের শীর্ষ পর্যায়ে নেতৃত্ব দিয়ে এসেছেন। তিনি যুক্তরাষ্ট্রের মাটিতে দীর্ঘদিন সেচ্ছাসেবক দলের পতাকা সমুন্নত রাখার জন্য বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও স্বেচ্ছাসেবক দলের যুক্তরাষ্ট্রের সাবেক সভাপতি মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন এবং স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাষ্ট্রে সাবেক সাধারণ সম্পাদক মাকসুদ চৌধুরীর ভূয়সী প্রশংসা করেন। 

উল্লেখ্য, নিউইয়র্কে স্বেচ্চাসেবক দলের কোন কমিটি নেই। নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেটে এই সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে যুক্তরাষ্ট্রের স্বেচ্ছাসেবক দলের সদস্য সংগ্রহের কাজ চলছে। তারই ধারাবাহিকতায় গত শনিবার ৯ মার্চ নিউইয়র্ক স্টেট স্বেচ্ছাসেবক দলের কর্মী সভা অনুষ্ঠিত হয়। সদস্য সংগ্রহ এবং বিভিন্ন স্টেটে কমিটি গঠনের প্রক্রিয়ার জন্য কেন্দ্র থেকে দায়িত্ব দেয়া হয়েছে কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাকসুদ চৌধুরী, সহ-আন্তর্জাতিক সম্পাদক সাইফুর খান হারুন, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক খোরশেদ আলম ও কেন্দ্রীয় সদস্য নুর আলমকে।

শেয়ার করুন