২৮ এপ্রিল ২০১২, রবিবার, ১০:৫০:২৬ অপরাহ্ন


গীত-গজলের স্রোতে ভাসলেন নিউইয়র্কের দর্শকরা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২০-১২-২০২৩
গীত-গজলের স্রোতে ভাসলেন নিউইয়র্কের দর্শকরা সংগীত পরিবেশন করছেন রিজিয়া পারভীন ও বাদশা বুলবুল


গত ১৭ ডিসেম্বর ছিল নিউইয়র্কে খারাপ আবহাওয়ার একটি দিন। টানা বৃষ্টির পাশাপাশি ছিল প্রচণ্ড ঝড়ো হাওয়া। নিউইয়র্কের আবহাওয়া অধিদফতরের পক্ষ থেকে জানানো হয়েছে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে না যেতে। আবার নিম্নাঞ্চলে প্লাবনও হতে পারে। কিন্তু সংগীতপ্রেমীরা সেই শঙ্কাকে উপেক্ষা করে যোগ দিয়েছিলেন শো-টাইম মিউজিকের গীত-গজলের অনুষ্ঠানে। বৃষ্টি তাদের গতি রোধ করতে পারেনি, যা দেখা গেছে উডসাইডের কুইন্স প্যালেসের অডিটোরিয়ামের চিত্র দেখে। একেতো শো টাইম মিউজিকের আলমগীর খান আলমের আয়োজন, তারউপরে শিল্পী হিসাবে ছিলেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী রিজিয়া পারভীন, বাদশাহ বুলবুল এবং আলী মাহমুদ। এই তিন শিল্পীর গানের অনুষ্ঠান, যত ঝড়-বৃষ্টি-তুফান থাকুক না কেন যারা সংগীত পিপাসু তারা ঘরে বন্দী থাকতে পারেন! না পারেননি। তারা বৃষ্টিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ঠিকই অনুষ্ঠান সফল এবং সার্থক করেন। তারা সেই দিন বৃষ্টিতে স্রোতে না ভাসলেও সংগীত স্রোতে ভেসেছেন এটা নিশ্চিত বলা যায়।

সোনিয়ার উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শো-টাইমের প্রেসিডেন্ট আলমগীর খান আলম। অনুষ্ঠান সফল এবং সার্থক করার জন্য তিনি দর্শকদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী নূরুল আজিম, ডা. মাসুদুর রহমান, কমিউনিটি অ্যাকটিভিস্ট নাসের আলী খান পল, বিশিষ্ট কমিউনিটি অ্যাকটিভিস্ট জিল্লুর রহমান জিল্লু, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি নার্গিস আহমেদ, লায়ন্স ক্লাবের সাবেক সভাপতি আহসান হাবিব, সাবেক সাধারণ সম্পাদক হাসান জিলানী, বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা মোহাম্মদ আলী, কমিউনিটি অ্যাকটিভিস্ট মাকসুদুল হক চৌধুরী, এবার চৌধুরী, আব্দুর রশিদ বাবু, রেজওয়ান হক, খাইরুল ইসলাম খোকন, মোস্তাকিম চৌধুরী, রোকসানা চোধুরী হ্যাপি, জেবিবিএর সহ-সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ সেলিম, আহমেদ মাহমুদ, বিশিষ্ট ব্যবসায়ী সর্দার হক রনি, সাইফুল ইসলাম, বিশিষ্ট গীতিকার মেহফুজুর রহমান, সেতু প্রমুখ।

বৃষ্টি-ঝড়-তুফানকে উপেক্ষা করে যারা গান শুনতে এসেছেন তাদের সুরের ভেলায় বাসিয়ে নিতে প্রথমে মঞ্চে আসেন আলী মাহমুদ, তারপর রিজিয়া পারভীন এবং বাদশাহ বুলবুল। আবার তারা দ্বৈত গানও পরিবেশন করেন। প্রতিটি শিল্পীই বিজয়কে শ্রদ্ধা জানিয়ে প্রথমে দেশাত্মাকবোধ গান শুরু করেন। তারপরেই তারা তাদের জনপ্রিয় গানগুলো এবং গজল পরিবেশন করেন। যারা অডিটোরিয়ামে ছিলেন তারা প্রতোকেই পীনপতন নীরকতায় তিনি শিল্পীর পরিবেশনা উপভোগ করেন। প্রতিটি শিল্পীই প্রাণ উজাড় করে সংগীত পরিবেশন করেন। শিল্পীরা তাদের পছন্দের পাশাপাশি দর্শকদের অনুরোধেও গান পরিবেশন করেন। যারা অনুষ্ঠানে এসেছেন তারা প্রত্যেকের মুখে মুখে ছিল অসাধারণ অনুষ্ঠান। এমন অনুষ্ঠানের তুলনা হয় না। যে কারণে শিল্পীদের পাশাপাশি শো টাইম মিউজিকের আলমগীর খান আলমকে ধন্যবাদ জানান। মধ্যরাতে গীত-গজলে সিক্ত হয়ে সবাই বাসায় ফিরে গেলেন।

শেয়ার করুন