২৬ এপ্রিল ২০১২, শুক্রবার, ০২:৫৮:৩০ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


দেশকে ঐশী
আমি কখনোই পরিবারের সঙ্গে সিনেমা দেখব না
আলমগীর কবির
  • আপডেট করা হয়েছে : ০৭-০৬-২০২৩
আমি কখনোই পরিবারের সঙ্গে সিনেমা দেখব না জান্নাতুল ফেরদৌস ঐশী


সুন্দরী প্রতিযোগিতার বিশ্বমঞ্চে যাওয়া প্রথম বাংলাদেশি প্রতিযোগী জান্নাতুল ফেরদৌস ঐশী। সেরা ত্রিশে জায়গা করে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত তিনিই একমাত্র বাংলাদেশি। মডেলিংয়ের পাশাপাশি সিনেমায় অভিনয় করেছেন। মাস খানেক আগে মুক্তি পেয়েছিল তার অভিনীত সিনেমা ‘আদম’। এখন মুক্তির অপেক্ষায় আছে ‘নূর’ চলচ্চিত্র। এ বিষয়ে তিনি কথা বলেছেন নিউইয়র্ক থেকে প্রকাশিত পাঠকপ্রিয় দেশ পত্রিকার সঙ্গে। সাক্ষাতকার নিয়েছেন আলমগীর কবির। 

প্রশ্ন: গত ঈদে মুক্তিপ্রাপ্ত আদম সিনেমায় মুক্তির অভিজ্ঞতা কেমন ছিল?

ঐশী: আদম আমার মুক্তি পাওয়া সবশেষ সিনেমা। গত রোজার ঈদে মুক্তি পেয়েছে। আদম সিনেমা যারা দেখেছেন, তারা সবাই খুব প্রশংসা করেছেন। এটাই আদম সিনেমার বড় প্রাপ্তি। সবশেষ খুলনা শহরের একটি হল সরেজমিনে পরিদর্শন করে এলাম আদম সিনেমার জন্য। সবার সঙ্গে বসে সিনেমাটি দেখেছি খুলনা গিয়ে। দারুণ দারুণ সব অভিজ্ঞতা নিয়ে ফিরেছি।

প্রশ্ন: পরিবারের সবাইকে নিয়ে কোনো সিনেমা দেখেছেন?

ঐশী: না, না। আমি কখনোই পরিবারের সঙ্গে সিনেমা দেখব না। আমার ভীষণ লজ্জা লাগে। বাসায় টেলিভিশনে ইন্টারভিউ চলতে দেখলে আমি দেখার সঙ্গে সঙ্গেই বন্ধ করে দিই। আমি বাসায় থাকলে আমার মা-বাবা আমার কোনো কিছুই টিভিতে দেখতে পারেন না। আর একসঙ্গে সিনেমা কখনোই না। 

প্রশ্ন: ইতোমধ্যে কতবার দেখেছেন আদম সিনেমাটি?

ঐশী: মুক্তির দিন প্রথম দেখেছি। সকালবেলা ফার্স্ট শো দেখেছি। হাউজফুল ছিল প্রথম শো। খুব ভালো লেগেছে। আরও ২ বার দেখেছি দর্শকদের সঙ্গে। খুলনা নিয়ে মোট ৪ বার দেখা হবে। আসলে হল ভিজিট করতে গিয়েই দেখতে হয়েছে।

প্রশ্ন: নিজের সিনেমা দেখতে গিয়ে মজার কোনো ঘটনা ঘটেছে কি?

ঐশী: ঘটেছে। এবার আদম সিনেমা দেখার পর একজন বয়স্ক দর্শক আমাকে দেখার পর এগিয়ে আসেন। তিনিও সিনেমাটি দেখে বের হয়েছেন তখন। কিন্ত তার বিশ্বাস হচ্ছিল না আদম সিনেমায় আমিই অভিনয় করেছি। কেননা, আদম সিনেমায় আমাকে অনেক কালো দেখা গেছে। বাস্তবের সঙ্গে না কি তিনি কোনো মিল খুঁজে পাচ্ছেন না, তাই তার সন্দেহ হচ্ছিল। আমি খুব মজা পেয়েছি দর্শক আমাকে চিনতে পারে নি।

প্রশ্ন: সিনেমার প্রচারে ঢাকার বাইরে আর কোথাও গিয়েছেন কি?

ঐশী : সিরাজগঞ্জে একটি হল ভিজিট করেছি। সেখানে একজন চিকিৎসক একটা সিনেমা হল নির্মাণ করিয়েছেন। সেখানে গিয়ে সিনেমা হল দেখে মুগ্ধ হয়েছি। হল মালিকের রুচির প্রশংসা করতেই হয়। তিনি এবং তার স্ত্রী মিলে হলটি করেছেন। ওখানে গিয়ে দর্শকদের সঙ্গে কথা বলেও ভালো লেগেছে।

প্রশ্ন: নতুন প্রজন্মের নায়িকা হিসেবে সিনেমা নিয়ে স্বপ্ন?

ঐশী: সিনেমার সঙ্গে থাকতে চাই এবং ভালো সিনেমার সঙ্গে নিজেকে যুক্ত রাখতে চাই। ডে বাই ডে শিখতে চাই । আদম সবার প্রশংসা কুড়াচ্ছে। এইরকম করে মানুষের প্রশংসায় থাকতে চাই।

প্রশ্ন: ক্যারিয়ার নিয়ে কখনো হতাশা কাজ করে?

ঐশী: প্রত্যেক শিল্পীই আবেগপ্রবণ হন। এ জন্য তাঁদের আক্ষেপ থাকেই। আমার ক্যারিয়ারের শুরুতে এখনই এগুলো ভাবছি না। কিন্তু খারাপ লাগে, চলচ্চিত্র গ্রুপে লাখ লাখ মানুষ, তাঁরা নিজেদের চলচ্চিত্রপ্রেমী পরিচয় দিচ্ছেন। কিন্তু সিনেমা হলে কোনো দর্শক নেই। সবাই ওটিটির জন্য অপেক্ষা করছেন। তাহলে কি দেশের দর্শক আর হলে সিনেমা দেখবেন না?

প্রশ্ন: কখনো মনে হয়, ঢালিউডে টিকে থাকতে হবে?

ঐশী: আমার ওপর এমন কোনো প্রেশার নেই। আমি সিনেমা ভালোবাসি। আমি যদি সিনেমার জন্য পদার্থ হতে পারি, তাহলে হয়তো টিকে থাকব। আর আমি অপদার্থ হলে এমনিতেই ঝরে পড়ে যাব। আমি একটি ইন্ডাস্ট্রির বোঝা হতে চাই না। কাজ শিখে ভালো কাজ দিয়েই টিকে থাকতে চাই। যোগ্য না হলে এখানে কাজ করতে চাই না।

শেয়ার করুন