২৯ মার্চ ২০১২, শুক্রবার, ০২:১০:২১ অপরাহ্ন


দিনকাল বন্ধের প্রতিবাদে ডিইউজে’র বিক্ষোভ সমাবেশ
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২৬-০২-২০২৩
দিনকাল বন্ধের প্রতিবাদে ডিইউজে’র বিক্ষোভ সমাবেশ


দৈনিক দিনকালের ডিক্লেয়ারেশন বাতিলের প্রতিবাদ জানিয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র আজ রোববার, সকালে জাতীয় প্রেসক্লাবের সম্মুখে আয়োজিত বিক্ষোভ সমাবেশ সাংবাদিক নেতৃবৃন্দ বলেছেন, বাংলাদেশের গণমাধ্যম এক ভয়ঙ্কর সময় পার করছে। মুক্ত সাংবাদিকতা দুরে থাক সাংবাদিকদের প্রাণ রক্ষাই এখন দায় হয়ে পড়েছে। 

দিনকালসহ বন্ধ মিডিয়া খুলে দেয়ার দাবি জানিয়ে নেতৃবৃন্দ বলেন, আগামী ১৫ দিনের মধ্যে উদ্যোগ নেয়া না হলে প্রেস কাউন্সিল ও সচিবালয় ঘেরাও করা হবে। এসময় নেতৃবৃন্দ সাগর-রুনীসহ সকল সাংবাদিক হত্যা নির্যাতনের বিচার ও সব বন্ধ গণমাধ্যম খুলে দেয়ারও জোর দাবি জানান।

ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক শাহজাহান সাজুর সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন- বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী , সভাপতি এম আবদুল্লাহ, মহাসচিব নুরুল আমিন রোকন, বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারি ও দৈনিক দিনকালের ব্যাবস্থাপনা সম্পাদক এড. শামসুর রহমান শিমুল বিশ্বাস, ডিইউজের সাবেক সভাপতি আবদুল হাই শিকদার, ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, কলামিস্ট ড. মাহবুব হাসান, ডিইউজের সহ সভাপতি বাছির জামাল ও রাশেদুল হক, সাবেক সহ সভাপতি আমিরুল ইসলাম কাগুজী, ডিইউজের সাংগঠনিক সম্পাদ দিদারুল আলম দিদার, প্রচার সম্পাদক খন্দকার আলমগীর হোসাইন, দফতর সম্পাদক ডি এম আমিরুল ইসলাম অমর, বাংলাদেশ ফফস্বল সাংবাদিক এসোসিয়েশনের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন ইবনে মঈন চৌধুরী।

এছাড়া সবাবেশে আরো উপস্থিত ছিলেন- বিএফইউজের নির্বাহী সদস্য আব্দুস সেলিম, একেএম মহসীন, জাকির হোসেন, ডিইউজের নির্বাহী সদস্য রফিক লিটন প্রমুখ।

রুহুল আমিন গাজী বলেন, ‘আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে অসংখ্য মিডিয়া বন্ধ করে দিয়েছে। এরই ধারাবাহিকতায় দিনকাল বন্ধ করেছে। দিনকাল বন্ধের প্রতিবাদ ইতোমধ্যে সারাদেশে ছড়িয়ে পড়েছে। জাতিসংঘসহ আন্তর্জাতিক মিডিয়ায় সমালোচনার ঝড় বইছে।’ এম আবদুল্লাহ বলেন, ‘এই সরকার দিনকাল বন্ধ করে দিয়ে অতীতের মতো আরো আরেকটি কালো দিন উপহার দিয়েছে। এর আগে আমার দেশ, দিগন্ত টিভি, ইসলামিক টিভি, চ্যানেল ওয়ানসহ বহু সংবাদমাধ্যম বন্ধ করে একের পর এক কালো দিবস উপহার দিয়েছে। এই সরকার গণমাধ্যমের শত্রু হিসেবে বারবার প্রমাণ দিয়েছে। দিনকাল বন্ধ করে আবারও প্রমাণ দিল।’ 


শেয়ার করুন