২৯ মার্চ ২০১২, শুক্রবার, ০৪:৫৬:৪২ অপরাহ্ন


বৃহত্তর নোয়াখালী সোসাইটির নবনির্বাচিত কমিটির শপথ
দেশ রিপোর্ট:
  • আপডেট করা হয়েছে : ০৬-০১-২০২৩
বৃহত্তর নোয়াখালী সোসাইটির  নবনির্বাচিত কমিটির শপথ বক্তব্য রাখছেন সাবেক সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু


প্রবাসের অন্যতম আঞ্চলিক এবং আদর্শ সংগঠন বৃহত্তর নোয়াখালী সোসাইটির নবনির্বাচিত কমিটির জমজমাট অভিষেক এবং শপথ গ্রহণ সম্পন্ন হয়েছে। গত ৩০ ডিসেম্বর সন্ধ্যায় ব্রুকলিনের পাঞ্জাব রেস্টুরেন্টের হলরুমে নবনির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করার প্রধান নির্বাচন কমিশনার সোহেল হেলাল। বৃহত্তর নোয়াখালী সোসাইটির সভাপতি নাজমুল হাসান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রথম পর্ব পরিচালনা করেন বিদায়ী এবং সফল সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু। দ্বিতীয় পর্ব পরিচালনা করেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক ইউছুপ জসীম।

অনুষ্ঠানে মঞ্চে উপবিষ্ট ছিলেন মানিক ইউছুপ প্যানেলের চেয়ারম্যান নজির ভান্ডারি, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হাজি মফিজুর রহমান, ট্রাস্টি বোর্ডের সদস্য খোকন মোশাররফ, ট্রাস্টি বোর্ডের সদস্য রমেশ চন্দ্র নাথ, সাবেক সভাপতি সালামত উল্যাহ, গোলাম সরোয়ার, রফিকুল ভুইয়া, আবুল কালাম, কে এম শহীদুল্লাহ, সাবেক সাধারণ সম্পাদক বেলাল হোসেন।


নবনির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করাচ্ছেন সোহেল হেলাল

অনুষ্ঠানের শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন প্রধান নির্বাচন কমিশনার সোহেল হেলাল। তিনি বলেন, সকল প্রার্থী এবং কার্যকরি কমিটির সহযোগিতায় আমরা একটি সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচন পরিচালনা করতে সক্ষম হয়েছি। সময় নির্বাচন কমিশনের সদস্য মোহাম্মদ জয়নাল, শাহজাদা কবীর রশিদ আহমেদ বক্তব্য রাখেন। শপথগ্রহণকারী কর্মকর্তারা হলেন সভাপতি নাজমুল হাসান মানিক, সাধারণ সম্পাদক ইউছুপ জসীম, সহ-সভাপতি আবুল বাশার, মোহাম্মদ তাজু মিয়া, সহ-সাধারণ সম্পাদক ছালেহ চৌধুরী রুবেল, অর্থ সম্পাদক মহি উদ্দিন, সহ-অর্থ সম্পাদক জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম বাবুম প্রচার সম্পাদক আইনুল ইসলাম সোহেল, ধর্ম সমাজ কল্যাণ সম্পাদক মওলানা মোহাম্মদ ইব্রাহিম, ক্রীড়া সাংস্কৃতিক সম্পাদক জাহাঙ্গীর আলম, দফতর সম্পাদক গোলাম কিবরিয়া মিরন, কার্যকরি সদস্য মোহাম্মদ মালেক খান, মাহমুদুল হক, মোহাম্মদ মনির হোসেন, সোহেল আলম ভুইয়া। কার্যকরি সদস্য জাহিদ মিন্টু অনুষ্ঠানের প্রথম পর্বে থাকলেও শপথ গ্রহণের সময় উপস্থিত ছিলেন না। যদিও তিনি তার বক্তব্যে বলেছেন, তিনি কমিটিতে থাকতে চান না।


