২০ মে ২০১২, সোমবার, ৬:২৬:৪৫ পূর্বাহ্ন


৪০ সংস্থার জন্য ৩ লাখ ডলার অনুদান
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০১-০৫-২০২৪
৪০ সংস্থার জন্য ৩ লাখ ডলার অনুদান


ইউএস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসেস সিটিজেনশিপ অ্যান্ড ইন্টিগ্রেশন গ্রান্ট প্রোগ্রামের জন্য বা অলাভজনক সংস্থাগুলিকে আবেদনের সময়কাল ঘোষণা করেছে। গ্রান্ট প্রোগ্রাম সারা যুক্তরাষ্ট্রব্যাপী কমিউনিটিতে নাগরিকত্ব প্রস্তুতি কর্মসূচির জন্য অর্থায়ন করে। বিশেষ করে সিটিজেনশিপ ইনস্ট্রাকশন অ্যান্ড ন্যাচারালাইজেশন অ্যাপ্লিকেশান সার্ভিসেস ১০ মিলিয়ন ডলার পর্যন্ত অনুদান প্রদান করবে যাতে অভিবাসীদের ন্যাচারালাইজেশনের জন্য প্রস্তত করা যায়। সেই সাথে ইংরেজি, মার্কিন ইতিহাস জানা যায়।

ইউএস সিটিজেনশিপ অ্যান্ড ইন্টিগ্রেশন সার্ভিসেস উচ্চ মানের নাগরিকত্ব এবং ইন্টিগ্রেশন পরিষেবার প্রাপ্যতা সম্প্রসারণের জন্য দুই বছরের জন্য ৪০টি সংস্থাকে ৩ লাখ ডলার পর্যন্ত অনুদান দেবে বলে আশা করছে। এই অনুদানের সুযোগ পাবলিক বা অলাভজনক সংস্থাগুলিকে অর্থায়ন করবে যেগুলি বৈধ স্থায়ী বাসিন্দাদের নাগরিকত্ব নির্দেশনা এবং ন্যাচারালাইজেশন অ্যাপ্লিকেশন পরিষেবা উভয়ই অফার করে। আগামী ২১ জুনের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

২০০৯ সাল থেকে ইউএস সিটিজেনশিপ অ্যান্ড ইন্টিগ্রেশন গ্রান্ট প্রোগ্রাম ৬৪৪টি অনুদানের মাধ্যমে অভিবাসী-সেবাকারী সংস্থাগুলিকে ১৫৫ মিলিয়ন ডলার প্রদান করেছে। এই অনুদান গ্রহীতারা ৪১টি রাজ্য এবং ডিস্ট্রিক্ট অফ কলাম্বিয়ার ৩ লাখেরও বেশি অভিবাসীদের নাগরিকত্ব প্রস্তুতি পরিষেবা প্রদান করেছে। ২০২৪ অর্থবছরে, ইউএসসিআইএস বিভিন্ন সম্প্রদায়ের জন্য এই তহবিলের সুযোগটি উপলব্ধ করার জন্য বরাদ্দের মাধ্যমে কংগ্রেসের কাছ থেকে সমর্থন পেয়েছে এবং সেপ্টেম্বর ২০২৪-এ অনুদান প্রাপকদের ঘোষণা করার আশা করছে।

ইউএসসিআইএস ডিরেক্টর উর এম. জাদ্দু বলেন, নাগরিকত্ব এবং ইমিগ্রেশন গ্রান্ট প্রোগ্রামের আবেদনের সময়কালের ঘোষণা ইউএসসিআইএস এর জন্য সবসময়ই গুরুত্বপূর্ণ। এই প্রোগ্রামের মাধ্যমে আমরা আইনি অভিবাসীদের নাগরিকত্ব পেতে সহায়তা করার জন্য সংস্থাগুলিকে ক্ষমতায়ন করি। আমাদের আউটরিচ প্রচেষ্টা এই বছর যোগ্য সংস্থাগুলিকে নিশ্চিত করতে চায় যেগুলি প্রত্যন্ত, অনুন্নত, বা বিচ্ছিন্ন সম্প্রদায়গুলিতে ফোকাস করে ইউএসসিআইএস অর্থায়নের সুযোগ সম্পর্কে সচেতন এবং অনুদান তহবিলগুলি আরও ঐতিহাসিকভাবে অনুন্নত সম্প্রদায়গুলিকে সহায়তা করছে।

শেয়ার করুন