২৯ মার্চ ২০১২, শুক্রবার, ১১:২৬:১০ পূর্বাহ্ন


স্মার্ট টেক আইটি সলিউশন স্কুল ক্যাম্পাসে বুট ক্যাম্প কর্মশালা
  • আপডেট করা হয়েছে : ০৩-০২-২০২৩
স্মার্ট টেক আইটি সলিউশন স্কুল ক্যাম্পাসে বুট ক্যাম্প কর্মশালা স্মার্ট টেক’র সাটির্ফিকেট প্রদান


আমেরিকাতে বর্তমান সময়ের সবচেয়ে সুনামধন্য এবং আলোচিত আইটি প্রতিষ্ঠান স্মার্ট টেক আইটি সলিউশন। এই প্রতিষ্ঠানের উদ্যোগে তাদের  স্কুল ক্যাম্পাসে ছাত্রছাত্রীদের নিয়ে হয়ে গেল তিন দিনব্যাপী বুট ক্যাম্প কর্মশালা। সম্প্রতি যারা কোর্স সম্পন্ন করেছেন এবং যারা জবের জন্য মার্কেটে আছেন তাদের জন্য ছিল স্মার্টটেকের এই উদ্যোগ। বর্তমানে এই প্রতিষ্ঠানে লাইভ অনলাইনে প্রতিদিন প্রায় ১৪০ জন স্টুডেন্ট এই কর্মশালায় অংশগ্রহণ করেন। যারা সরাসরি স্কুলে এসে ক্লাশ নেন স্মার্ট টেক প্রতিদিন তাদের জন্য ফ্রুটস, কঢি, ¯œাক্স রাতের ডিনারের ব্যবস্থা করেন।


স্মার্ট টেক সাটির্ফিকেট প্রদান


সমাপনী অনুষ্ঠানে স্টুডেন্টদের মধ্যে সার্টিফিকেট বিতরণ সম্প্রতি যারা জব পেয়েছেন তাদেরকে মেডেল প্রদান করা হয়।

সমাপনী অনুষ্ঠানে আগত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড হিউম্যান রাইট্স ডেভলপমেন্ট এর প্রেসিডেন্ট শাহ শহীদুল হক সাঈদ, টাইম টিভির সিইও আবু তাহের, টিভিএন২৪ এর হেড অব মার্কেটিং এএফ মিসবাউজ্জামান, আইবিটিভির মি. হাসান, এটিএন বাংলার প্রতিনিধি কানু দত্তসহ আরো অনেকে।

অনুষ্ঠানে টিবিএন২৪ টাইম টিভিকে বাংলাদেশী কমিউনিটি ডেভলপমেন্ট স্মার্ট টেককে সাপোর্ট করার জন্য এওয়ার্ড প্রদান করা হয়। টাইম টিভির সিইও আবু তাহের এবং টিভিএন২৪ এর হেড অব মার্কেটিং এফ মিসবাউজ্জামান এই এওয়ার্ড গ্রহণ করেন।


স্মার্ট টেক সাটির্ফিকেট প্রদান

ওয়ার্ল্ড হিউম্যান রাইট্স ডেভলপমেন্টের প্রেসিডেন্ট শাহ শহীদুল হক তার বক্তব্যে বলেন, স্মার্ট টেক বর্তমানে একটি অত্যন্ত পরিচিত সুনামধন্য প্রতিষ্ঠান। বিদেশের মাটিতে মানুষ গড়ার কারিগর। তারা শুধু বাঙালী কমিউনিটিকে উন্নত করছে না সাথে সাথে বাংলাদেশকেও সমৃদ্ধ করছে। টাইম টিভির সিইও আবু তাহের টিভিএন২৪ এর হেড অব মার্কেটিং .এফ মিসবাউজ্জামান বলেন, কোন ফি ছাড়া স্টুডেন্টদের তিনদিনব্যাপী এই অনুষ্ঠান ছাত্রছাত্রীদের জন্য এবং চাকরি পাওয়ার ক্ষেত্রে অনেক সহায়ক হবে।

স্টুডেন্টদের মধ্যে থেকে সবাই এই বুট ক্যাম্পাস কর্মশালার য়সী প্রশংসা করেন। তারা বলেন, এই প্রোগ্রাম তাদের জব পাওয়ার ক্ষেত্রে সফলতা বয়ে আনবে। প্রতিষ্ঠানের সিইও সারওয়ার আহমেদ বলেন, নতুন বছর শুরুতে এই বুট ক্যাম্প ছিল আমাদের পক্ষে থেকে স্টুডেন্টদের জন্য নববর্ষের উপহার। তারা অত্যন্ত কনফিডেন্ট এই জন্য যে জব পাওয়ার ক্ষেত্রে এই ধরনের প্রোগ্রাম অত্যন্ত জরুরি।

প্রতিষ্ঠানের পরিচালক মোঃ আব্দুস ছোবহান সাইদুর রহমানসহ সকলে সিইও এর বক্তব্যে একাত্মতা ঘোষণা করেন। অনুষ্ঠান শেষ পর্বে সংগীত পরিবেশন করেন স্মার্ট টেক এর স্টুডেন্টবৃন্দ। পরিচালক মোঃ আব্দুস ছোবহান সবাইকে ধন্যবাদ জানিয়ে প্রোগ্রামের সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন