২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০১:১৩:২৯ পূর্বাহ্ন


বাকার সভায় ত্রাণ তৎপরতায় সন্তোষ প্রকাশ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২১-০৭-২০২২
বাকার সভায় ত্রাণ তৎপরতায়  সন্তোষ প্রকাশ সিলেটের স্বরণকালের ভয়াবহ বন্যার চিত্র /ফাইল ছবি


বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশন বাকা’র কার্যকরি কমিটির এক সভা গত ১৭ জুলাই ব্রঙ্কসের নিরব রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি আহবাব চৌধুরী খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সারওয়ার চৌধুরীর পরিচালনায় সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত নন্দিত বাউল শিল্পী কালা মিয়া। সভায় বাংলাদেশে সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে সংগঠন পরিচালিত ত্রাণ তৎপরতার রিপোর্ট উপস্থাপন করেন সংগঠনের কোষাধ্যক্ষ ও ত্রাণ তৎপরতা পরিচালনা কমিটির সমন্বয়ক শাহ বদরুজ্জামান রুহেল। সংগঠনের পক্ষ থেকে  বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার ও সিলেটের কোম্পেনিগঞ্জ ও ফেঞ্চুগঞ্জে  ত্রাণ তৎপরতা ও গৃহ নির্মাণ সামগ্রী বিতরণ করা হয়।

সংগঠনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত চারটি পরিবারকে থাকার জন্য গৃহ নির্মাণ করে দেওয়া হয়। এই ত্রাণ তৎপরতা পরিচালনায় সংগঠনকে সার্বিক সহযোগিতা প্রদান করায় বিশিষ্ট নারী নেত্রী ও এনজিও কর্মী ফারনিস আহমদ, ফেঞ্চুগঞ্জ বাজার বনিক সমিতির নেতৃবৃন্দ ও ছাতক উপজেলার প্রাক্তন ভাইস চেয়ারম্যান মাশকুর পাবেলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানানো হয়। সভায় সংগঠনের উদ্যোগে পরবর্তীতে বন্যা উপদ্রত কিশোরগঞ্জ জেলার সদর উপজেলা ও  সিলেটের বালাগঞ্জ ও মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলায়  ত্রাণ তৎপরতা ও গৃহ নির্মাণ সামগ্রী বিতরণ করার সিদ্ধান্ত নেয়া হয়।

গভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি ও কমিটির সিনিয়ার সদস্য আব্দুল হাসিম হাসনু, সহ সভাপতি সৈয়দ ইলিয়াস খছরু, কোষাধ্যক্ষ শাহ বদরুজ্জামান রুহেল, যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদা আহমদ, শাহ কামাল উদ্দিন সাংগঠনিক সম্পাদক এম ডি আলাউদ্দিন, প্রচার  ও গণ সংযোগ সম্পাদক সোহেল আহমদসহ সাংগঠনিক সম্পাদক চৌধুরী মোমিত তানিম ও কার্যকরি কমিটির সদস্য মোহাম্মদ করিম রনি। সভায় আগামী ১৪ আগস্ট রবিবার অনুষ্ঠিতব্য সংগঠনের ৭তম বার্ষিক বাংলা মেলা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

উল্লেখ্য আগামী ১৪ আগস্ট রবিবার ব্রঙ্কসের জেরেগা এভিনিউতে এই পথমেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

শেয়ার করুন