২৭ জুন ২০১২, বৃহস্পতিবার, ০১:১৬:১৬ পূর্বাহ্ন


টিপসের উপর ট্যাক্স বাতিলের প্রস্তাব ট্রাম্পের
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১২-০৬-২০২৪
টিপসের উপর ট্যাক্স বাতিলের প্রস্তাব ট্রাম্পের ডোনাল্ড ট্রাম্প গত ৯ জুন লাস ভেগাসে এক নির্বাচনী প্রচারণা সভায় বক্তব্যে রাখছেন


সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প গত ৯ জুন রবিবার লাস ভেগাসে এক সমাবেশে ঘোষণা করেন তিনি পুনরায় নির্বাচিত হলে প্রথম কাজ হিসাবে টিপসের উপর ট্যাক্স ধার্য শেষ করবেন। পরিষেবা শিল্পে নিয়োজিত ভোটারদের কাছে টানতে তিনি এ ঘোষণা করেন। ট্রাম্প বলেন, হোটেল কর্মী যারা টিপস পান তাদের জন্য আমার ঘোষণায় কর্মীরা খুব খুশি হবেন। কারণ আমি যখন হোয়াট হাউসে যাবো তখন আমরা টিপসের উপর ট্যাক্স ধার্য করব না। বর্তমান আইনে পরিষেবা কর্মীদের তাদের টিপসকে নিয়মিত করযোগ্য আয় হিসাবে আইআরএস-এ রিপোর্ট করতে হয়।

টিপস আয়ের উপর ট্যাক্স পরিবর্তনের জন্য কংগ্রেসের অনুমোদনের প্রয়োজন হবে। ট্রাম্পের ২০১৭ ট্যাক্স কাটস এবং জবস কাট অ্যাক্ট (টিসিজেএ) এর মেয়াদ শেষ হওয়ার পর আইনপ্রণেতারা আগামী বছর যুক্তরাষ্ট্রের ট্যাক্স নীতি দেখবেন। সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প ট্যাক্স ক্রেডিটের উপর নির্ভর করে কর্পোরেট ট্যাক্সের হার কমিয়েছে এবং স্বতন্ত্র করের হার কমিয়ে ব্যবসায়িদের ট্যাক্স সুবিধা দেন। ২০১৭ সালের ট্রাম্পের ট্যাক্স কাটে টিপসের বিধান অন্তর্ভুক্ত ছিল না, তবে রিপাবলিকানরা যদি হোয়াইট হাউস এবং সিনেট পুনরুদ্ধার করে এবং হাউস ধরে রাখে, তবে তাদের কাছে ট্রাম্পের পূর্ববর্তী নীতিগুলি যোগ করার এবং প্রসারিত করার সুযোগ থাকবে।

ট্রাম্প এক্স-এ লিখেন, জো বাইডেন সম্পূর্ণ বিপরীত পন্থা গ্রহণ করছেন। তিনি টিপসকে আরও বেশি করে ট্যাক্স করার চেষ্টা করেছে। এমনকি টিপসের ট্যাক্স সংগ্রহ করার জন্য ৮৮,০০০ আইআরএস এজেন্ট নিয়োগ দিয়েছেন। প্রেসিডেন্ট বাইডেন ধনী ব্যক্তি এবং বড় ব্যবসার উপর ধারাবাহিক কর বৃদ্ধির আহ্বান জানিয়েছেন। গত মার্চ মাসে প্রেসিডেন্ট বাইডেন ১০০ মিলিয়নেরও বেশি মূল্যের ব্যক্তিদের উপর সম্পদ কর স্থাপন করার একটি প্রস্তাব করেন। তিনি কর্পোরেট করের হার বাড়ানোরও প্রস্তাব করেন।

লাস ভেগাসে অবস্থিত রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়ন লোকাল ২২৬, গত ৯ জুন রবিবার ট্রাম্পের প্রতিশ্রুতির সমালোচনা করেছে। 

শেয়ার করুন