২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৩:০৮:০০ পূর্বাহ্ন


দেশকে পূজা চেরি
কারও মতো হতে চাই না আমি
আলমগীর কবির
  • আপডেট করা হয়েছে : ০৩-০১-২০২৪
কারও মতো হতে চাই না আমি পূজা চেরি


ঢালিউডের সম্ভাবনাময় নায়িকাদের একজন পূজা চেরি। অভিনয়জীবনের শুরুতে মুক্তি পাওয়া পরপর তিন সিনেমা পোড়ামন ২, দহন ও নূরজাহান দিয়ে তাঁকে নিয়ে আলোচনা তৈরি হয়। বর্তমান অবস্থা এবং নতুন বছরের পরিকল্পনা নিয়ে তিনি কথা বলেছেন নিউইয়র্ক থেকে প্রকাশিত পাঠকপ্রিয় দেশ পত্রিকার সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন আলমগীর কবির

প্রশ্ন: শুরুতেই নতুন বছরের পরিকল্পনা জানতে চাই। কি ভাবছেন নতুন বছর নিয়ে?

পূজা চেরি: সবে তো নতুন বছরে পা দিলাম। বছর নতুন হলেও আমাদের কাজ কিন্তু একই। সিনেমা নিয়েই থাকতে হবে। এ বছর আমার বেশ কিছু প্রজেক্ট মুক্তির অপেক্ষায় আছে। সেগুলো নিয়ে থাকব। পাশাপাশি যুক্ত হবো নতুন কিছু ভালো ভালো কাজে। আপাতত চাইছি নির্বাচনটা ভালোয় ভালোয় হয়ে যাক। এরপরই নতুন কিছু কাজের খবর পাবেন।

প্রশ্ন: শিশুশিল্পী হিসাবে ক্যারিয়ার শুরু কিন্তু সে তুলনায় আপনার কাজ কম কেন?

পূজা চেরি: সংখ্যায় নয়, আমি মানে বিশ্বাসী। যাঁরা ভালো কাজ করেন, তাঁদের এভাবেই চলতে দেখেছি। সংখ্যায় নয়, মানেই তাঁরা জোর দিয়েছেন। কাজের সংখ্যা বাড়াতে চাইলে তো অনেক কাজই করা যায়। তবে ভালো কাজ হলে তবেই সংখ্যাটা বাড়াব। তা ছাড়া নিজের নাম আর ভাবমূর্তি নষ্ট করে কাজ করতে চাই না। আমি বরাবরই ভালো কাজের সন্ধানী। ভালো কাজের কথাবার্তাও চলছে।

প্রশ্ন: ভালো কাজের পরিমাপক আপনার কাছে কি?

পূজা চেরি: এখনকার দর্শক আসলে অনেক স্মার্ট। তাঁরা বিশ্বের বিভিন্ন দেশের সিনেমা এবং ওটিটি কনটেন্ট দেখে অভ্যস্ত। আমার কাছে ভালো কাজ বলতে ভালো পরিচালক, ভালো সহশিল্পী আর ভালো গল্প।

প্রশ্ন: আগে একবার বলেছিলেন সহশিল্পীর চেয়ে গল্প বেশি গুরুত্বপূর্ণ।

পূজা চেরি: আমি আসলে ওভাবে বলিনি বিষয়টা। পরিচালক, ভালো সহশিল্পী আর ভালো গল্প মিলিয়ে একটা ভালো ছবি। আর প্রতিষ্ঠিত প্রভাবশালী সহশিল্পী নিঃসন্দেহে ছবিতে বাড়তি মাত্রা যোগ করে। সেই ছবির সম্ভাবনাও অনেকটা এগিয়ে থাকে। একই সঙ্গে নতুনদেরও সুযোগ দেওয়া উচিত। এখন যাঁরা ভালো করছেন, তাঁরা সবাই খুব ভালো করছেন। আমারও মনে হয়, নতুনদের আরও বেশি আসা উচিত। তা না হলে জুটিও তৈরি হয় না। একই সহশিল্পীর সঙ্গে কাজ করতে করতে দেখা যায়, দর্শকেরা বলতে থাকেন, একঘেয়েমি চলে আসছে। এটাও কখনো তৈরি করতে চাই না।

প্রশ্ন: নতুনদের মধ্যে আপনার কাছে কাদের কাজ ভালো লাগে বেশি?

পূজা চেরি: কমবেশি সবার কাজই ভালো। আমি আজ পর্যন্ত যাঁদের কাজ দেখেছি, সবাই আমাকে মুগ্ধ করেছেন। এর মধ্যে সিয়ামের কথা বলব, আমার প্রথম দিককার ছবির নায়ক। যদি শাকিব খানের কথা বলি, তা-ও বলতে পারি।

প্রশ্ন: শাকিব খান তো আর নতুন নন

পূজা চেরি: নতুন না হলেও তিনি প্রতিনিয়ত নিজেকে নতুনভাবে উপস্থাপন করছেন। রীতিমতো একের পর এক চমক দিচ্ছেন। এমন একটা হাইপ তিনি তৈরি করেছেন, এই ধাক্কায় আরও ১০-২০ বছর এভাবেই থাকবেন মনে হয়। আমার পক্ষ থেকে অনেক অনেক শুভকামনা। সিয়ামও ভালো করছে। এর বাইরে আদর আজাদ, শরিফুল রাজ খুব ভালো কাজ করছেন। এখনকার অন্য নায়কেরাও কমবেশি ভালো করছেন।

প্রশ্ন: ভবিষ্যতে নিজেকে কীভাবে দেখতে চান?

পূজা চেরি: আমি কারও মতো হতে চাই না। কারও জায়গাও নিতে চাই না। নিজেকে একটা শক্ত অবস্থানে দেখতে চাই। এটা বিশ্বাস করি যে কেউ কারও জায়গা নিতে পারে না। অভিনয়ে ভালো অবস্থানে যেতে হলে অবশ্যই অভিনয়ের উন্নতি করতে হবে। অভিনয়ের উন্নয়নের জন্য প্রায়ই আয়নার সামনে অনুশীলন করি। সংলাপ বলি। প্রচুর সিনেমা দেখি, নাটক ও ওয়েব সিরিজ দেখি। বড়দের কাজ দেখি, সমসাময়িকদেরও দেখি, জুনিয়রদেরও দেখি যেটা ভালো, সেটা যেমন দেখি, খারাপটাও দেখি। অভিজ্ঞতা অর্জন করতে চাই।

শেয়ার করুন