২৫ এপ্রিল ২০১২, বৃহস্পতিবার, ১০:১৩:৫২ অপরাহ্ন


রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে ‘কোনো আগ্রহ নেই’ বিএনপির
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১২-০২-২০২৩
রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে ‘কোনো আগ্রহ নেই’ বিএনপির


রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে ‘কোনো আগ্রহ নেই’ বিএনপির। রাষ্ট্রপতি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সাহাবুদ্দিন চুপপুুকে মনোনয়ন সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এই মন্তব্য করেন।


রোববার গুলশান চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘‘ আমরা আজকে যে উদ্দেশ্যে প্রেস ব্রিফিঙের জন্য ডেকেছি গতকালের ইউনিয়ন পদযাত্রায় সংঘটিত বিষয়গুলো আপনাদেরকে অবহিত করা। আমরা এই সরকার আপনারা তো জানেন যে, ১০ দফা আমাদের দাবি, প্রথম দফা হচ্ছে যে, এই অবৈধ স্বৈরাচারী সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, তত্ত্ববধায়ক সরকারের অধীনে নির্বাচনৃ এসব হলো ইস্যু। এই সরকার কি করছে, না করছে এসব বিষয়ে আমরা কোনো মন্তব্য করতে চাই না।”


বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদ তার দ্বিতীয় মেয়াদের শেষ প্রান্তে রয়েছেন। ২০১৮ সালের ২৪ এপ্রিল ২১তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেন আবদুল হামিদ। সংবিধানের ১২৩ অনুচ্ছেদ অনুযায়ী, মেয়াদ অবসানের কারণে রাষ্ট্রপতি পদ শূন্য হওয়ার ক্ষেত্রে মেয়াদপূর্তির তারিখের আগের ৯০ থেকে ৬০ দিনের মধ্যে নির্বাচন করতে হয়। ফলে ২৪ জানুয়ারি থেকে ২৩ ফেব্রুয়ারির মধ্যে এ নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে নির্বাচন কমিশনের।


ইসি ১৯ ফেব্রুয়ারি ভোটের দিন রেখে তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী, রোববার সকাল ১০টা থেকে বিকাল ৪টার মধ্যে রাষ্ট্রপতি নির্বাচনে তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করতে হবে।


সকালে আওয়ামী লীগে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নির্বাচন কমিশনে গিয়ে রাষ্ট্রপতি প্রার্থী হিসেবে সাহাবুদ্দিন চুপপু‘র নাম প্রস্তাব করে মনোনয়ন পত্র  রাষ্ট্রপতি নির্বাচনের ‘নির্বাচনী কর্তা’  নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের কাছে জমা দেন। শনিবার সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচিতে বাধা প্রদান, ক্ষমতাসীন দলের পাল্টা কর্মসূচি, হামলা ও গ্রেফতারের নানা ঘটনা তুলে ধরতেই সকাল সাড়ে ১১টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন ডাকেন খন্দকার মোশাররফ।


সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আবদুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু ও ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স উপস্থিত ছিলেন।



 

 

শেয়ার করুন