২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৭:৪২:৩৪ অপরাহ্ন
শিরোনাম :


বরিশালে আজ বিএনপির মহাসমাবেশ
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০৫-১১-২০২২
বরিশালে আজ বিএনপির মহাসমাবেশ বেলস পার্ক বিএনপির সমাবেশ স্থল আগের দিনের চিত্র। মহাসম্মেলনের মহড়া আগের দিনিই/ছবি সংগৃহীত


বরিশাল বেলস পার্কে আজ বিএনপির মহাসমাবেশ। কিন্তু এ সমাবেশে উপস্থিত হতে গত দুইদিন থেকেই মানুষ প্রত্যান্ত অঞ্চল থেকে চলে আসছে। গত রাতেও সমাবেশ স্থলে শুয়ে ঘুমাতে দেখা গেছে।

গণসমাবেশে অংশ নিতে বিএনপি'র কেন্দ্রীয় নেতৃবৃন্দ শুক্রবার বিকেলেই বরিশাল পৌঁছান। বিকেলে ইউএস বাংলার একটি ফ্লাইটে তারা ঢাকা থেকে বরিশাল বিমান বন্দরে পৌঁছান। বিএনপি নেতাদের মধ্যে রয়েছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহম্মেদ প্রমুখ।

 বরিশাল বিমানবন্দর তাদের বরণ করে নেন গণসমাবেশের প্রধান সমন্বয়কারী ও বিএনপি বিএনপি'র ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, হাবিব উন নবী,  মজিবুর রহমান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান প্রমুখ। কেন্দ্রীয় নেতৃবৃন্দদের বরণ করতে এ সময় প্রচুর মানুষের ভিড় পরিলক্ষিত হয়েছে। 


কার্যত বিএনপির সমাবেশ উপলক্ষে সারা দেশে থেকে বরিশাল বিচ্ছিন্ন হয়ে যায় দুদিন  আগ থেকেই। সকল ধরনের যোগাযোগ ব্যাবস্থা বন্ধ করে দেয়া হয়েছে। বরিশালের সঙ্গে যোগাযোগের সকল বাস, ঢাকা বরিশাল রুটের লঞ্চ সহ সকল লঞ্চ, শহর ও তার আশপাশে চলা তিন চাকার যানবাহন সহ সব ধরনের যান চলাচল অনেকটাই কার্ফুর মতই রাস্তায় চলাচল বন্ধ রেখেছে।

এতে সাধারন মানুষ চরম ভোগান্তিতে পরেছে। বরিশাল শহরের অনেকেই অবস্থা আচ করতে পেরে দুদিনের খাবার ক্রয় করে ঘর মুখী হয়েছেন। বাইরে রিক্সা পর্যন্ত চলাচল করছে না বলে জানা গেছে। 


ট্রলারে সমাবেশে যেতে রওয়ানা/ছবি সংগৃহীত 


তবে এসবে বসে নেই সম্মেলনমুখী জনতা। বরিশাল বেলস পার্ক মুখী বিএনপি কর্মী সমার্থকরা বিভিন্ন উপায়ে হাজির হয়েছেন। আরো উপস্থিত হচ্ছেন। এতে তারা নিজস্ব ব্যাবস্থাপনায় যাচ্ছেন। কেউ ট্রলার ভাড়া করে। কেউ নিজস্ব সাইকেল ভ্যান নিয়ে। কেউ কেউ এসব যানবাহন নিয়েও রাস্তায় পুলিশি তল্লাশীর শিকার হচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। 



বিএনপির মহাসম্মেলন স্থান বেলস পার্ক এ উপস্থিত হওয়াদের বিভিন্নস্থান থেকে খিচুড়ি পাক করে এনে রাতে খাওয়ানোর দৃশ্য/ছবি সংগৃহীত 


তবে বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে এতকিছুর পরও আজকের সমাবেশে জনতার ঢল নামবে। কারন এ সরকারের উপর মানুষ বিরক্ত। তারা এ সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। এ জন্যই তারা সম্মেলনে এসে তাদের সে ক্ষোভ জানান দিচ্ছেন। 


শেয়ার করুন