০১ জুলাই ২০১২, সোমবার, ১১:৫৯:৪৪ অপরাহ্ন


তাঁর অবস্থা বেশ ক্রিটিক্যাল- মির্জা ফখরুল
হাসপাতালে গভীর পর্যবেক্ষনে খালেদা জিয়া
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২২-০৬-২০২৪
হাসপাতালে গভীর পর্যবেক্ষনে খালেদা জিয়া বেগম খালেদা জিয়া/ফাইল ছবি


এভারকেয়ার হাসপাতালে ‘বিশেষজ্ঞ মেডিকেল বোর্ডে’র নিবিড় পর্যবেক্ষনে চিকিৎসা চলছে খালেদা জিয়ার। শনিবার সকাল সাড়ে ১০টায় বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিতসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন একথা জানান।

তিনি বলেন, ‘‘ মেডিকেল বোর্ডের নিবিড পর্যবেক্ষনে ম্যাডামের চিকিৎসা চলছে। মেডিকেল বোর্ড সার্বক্ষনিক মনিটরিং করছেন। এর বেশি কিছু বলার নেই।”

‘‘আপনারা দোয়া করবেন এবং আপনাদের মাধ্যমে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করছি।”

বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে এই বোর্ডে অধ্যাপক এফএম সিদ্দিকী, অধ্যাপক শামসুল আরেফিন, অধ্যাপক একিউএম মহসিনসহ ১১জন বিশেষজ্ঞ চিকিৎসক রয়েছেন। এছাড়া বোর্ডে যুক্ত থাকছেন লন্ডন থেকে ডা.জোবায়েদা রহমানসহ যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়ার কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসক। রাত থেকে এই মেডিকেল বোর্ড কয়েক দফা বৈঠক করেছেন সেখানে ডা. জোয়ায়েদা রহমানসহ বিদেশের চিকিৎসকরাও ভার্চুয়ালি যুক্ত হন। এসব বিশেষজ্ঞ চিকিৎসকরা বিএনপি চেয়ারপারসনের শারীরিক পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টগুলো পর্যালোচনা করে তাৎক্ষনিক যা করণীয় সেই ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান অধ্যাপক জাহিদ।

তিনি জানান, গতকাল গভীর রাতে ‘হঠা’ অসুস্থ হলে মেডিকেল বোর্ডের পরামর্শ ক্রমে দ্রুত রাত সাড়ে তিনটায় অ্যাম্বুলেন্সে করে খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে আনা হয়। আগে থেকে প্রস্তুত থাকা বোর্ড সদস্যরা খালেদা জিয়াকে হাসপাতালে আনার পরপরই ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে ভর্তি করা এবং তার চিকিৎসা কার্য্ক্রম শুরু করেন।

সর্বশেষ গত ২ মে স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে আসেন। ওই সময় চিকিৎসকরা তাকে সিসিইউতে রেখে দুইদিন চিকিৎসা দেন।

৭৯ বছর বয়সী খালেদা জিয়া ডায়াবেটিস, আর্থারাইটিস ছাড়াও হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনি, বিভিন্ন জটিল রোগে ভুগছেন।


মির্জা ফখরুল

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে গুরুতর অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবস্থা ক্রিটিক্যাল উল্লেখ করে তার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
   
শনিবার দুপুরে বিএনপি মহাসচিব এভারকেয়ার হাসপাতালে বেগম খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যদের সাথে কথা বলার পর গণমাধ্যমকে এতথ্য জানান।

মির্জা ফখরুল বলেন, আমি আজকে দেড়টায় ম্যাডামকে দেখতে এভারকেয়ার হাসপাতালে গিয়েছিলাম। এখন তিনি সিসিইউতে আছেন। তার অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক এবং ডাক্তাররা এখন ভেতরে কাউকে যেতে দিচ্ছেন না। আমি তার চিকিৎসায় নিয়োজিত ডাক্তারদের সাথে কথা বলে যেটা বুঝলাম যে, তার অবস্থা বেশ ক্রিটিক্যাল। তারা আজকে সন্ধ্যায় সম্ভবত আবার বোর্ড মিটিং করবেন এবং এই বোর্ড মিটিং করে তারা পরবর্তী করণীয় নির্ধারণ করবেন।

তিনি বলেন, আমি আহ্বান জানাতে চাই জনগণের কাছে তারা যেন, ম্যাডাম সুস্থ হোন সেজন্য দোয়া করেন।

শেয়ার করুন