২৮ মার্চ ২০১২, বৃহস্পতিবার, ০৮:৫৯:৩৩ অপরাহ্ন


প্রথম আলো সম্পাদক মতিউর রহমান সহ শামছুজ্জামান ও লাভলুর বিরুদ্ধে মামলা
ডিজিটাল আইনে করা মামলায় বিএনপি মহাসচিবের নিন্দা ও প্রতিবাদ
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ৩০-০৩-২০২৩
ডিজিটাল আইনে করা মামলায় বিএনপি মহাসচিবের নিন্দা ও প্রতিবাদ


সাভারে কর্মরত প্রথম আলো পত্রিকার সাংবাদিক শামসুজ্জামানকে তার বাসা থেকে নিশিরাতে তুলে নিয়ে যাওয়ার পর গতকাল আবারও নিশিরাতে একই পদ্ধতিতে বাংলাদেশে বহুল প্রচারিত পত্রিকা প্রথম আলো’র সম্পাদক মতিউর রহমান এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা দায়েরসহ দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি ও ক্রাইম রিপোর্টার্স এ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক মাহবুব আলম লাবলুর বিরুদ্ধে যুবলীগের এক নেতা কর্তৃক চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা মামলা দায়েরের ন্যাক্কারজনক ঘটনায় ক্ষোভ প্রকাশ করে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

আজ মিডিয়ায় পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমান সহ সাংবাদিকদের বিরুদ্ধে একের পর এক ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের মত প্রকাশের স্বাধীনতার ওপর চরম আঘাত। গণমাধ্যমের কন্ঠকে নিস্তব্ধ করার জন্যই কালো আইনকে ব্যবহার করে চূড়ান্ত দমন চালানো হচ্ছে। মতিউর রহমান সাহেবের মতো দেশের একজন শীর্ষস্থানীয় পত্রিকা সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে সরকার প্রমাণ করলো যে, তারা গণতন্ত্রকে চিরদিনের জন্য কবরস্থ করতে চায়। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে বর্তমান শাসকগোষ্ঠী দেশবাসীর কাছে বার্তা দিতে চায় যে, সরকারের কর্মকান্ড নিয়ে সমালোচনা করা যাবে না, স্বাধীনভাবে মত প্রকাশ করা যাবে না।


বাকশালী কায়দায় রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ গণমাধ্যমের ওপর নির্বিচার দমন-পীড়ণ চালিয়ে আওয়ামী লীগ সরকার দেশে ভয়াবহ দুঃশাসন চালিয়ে যাচ্ছে। মতিউর রহমানের বিরুদ্ধে মামলা নিঃসন্দেহে সরকারের ইশারাতেই হয়েছে। দেশব্যাপী সাংবাদিক হত্যা, নির্যাতন-নিপীড়ণের ফলে গণমাধ্যমসহ গোটা দেশে মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, সাংবাদিক মতিউর রহমান, মাহবুব আলম লাবলু ও শামসুজ্জামান এর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।” 


শেয়ার করুন