৩০ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ৬:৩৭:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬


জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির ইফতার
গাজায় নিপীড়িত মানুষের পক্ষে দাঁড়ানোর আহ্বান জুমানীর
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৩-০৪-২০২৪
গাজায় নিপীড়িত মানুষের পক্ষে দাঁড়ানোর আহ্বান জুমানীর বক্তব্য রাখছেন ফখরুল ইসলাম দেলোয়ার


আজকে আমরা এখানে সুন্দরভাবে ইফতার করছি। আমাদের মধ্যে সৌহার্দ্য-সম্প্রীতি রয়েছে। কিন্তু ফিলিস্তিনির মুসলমানদের ওপর অমানবিক নির্যাতন চলছে। তাদের জীবনের কোনো নিরাপত্তা নেই। খাবার নেই। ওষুধ নেই। মানবতা ভূলুণ্ঠিত। আমাদের সবার উচিত ফিলিস্তিনি মানুষের পক্ষে দাঁড়ানো এবং যুদ্ধ বন্ধে সোচ্চার ভূমিকার। গত ৩০ মার্চ কুইন্স বুলেবার্ডের আগ্রা প্যালেসে জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি আয়োজিত ইফতার মাহফিলে নিউইয়র্ক সিটির পাবলিক অ্যাডভোকেট জুমানী উইলিয়াম। জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জে মোল্লা সানি ও সিনিয়র সহ-সভাপতি এ এফ মিসবাউজ্জামানের পরিচালনায় ২১তম ইফতার মাহফিলে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্ক সিটির পাবলিক অ্যাডভোকেট জুমানী উইলিয়াম, নিউইয়র্ক স্টেট সিনেটর জন লু, কাউন্সিলম্যান জিম জিনরারো, অ্যাসেম্বলিওম্যান জেনিফা রাজকুমান, এলিসিয়া হাইনম্যান, সিনিয়ন জজ সান্ড্রা জনসন, বাংলাদেশ সোসাইটির সভাপতি আব্দুর রব মিয়া, সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইফতার মাহফিলের আহ্বায়ক সৈয়দ আল আমিন রাসেল, সদস্য সচিব বাবুল হাওলাদার, সাবেক সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী বিলাল চৌধুরী, প্রধান উপদেষ্টা ওসমান গনি প্রমুখ।

পাবলিক অ্যাডভোকেট জুমানী উইলিয়াম সবাইকে রমজানের শুভেচ্ছা জানিয়ে বলেন, আজকে আমরা এখানে সুন্দরভাবে ইফতার করছি। আমাদের মধ্যে সৌহার্দ্য-সম্প্রীতি রয়েছে। কিন্তু ফিলিস্তিনির মুসলমানদের ওপর অমানবিক নির্যাতন চলছে। তাদের জীবনের কোনো নিরাপত্তা নেই। খাবার নেই। ওষুধ নেই। মানবতা ভূলুণ্ঠিত। আমাদের সবার উচিত ফিলিস্তিনি মানুষের পক্ষে দাঁড়ানো এবং যুদ্ধ বন্ধে সোচ্চার ভূমিকার। তিনি বলেন, আমরা যুদ্ধ চাই না শান্তি চাই। বক্তব্য শেষে তিনি কমিউনিটির উন্নয়ন এবং অবদানের জন্য জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি এবং সংগঠনের সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ারকে সাইটেশন প্রদান করেন। এই সময় সংগঠনের কার্যকরি কমিটির সদস্য এবং উপদেষ্টা পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

স্টেট সিনেটর জন লু বলেন, এটি জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির ২১তম ইফতার মাহফিল। আমি প্রায় প্রতিটি ইফতার মাহফিলে উপস্থিত হয়েছি। আমার কাছে ভালো লাগে আমরা সবাই একসঙ্গে বসে ইফতার করি। তিনি বলেন, এই ইফতার আমাদের মধ্যে সৌহার্দ্য-সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত।

কাউন্সিলম্যান জিম জিনারো বলেন, আজকে আমারও অনুষ্ঠান ছিলো। আমি সেই অনুষ্ঠানে না গিয়ে আপনাদের অনুষ্ঠানে এসেছি। কারণ এটি আমার কমিউনিটি।

ফখরুল ইসলাম দেলোয়ার অনুষ্ঠান সফল এবং সার্থক করার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আগামীতে আরো বড় আকারে ইফতার মাহফিল করার প্রত্যাশা ব্যক্ত করেন। সেই সঙ্গে তিনি মুসলিম সম্প্রদায়ের সুখ এবং শান্তি কামনা করে ফিলিস্তিনিদের ওপর বর্বর হামলার নিন্দা জানান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সাবেক কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, বাংলাদেশ সোসাইটির কোষাধ্যক্ষ নওশাদ, হোসেন, বাংলাদেশ সোসাইটির ক্রীড়া সম্পাদক মাইনুল উদ্দীন মাহবুব, সংগঠনের উপদেষ্টা ফরিদ আলম, কর্মকর্তা আনোয়ার হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, বাংলাদেশ সোসাইটির কার্যকরি কমিটির সদস্য আক্তার বাবুল, সহ-সভাপতি কামরুল ইসলাম সনি, আশা হোম কেয়ারের প্রেসিডেন্ট আকাশ রহমান, সালেহ চৌধুরী, উপদেষ্টা ডা. ওয়াজেদ এ খান, অধ্যাপিকা হুসনেআরা, বাংলাদেশ সোসাইটির প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ, শোটাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম, লায়ন্স ক্লাবের সাবেক সভাপতি আহসান হাবিব, কমিউনিটি অ্যাকটিভিস্ট আব্দুর রশিদ বাবু, কমিউনিটি বোর্ড মেম্বার আহসান হাবিব, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম, কাজী আতিকুর ইসলাম, মোহাস্মদ সাদেক, রোকেয়া আক্তার, আমিনুল ইসলাম চুন্নু, উপদেষ্টা শাহ জে চৌধুরী, শেকিল আহমেদ, সেবুল মিয়া, মোশায়েদ চৌধুরী, আবু সাইদ আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে রমজানের তাৎপর্য নিয়ে আলোচনা এবং বিশেষ দোয়া পরিচালনা করেন জ্যামাইকা মুসলিম সেন্টরেরর ইমাম মাওলানা শামসে আলী।

শেয়ার করুন