২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০২:৫৪:০৩ পূর্বাহ্ন


নারায়ণগঞ্জ জেলা সমিতির অভিষেকে ভবন ক্রয়ের ঘোষণা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৮-০৭-২০২২
নারায়ণগঞ্জ জেলা সমিতির অভিষেকে ভবন ক্রয়ের ঘোষণা


প্রবাসের অন্যতম সংগঠন নারায়ণগঞ্জ জেলা সমিতি অব নর্থ আমেরিকা ইনক। এই সংগঠনটি প্রবাসের অন্যতম একটি প্রাচীন সংগঠন। নারায়ণগঞ্জকে প্রাচ্যের দান্ডি বলা হতো, আর প্রবাসে নারায়ণগঞ্জ একটি ঐতিহ্যবাহী সংগঠন। এই সংগঠনের নব নির্বাচিত কমিটির জমজমাট অভিষেক অনুষ্ঠান গত ২৪ জুলাই সন্ধ্যায় হল ভর্তি অডিটোরিয়ামে উডসাইডের গুলশান টেরেসে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নারায়ণগঞ্জবাসীসহ কম্যুনিটির সর্বস্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সাংবাদিক আশরাফুল হাসান বুলবুলের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এনওয়াই ইন্স্যুরেন্স এবং গোল্ডেন এজ হোম কেয়ারের প্রেসিডেন্ট শাহ নেওয়াজ এবং নিউইয়র্ক স্টেট সিনেটর জন ল্যু। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মঞ্চে উপবিষ্ট ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান, উপদেষ্টা আসাদুল বারী আসাদ, উপদেষ্টা মোহাম্মদ মহসীন, উপদেষ্টা কামরুল হাসান বাদল, উপদেষ্টা এবং প্রবাস পত্রিকার সম্পাদক মোহাম্মদ সাঈদ, নব নির্বাচিত সভাপতি মোহাম্মদ মজিবুর, সাধারণ সম্পাদক মোস্তফা জামাল টিটো, আহবায়ক মনিরুজ্জামান সেলিম, লায়ন্স ক্লাবের সভাপতি আহসান হাবিব, সাধারণ সম্পাদক হাসান জিলানী।

নব নির্বাচিত কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান প্রধান উপদেষ্টা মতিউর রহমান। অভিষিক্ত কর্মকর্তারা হলেন- সভাপতি মোহাম্মদ মজিবুর, সিনিয়র সহ সভাপতি মনিরুজ্জামান সেলিম, সহ সভাপতি মনসুর আলী, আসাদুল্লাহ চৌধুরী, দীপক দাস, মশিউর রহমান তুহীন, কামাল হাসান টিটো, মোহাম্মদ হোসাইন, সাধারণ সম্পাদক মোস্তফা জামাল টিটো, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ এ আউয়াল, মাজহারুল হক, সাদেকুর রহমান লিঙ্কন, কোষাধ্যক্ষ আব্দুল কাদের, সাংগঠনিক সম্পাদক আবুল খায়ের পলাশ, প্রচার সম্পাদক জহিরুল ইসলাম জনি, সহ প্রচার সম্পাদক মিন্টু কুমার রয়, ক্রীড়া সম্পাদক জানে আলম বাবু, সহ ক্রীড়া সম্পাদক লাভলী চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক গোপা পাল মুক্তা, মহিলা সম্পাদক আয়শা আকতার লিলি, এন্টারটেনমেন্ট সম্পাদক অনিতা দাস, কার্যকরি সদস্য কবি দর্পণ কবির, তাপস কুমার সাহা, নিতাই দাস, সাঈদুর রহমান বাবু। অনুষ্ঠানে নব নির্বাচিত কমিটির সকল সদস্যকে ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়।

শপথ গ্রহণের পর অনুষ্ঠান চলে নব নির্বাচিত সভাপতি মোহাম্মদ মজিবুরের সভাপতিত্বে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আহবায়ক মনিরুজ্জামান সেলিম, ম্যাগাজিন সম্পাদক তাপস কুমার সাহা, অনুস্থতার কারণে অনুষ্ঠানে আসতে পারেননি উপদেষ্টা নির্মল পাল। তার পক্ষে বক্তব্য পড়ে শুনান মিন্টু পালন।

