২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০১:২৬:২৩ অপরাহ্ন


মেগা উন্নয়নের নামে তারা করছে মেগা দুর্নীতি- আবদুল মঈন খান
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৮-০৩-২০২৪
মেগা উন্নয়নের নামে তারা করছে মেগা দুর্নীতি- আবদুল মঈন খান


‘এই সরকার আজকে উন্নয়নের নামে... পাকিস্তানে যেমন ২২টি পরিবার সৃষ্টি হয়েছিল, বাংলাদেশে একটি অলিগার্কির মাধ্যমে ২২০টি পরিবার করেছে, তাদের আশীর্বাদপুষ্ট পরিবার তৈরি করে এ দেশের সমস্ত সম্পদ কুক্ষিগত করে নিয়েছে এবং সেই লক্ষ-কোটি টাকা বিদেশে পাচার করে দিয়েছে। উন্নয়নের নামে, মেগা উন্নয়নের নামে তারা করছে মেগা দুর্নীতি।’- কথাগুলো বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান।
শুক্রবার (৮ মার্চ) রাজধানীর চন্দ্রিমা উদ্যানে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করতে যান জাতীয়তাবাদী ছাত্রদলের নবগঠিত কমিটি। সেখানে এক অনুষ্ঠানে এই অভিযোগ করেন মঈন খান।  


মঈন খান বলেন, ‘দেশের অর্থনীতি ধ্বংসের পথে। দেশে জিনিসপত্রের দাম আকাশচুম্বী। সামনে রমজান। মানুষ কীভাবে রমজান পালন করবে তার প্রেসক্রিপশন সরকার দিয়েছে-আমি উচ্চারণ করতে চাই না ওরকম লজ্জাজনক কথা।’  


বিশ্ব নারী দিবসে পোশাক খাতের নারী শ্রমিকদের অবস্থা তুলে ধরে মঈন খান বলেন, ‘‘বাংলাদেশের শ্রমিক সমাজ বিশেষ করে আজকে বিশ্ব নারী দিবসে যদি উল্লেখ করতে হয়, বাংলাদেশের নারী শ্রমিকেরা মাথার ঘাম পায়ে ফেলে পোশাক শিল্পকে বিশ্বের সর্বোচ্চ জায়গায় নিয়ে গিয়েছে। আজকে সারা বিশ্বে বাংলাদেশ পোশাক রফতানিতে দ্বিতীয় স্থান অধিকার করেছে। অথচ দুঃখের সঙ্গে বলতে হয়, আজকে সেই লাখ লাখ নারী শ্রমিক, যাদের অবদানের কারণে বাংলাদেশের এই সরকার বৈদেশিক মুদ্রা তথা উন্নয়নের বড়াই করে থাকে, আজকে সেই নারী সমাজ বঞ্চিত, আজকে বিশ্ব নারী দিবসে বিএনপি সেই কথা নতুন করে উচ্চারণ করছে।”  
  এ সময়ে ছাত্রদলের সাবেক নেতাদের মধ্যে আসাদুজ্জামান রিপন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, নাজিম উদ্দিন আলম, মোনায়েম মুন্না প্রমুখ উপস্থিত ছিলেন।  

শেয়ার করুন