২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০২:৫৫:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


সর্বাত্মক হরতাল সরকারের প্রতি মানুষের চূড়ান্ত অনাস্থার বহিঃপ্রকাশ- সাইফুল হক
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৯-১০-২০২৩
সর্বাত্মক হরতাল সরকারের  প্রতি মানুষের চূড়ান্ত অনাস্থার বহিঃপ্রকাশ- সাইফুল হক হরতাল চলাকালে ঢাকার রাজপথ/ছবি সংগৃহীত


আজ দেশব্যাপী সর্বাত্মক হরতাল সরকার ও সরকারি দলের প্রতি মানুষের চূড়ান্ত অনাস্থার বহিঃপ্রকাশ। হরতাল সরকার ও সরকারি দলের প্রতি মানুষের পুঞ্জীভূত ক্ষোভের প্রমাণ। নিপীড়নের পথ বেছে নিয়ে সরকার নির্বাচনকেন্দ্রীক সংকট উত্তরণে শান্তিপূর্ণ পথ বাস্তবে বন্ধ করে দিল।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক আজ গণমাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে  আজ দেশব্যাপী বিরোধী দলসমূহ আহুত হরতাল সর্বাত্মকভাবে সফল করায় দেশবাসীকে অভিনন্দন জানিয়েছেন এবং বলেছেন এই হরতাল সরকার ও সরকারি দলের প্রতি দেশের মানুষের চূড়ান্ত অনাস্থার বহিঃপ্রকাশ। তিনি বলেন সরকার ও সরকারি দলের পরিকল্পিত সহিংসতা,  শতশত নেতা কর্মী আহত করা,  বিরোধী নেতা কর্মীদের গণগ্রেফতারসহ  ভীতি ও আতংক সৃষ্টির  পাঁয়তারার মধ্যে এই হরতাল সরকার ও সরকারি দলের দখলদারিত্ব  ও দুঃশাসনের বিরুদ্ধে দেশের মানুষের পুঞ্জিভূত ক্ষোভেরও প্রমান।

বিবৃতিতে তিনি বলেন, গতকাল থেকে সংঘটিত ঘটনাবলীর মধ্য দিয়ে সরকার নির্বাচনকেন্দ্রীক সংকট সমাধানের
শান্তিপূর্ণ পথ বাস্তবে বন্ধ করে দিয়েছে; দেশকে তারা  সংঘাতের পথেই ঠেলে দিল।

তিনি বলেন, বিরোধী দলসমূহের ন্যায্য ও যৌক্তিক আন্দোলন দমনের অজুহাত সৃষ্টির জন্যই  পরিকল্পিতভাবে গতকাল বহুমুখী সন্ত্রাস ও উসকানির ঘটনা ঘটানো হয়েছে,  অনাকাঙ্ক্ষিত ঘটনা সংগঠিত করা হয়েছে।
সরকার ও সরকারি দলকেই এর দায়িত্ব বহন করতে হবে।সরকারি দলের নেতারা বিরোধী দলসমূহের শান্তিপূর্ণ কর্মসূচি কেন্দ্র করে তাদের দলের নেতা কর্মীদেরকে যেভাবে সংঘাতের উসকানি দিয়েছে গতকাল তাও ধরা পড়ে। তাদের কথিত শান্তি সমাবেশে তাদের আনন্দ উচ্ছ্বাস থেকেও তা বোঝা গেছে।

বিবৃতিতে তিনি বিএনপি'র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গ্রেফতারে তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন এবং বলেছেন  নিপীড়নের এই পথে সরকার শেষ রক্ষা করতে পারবেনা। তিনি অনতিবিলম্বে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেফতারকৃত নেতা কর্মীদের মুক্তি দাবি করেন।
 একইসাথে তিনি সরকারের পদত্যাগ না করা পর্যন্ত  ঐক্যবদ্ধ গণআন্দোলন  এগিয়ে নিতে দেশবাসীর প্রতি আহবান জানান।

শেয়ার করুন