স্টেট সিনেটর জন ল্যু বলেন, আমি যখন বাংলাদেশে গিয়েছিলাম, তখন আমি নারায়ণগঞ্জ যাই এবং সেখানে কিছু কারখানা ভিজিট করি। তিনি বলেন, বাংলাদেশ আমার কাছে ভাল লেগেছে। আগামীতেও আমি সুযোগ পেলে বাংলাদেশে যাবো। তিনি নব নির্বাচিত কমিটির সদস্যদের অভিনন্দন জানিয়ে বলেন, আমি সব সময় বাংলাদেশীদের পাশে আছি এবং আগামীতেও থাকবো।

শাহ নেওয়াজ নব নির্বাচিত কমিটির সদস্যদের অভিনন্দন জানিয়ে বলেন, আজকের অনুষ্ঠানটি একটি সুন্দর ও পরিচ্ছন্ন অনুষ্ঠান। এটা নারায়ণগঞ্জের গৌরব। তিনি বলেন, আমি সব সময় নারায়ণগঞ্জবাসীর সাথে ছিলাম এবং আগামীতেও থাকবো।

মতিউর রহমান বলেন, আমরা নারায়ণগঞ্জবাসী ঐক্যবদ্ধ। যদিও কিছু কিছু লোক বাইরে আছেন, মনমালিন্য রয়েছে। তবুও আমরা মনে করি তারা আমাদের সাথে রয়েছেন।

আসাদুল বারী আসাদ বলেন, আমি আমেরিকায় আসি ১৯৮২ সালে। স্বপ্ন ছিলো বাংলাদেশকে নিয়ে। যে কারণে নারায়ণগঞ্জ সমিতি গঠন করি। আমাদের সবার উচিত সবার সাথে সুসম্পর্ক বজায় রাখা এবং সবার সাথে ভাল ব্যবহার করা। তিনি বলেন, আমাদের এজেন্ডা একটি আর সেটি হলো একটি ভবন করা। এ জন্য আমরা দেশে- প্রবাসে সকলের সহযোগিতা চাই।

মোহাম্মদ মহসীন বলেন, নারায়ণগঞ্জ সমিতির প্রতিষ্ঠাতারা এখানে রয়েছেন। তিনি বলেন, আমাদের মধ্যে কোন বিভেদ নেই, আমরা সবাই এক ও অভিন্ন। তিনি বলেন, যে কোন পরিস্থিতিতে আমরা নারায়ণগঞ্জবাসী ঐক্যবদ্ধ থাকতে চাই। ভবিষ্যত প্রজন্মের জন্য আমাদের একটি কম্যুনিটি সেন্টার প্রতিষ্ঠা করতে হবে।

মোহাম্মদ সাঈদ বলেন, যে কোন কিছুর প্রয়োজনে আমরা ঐক্যবদ্ধ থাকতে চাই। এর জন্য আমরা ত্যাগ স্বীকার করতেও প্রস্তুত।

মোহাম্মদ মজিবুর বলেন, আমি সভাপতি হতে চাইনি কিন্তু উপদেষ্টাসহ আপনারাই আমাকে এই দায়িত্ব দিয়েছেন। আপনাদের সহযোগিতা নিয়ে আমি নারায়ণগঞ্জ সমিতিকে একটি আদর্শ সংগঠনে পরিণত করবো। তিনি আরো বলেন, আমাদের স্বপ্ন একটি ভবন করা। আপনাদের সহযোগিতায় আমাদের মেয়াদকালে আমরা তা করবো।

মোস্তফা জামাল টিটো অনুষ্ঠান সফল এবং স্বার্থক করার জন্য সবাইকে ধন্যবাদ জানান।

মনিরুজ্জামান সেলিম অনুষ্ঠান সফল করতে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

গোপ পল মুক্তা ও আয়শা আক্তার লিলির পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন রানো নেওয়াজ ও চন্দন দত্তসহ অন্যান্য শিল্পীরা। তাদের পরিবেশনা ছিলো চমৎকার। তাদের সঙ্গীত সবাই উপভোগ করেছেন।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলওয়াত করেন আব্দুুল আউয়াল, গীতা পাঠ করেন দীপক দাস। পরিবেশন করা হয় বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত।

তাপস কুমার সাহার সম্পাদনায় প্রকাশ করা হয় সময় নামে একটি ম্যাগজিন।

শেয়ার করুন