২৩ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ০১:৫৭:২৭ অপরাহ্ন


রাজবন্দিদের মুক্তি দাবি
ডাইভারসিটি প্লাজায় বিএনপির বিক্ষোভ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২১-১২-২০২২
ডাইভারসিটি প্লাজায় বিএনপির বিক্ষোভ ডাইভারসিটি প্লাজায় বিএনপির বিক্ষোভ


কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসে বে দেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবি, অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মহাসচিব মির্জা  ফখরুল ইসলাম আলমগীরসহ সকল রাজবন্দির নিঃশর্ত  মুক্তির দাবিতে জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় গত ১৩ ডিসেম্বর নিউইয়র্ক মহানগর বিএনপি উত্তরের আয়োজনে নিউইয়র্ক স্টেট বিএনপি এবং নিউইয়র্ক মহানগর বিএনপি দক্ষিণের সহযোগিতায় এক প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। মহানগর বিএনপি উত্তরের আহ্বায়ক আহবাব চৌধুরী খোকনের সভাপতিত্বে ও সদস্য সচিব ফয়েজ চৌধুরীর সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন নিউইয়র্ক স্টেট বিএনপির আহ্বায়ক মওলানা অলিউল্লাহ আতিকুর রহমান, নিউইয়র্ক মহানগর বিএনপি দক্ষিণের আহ্বায়ক হাবিবুর রহমান সেলিম রেজা, মহানগর বিএনপি দক্ষিণের সদস্য সচিব বদিউল আলম, নিউইয়র্ক স্টেট বিএনপির সদস্য সচিব সাইদুর রহমান সাইদ, নিউইয়র্ক যুবদল নেতা আমানত হোসেন আমান।

বৈরী আবহাওয়া উপেক্ষা করে বিপুল সংখ্যক নেতাকর্মীর স্লোগানে স্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে পুরো ডাইভারসিটি প্লাজা। সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিউইয়র্ক মহানগর বিএনপি উত্তরের সিনিয়র যুগ্ম আহ্বায়ক কাজী আমিনুল ইসলাম স্বপন, যুগ্ম আহ্বায়ক এজিএম জাহাঙ্গীর হোসাইন, শরিফুল খালিসদার, সৈয়দ গৌছুল হোসেন, মানিক আহমেদ, এআর মাহবুবুল হক, যুগ্ম সদস্য সচিব কামরুল হাসান, সিনিয়ার সদস্য জাফর তালুকদার, বিএনপি মৎসজীবী দল কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক সুলতান মাহমুদ উল্লাস, লিয়াকত আলী, হামিদুল্লাহ রকি ও বিএনপি নেতা দুলাল রহমান।

সভাপতি আহবাব চৌধুরী খোকন তার বক্তব্যে স্বৈরাচার ভোট চোর সরকারের সমালোচনা করে বলেন, আমাদের দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতাদের অবিলম্বে মুক্তি না দিলে জনগণ যেভাবে গণসমাবেশ সফল করে দেখিয়েছে ঠিক তেমনিভাবে টেনে-হিঁচড়ে এই সরকারকে পদত্যাগে বাধ্য করবে। সভায় শেখ হাসিনার পতন না হওয়া অবধি আন্দোলন চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করা হয়।

শেয়ার করুন