২৯ এপ্রিল ২০১২, সোমবার, ১০:৪৩:৫০ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


গণফোরামের ইফতার অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল
‘দেশের মানুষ সরকারের পরিবর্তন চায়’
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৯-০৪-২০২৩
‘দেশের মানুষ সরকারের পরিবর্তন চায়’


গণতন্ত্র ফেরাতে ‘দেশে মানুষ সরকারের পরিবর্তন চায়’ বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার বিকালে গণফোরামের ইফতার অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন। তিনি বলেন, ‘‘আজকে দেশের সমগ্র মানুষ পরিবর্তন চায়। অবশ্যই পরিবর্তন চায় যে, আওয়ামী লীগ দীর্ঘকাল তারা অগণতান্ত্রিকভাবে ক্ষমতায় বসে থেকে বাংলাদেশের মানুষের সকল অধিকারগুলো কেড়ে নিচ্ছে। সেই জায়গায় থেকে বাংলাদেশকে গণতান্ত্রিক বাংলাদেশে পরিণত করতে মানুষ পরিবর্তন চায়।

আমরা আহ্বান জানাচ্ছি অন্যান্য রাজনৈতিক দলগুলোকে, সংগঠনগুলোকে যে, সবাই আজকে এই জাতির প্রয়োজনে যেভাবে ১৯৭১ সালে আমরা এদেশকে স্বাধীন করবার জন্য, মুক্ত করবার জন্য শহীদ জিয়াউর রহমানের ঘোষণার মধ্য দিয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম এবং পরবর্তিতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্রের জন্য সংগ্রাম করে গণতন্ত্র ফিরিয়ে নিয়ে এনেছিলাম ঠিক একইভাবে আজকে দেশকে রক্ষা করবার জন্য, মানুষের ভোটের অধিকার, ভাতের অধিকার, কথা বলার অধিকার ফিরিয়ে আনার জন্য আরো দূর্বার গতিতে আন্দোলন গড়ে তুলবার। আসুন আমরা আল্লাহতালার কাছে এই প্রার্থনা করি তিনি যে আমাদের সেই তৌফিক দেন, সেই শক্তি দেন আমরা জনগনকে সঙ্গে নিয়ে এই দানবীয় সরকারের হাত থেকে দেশকে মুক্ত করতে পারি।”

গ্যাস, বিদ্যুত ও নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে গতকাল সারাদেশে থানা-উপজেলায় বিএনপির অবস্থান কর্মসূচিতে পুলিশ ও সরকারি দলের হামলার কঠোর সমালোচনা করেন বিএনপি মহাসচিব।


গণফোরামের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেন, ‘‘ আজকে এখানে আমাদের প্রত্যেকের দাবি হচ্ছে একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন। আমরা প্রতিজ্ঞাবদ্ধ হয়েছি কোনো অবস্থায় কোন দলীয় সরকারের অধীনে আমরা নির্বাচনে যাবো না। এটা আমাদের পরিস্কার কথা। সমস্ত জাতি আজকে একমত, এখানে কোনো বিভেদ-দ্বন্দ্বের অবকাশ নেই।  আমি এখান থেকে আরেকটা অনুরোধ জানাব, বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনাকে জাতিক্ েএই মহাসংকটের দিকে ঠেলে দিয়ে নির্বাচনের দিকে ধাবিত করবেন না। আল্লাহর ওয়াস্তে জাতিকে ক্ষমা করেন তা না হলে আপনি কিন্তু এর হাত থেকে পরিত্রাণ পাবেন না।”


কাকরাইলে রাজমনি ঈসা খাঁ হোটেলে রাজনীতিবিদদের সন্মানে গণফোরাম-পিপলস পার্টির যৌথ উদ্যোগে এই ইফতার মাহফিল করে।


মন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় জেএসডির আসম আবদুর রব, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, জাতীয় পার্টি(কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বাংলােেদ্শর বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, এলডিপির রেদোয়ান আহমেদ, গণসংহতি আন্দোলনের জোনায়েদ সাকি, পিপলস পার্টির বাবুল সর্দার চাখারী, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, এবি পার্টির এএফএম সোলায়মান চৌধুরী, বিএনপির বরকত উল্লাহ বুলু প্রমূখ নেতারা বক্তব্য রাখেন।

ইফতারে জাতীয় পার্টির কাজী ফিরোজ রশীদ, বিএনপির মির্জা আব্বাস, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, গণফোরামের সুব্রত চৌধুরী, মহসিন রশিদ, জাগপার খন্দকার লুতফর রহমান, বিকল্পধারার নুরুল আমিন ব্যাপারী, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরানসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা অংশ নেন।



শেয়ার করুন