২৭ এপ্রিল ২০১২, শনিবার, ৬:১২:১৪ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


বাকার ইফতার ও কিরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৭-০৩-২০২৪
বাকার ইফতার ও কিরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত ইফতারে অংশগ্রহণকারীদের একাংশ


নিউইয়র্কে ধর্মীয় আমেজে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশি-আমেরিকান কালচারাল অ্যাসোসিয়েশনের কিরাত প্রতিযোগিতা, ইফতার ও দোয়া মাহফিল। গত ১৯ মার্চ ব্রঙ্কসের গোল্ডেন প্যালেসে এ ইসলামি উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নিউইয়র্কের বিভিন্ন স্থান থেকে বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ, রাজনীতিবিদ, ব্যবসায়ী, শিশু কিশোর, মহিলা, সাংবাদিকসহ বিপুল সংখ্যক প্রবাসী অংশ নেন।

সংগঠনের সভাপতি সারওয়ার চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাহ বদরুজ্জামান রুহেলের সঞ্চালনায় ইফতার মাহফিল ও কিরাত প্রতিযোগিতার সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল হাসিম হাসনু। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি আহবাব চৌধুরী খোকন। 

অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল যুক্তরাষ্ট্রে বেড়ে ওঠা বিপুল সংখ্যক শিশু-কিশোরদের অংশগ্রহণে কিরাত প্রতিযোগিতা। এ পর্ব পরিচালনা করেন ইফতার কমিটির আহ্বায়ক ও সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক এমডি আলাউদ্দিন এবং যুগ্ম-সাধারণ সম্পাদক সোহেল আহমেদ। 

কিরাত প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন মওলানা আবুল কাশেম ইয়াহিয়া, মওলানা হামিদুর রহমান আশরাফ, মওলানা মাহবুবুর রহমান। প্রতিযোগিতা পরবর্তীতে অংশগ্রহণকারী প্রতিযোগীদের মধ্যে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের পুরস্কার স্পন্সর ও মার্ক হোম কেয়ারের পরিচালক বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব আলমাস আলী।

কমিউনিটির অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন মার্কস হোম কেয়ারের অন্যতম কর্ণধার আলমাস আলী, বাংলাদেশ সোসাইটির সভাপতি আব্দুর রব মিয়া, সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী, কোষাধ্যক্ষ নওশাদ হোসেন, ক্রীড়া সম্পাদক মাইনুল উদ্দিন মাহবুব, প্রাক্তন সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি শাহিন কামেলী, সাধারণ সম্পাদক মইনুল ইসলাম, রাজনীতিবিদ আব্দুর রহিম বাদশা, আবু সাইদ আহমেদ, সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, কাজী আমিনুল ইসলাম স্বপন, কমিউনিটি ব্যক্তিত্ব আব্দুস শহীদ, মখন মিয়া, রিয়াজ উদ্দিন কামরান, হাসান আলী, সামাদ মিয়া জাকের, ইমরান আলী, জামাল হোসাইন, জামিল আনসারী, জালাল চৌধুরী, আলমগীর শামীম, সার্জেন্ট বিলাল উদ্দিন, রিয়েলেটর সালেহ উদ্দিন, জুবায়ের আহমেদ, তৌফিক আলম, ফারমিস আকতার, আব্দুল মতিন, সোহাগ আফসর, রহিমুল ইসলাম প্রিন্স।

সংগঠনের কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি মোহাম্মদ সাদি মিন্টু, সৈয়দ ইলিয়াস খসরু, মাকসুদা আহমেদ, ফয়সল আহমেদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ রনি, সহ-সাংগঠনিক সম্পাদক আশরাফ হোসেন টিটু, প্রচার ও গণসংযোগ সম্পাদক এবং ইফতার কমিটির সদস্য সচিব লিয়াকত আলী, স্কুল শিক্ষা ও সমাজকল্যাণ সম্পাদক সালমা সুমী, সাহিত্য ও সাংস্কৃতিক রায়হান জামান রানা, ক্রীড়া ও বিনোদন শাহ ইকবাল রাজু, কার্যকরি সদস্য রেহানুজ্জামান রেহান, চৌধুরী মোমিত তানিম।

শেয়ার করুন