অনুষ্ঠানে সুধীর একাংশ

তার ব্যক্তিগত সমস্যা আছে। জাহিদ মিন্টু বলেন, ২০১৪ সাল থেকেই আমি গুরু দায়িত্ব পালন করেছি, যা করেছি সংগঠনের স্বার্থে এবং নোয়াখালীবাসীর স্বার্থে করেছি। তিনি বলেন, আমাদের সংগঠনের এই নির্বাচন হবার কথা ছিলো ২০২০ সালে। করোনা এবং নানাবিধ কারণে তা করা সম্ভব হয়নি। তিনি বলেন, আমাদের একটি ভবন মটর্গেজ মুক্ত। নতুন আরেকটি বাড়ি ক্রয় করেছি . মিলিয়ন দিয়ে। নতুন বাড়ির পেমেন্ট রয়েছে মাত্র লাখ ৮০ হাজার ডলার। এখন ফান্ডে রয়েছে লাখ ৪২ হাজার ডলারের মতো। আমাদের আরেকটি নতুন প্রজেক্ট রয়েছে মিলিয়ন ডলার দিয়ে কবরস্থান ক্রয়। আশা করি নতুন কমিটি এই প্রজেক্ট বাস্তবায়ন করবেন। তিনি আরো বলেন, আমি ১১ বছর দায়িয়ত্ব পালন করেছি। সফল সভাপতি পেয়েছি আব্দুর রব মিয়াকে। পরে পেয়েছি নাজমুল হাসান মালিককে। তারা আমাকে পুরোপুরি সহযোগিতা করেছেন। যে কারণে আজকে বৃহত্তর নোয়াখালী সোসাইটি এই পর্যায়ে এসেছে। তিনি বলেন, আমি আর কমিটিতে থাকতে চাই না। একজন সদস্য হিসেবে সব সময় আমাকে আপনাদের পাশে পাবেন।


অনুষ্ঠানে সুধীর একাংশ

নাজমুল হক মানিক বলেন, আপনারা আমাদের যে গুরু দায়িত্ব দিয়েছেন সেই দায়িত্ব আমরা সুন্দরভাবে আপনাদের নিয়েই পালন করবো। আপনারা অতীতে যেভাবে সমর্থন দিয়েছেন এবং পাশে থেকে সহযোগিতা করেছেন, আগামীতেও সেইভাবে সহযোগিতা করবেন। আমরা এই সংগঠনকে জবাবদিহিমূলক সংগঠনে পরিণত করতে চাই। আমি এই সংগঠনের সাথে ২০১১ সাল থেকেই আছি। জাহিদ মিন্টু আমাদের গর্ব। আশা করি তাকে আমরা সব সময় পাবো।

ইউছুপ জসীম বলেন, আজকে আমরা শপথ নিয়েছি। শপথ নিয়েছি সংগঠনকে গঠনতন্ত্র অনুযায়ী পরিচালনা করার জন্য। তিনি বলেন, আল্লাহ কাছে জবাবদিহিতার কথা চিন্তা করেই আমরা সংগঠন পরিচালনা করবো। সংগঠনে কোনো অর্থ আমরা নষ্ট করবো না। তিনি আরো বলেন, আশা করি আপনারা অতীতে যেভাবে সহযোগিতা করেছেন, আগামীতেও সেভাবে সহযোগিতা করবেন। তিনি অনুষ্ঠান সফল করার জন্য সবার কৃতজ্ঞতা প্রকাশ করেন।


অনুষ্ঠানে সুধীর একাংশ

মহি উদ্দিন বলেন, এটা রেকর্ড আপনারা আমাকে চারবার নির্বাচিত করেছেন। আমি আপনাদের এবং সংগঠনের স্বার্থরক্ষা করবো। তিনি আরো বলেন, বর্তমানে আমাদের অ্যাকাউন্টে লাখ ৪০ হাজার রয়েছে। অনুষ্ঠানে বৃহত্তর নোয়াখালীর সকল আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বশ্রেণির মানুষ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন