২০ এপ্রিল ২০১২, শনিবার, ০৯:৫২:০০ পূর্বাহ্ন


জেবিবিএ’র ঈদে মিলাদুন্নী (সা.) উদযাপন, স্টেট ও ফেডারেল ছুটি দাবি
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২২
জেবিবিএ’র ঈদে মিলাদুন্নী (সা.) উদযাপন, স্টেট ও ফেডারেল ছুটি দাবি মঞ্চে অতিথিবৃন্দ


জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশনের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন করা হয়। পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে গত ৫ নভেম্বর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে আলোচনা এবং দিনে নবান্ন রেস্টুরেন্টের সামনে তবারক বিতরণ করা হয়। আলোচনা সভাটি সংগঠনের সভাপতি গিয়াস আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তারেক হাসান খানের পরিচালনায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন সৈয়দ মুফতি আনসারুল করিম আল আজহারি এবং প্রধান মেহমান ছিলেন মওলানা ড. সাইয়্যিদ এরশাদ আহমেদ আল বোখারি, বিশেষ অতিথি ছিলেন হাফেজ রফিকুল ইসলাম, বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী নুরুল আজিম, এস্টোরিয়ার আলম আমিন মসজিদের প্রেসিডেন্ট জয়নাল আবেদীন, জেবিবিএ’র অপর অংশের সাধারণ সম্পাদক ফাহাদ সোলায়মান, কোষাধ্যক্ষ সেলিম হারুণ, অনুষ্ঠানের আহ্বায়ক মোল্লা এম এ মাসুদ, সদস্য সচিব মফিজুর রহমান, সহ-সভাপতি হাসান জিলানী, আব্দুল খালেক, আতিকুল হক জাকির, কোষাধ্যক্ষ ইঞ্জিনিয়ার হাসান, ডা. বর্ণালি হাসান, আকবর আলী প্রমুখ।

অনুষ্ঠানে আলেমরা বলেন, নবী করিম (সা.)-এর জন্মদিন হচ্ছে আমাদের আনন্দের দিন। এই আনন্দের দিন আমাদের সবাইকে পালন করা উচিত। ঈদে মিলাদুন্নবী (সা.) দীর্ঘদিন ধরে আমরা এবং আমাদের পূর্ব পুরুষরা পালন করে আসছেন। ইদানীং একশ্রেণির মুসলিম নামধারী কিছু লোক এর বিরোধিতা করছেন। তাদের লক্ষ্যে আমাদের আল্লাহ এবং তার রাসুলের পথ থেকে সরিয়ে নেয়া। তারা আরো বলেন, তারা আমাদের মধ্যে বিভক্তি সৃষ্টি করতে চায়, অনৈক্য সৃষ্টি করতে চায় এবং সমাজ এবং কমিউনিটিতে বিদ্বেষ ছড়িয়ে দিতে চায়। আলেমরা আরো বলেন, নবী (সা.)-এর জন্মদিন পালন করা আমাদের ইমানি দায়িত্ব। তারা কোরআন হাদিসের উদ্ধৃতি দিয়ে বলেন, নবী করিম (সা.) খুশি করা মানেই আল্লাহকে খুশি করা। তারা বর্তমান ইউটিউভ এবং ইন্টারনেট মওলানাদের কাছ থেকে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।

এদিকে সভাপতি গিয়াস আহমেদ পবিত্র ঈদে মিলাদুন্নবীতে স্টেট ও সিটির ছুটি দাবি করেন এবং অনুষ্ঠান সফল করার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা করেন।

দিনের বেলায় গরু জবাই করে প্রায় দেড় হাজার মানুষের মধ্যে তবারক বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মওলানা আনসারুল করিম, সভাপতি গিয়াস আহমেদ, সাধারণ সম্পাদক তারেক হাসান খান, আহ্বায়ক মোল্লা এম এ মাসুদ, সদস্য সচিব মফিজুর রহমান, আব্দুল খালেক প্রমুখ।

শেয়ার করুন