২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০১:৫৭:০৩ অপরাহ্ন
শিরোনাম :


শো ৮ অক্টোবর মেরিলুইস একাডেমিতে
ম্যানহাটন ছাড়া আমার কাছে মনে হয়েছে বাংলাদেশ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৪-১০-২০২৩
ম্যানহাটন ছাড়া আমার কাছে মনে হয়েছে বাংলাদেশ সংবাদ সম্মেলনে শিল্পী ন্যান্সি


আমি এসেছি মাত্র দুই দিন হয়েছে। আসার পর জ্যামাইকায় গেলাম, আজকে জ্যাকসন হাইটসে এলাম এবং ম্যানহাটন গিয়েছিলাম। কিন্তু ম্যানহাটন ছাড়া আমার কাছে মনে হয়েছে বাংলাদেশ। অর্থাৎ বাংলাদেশে আছি, বাংলাদেশি খাবার, বাংলাদেশি দোকান এবং সর্বোপরি বাংলাদেশি মানুষ। গত ২ অক্টোবর সন্ধ্যায় বাংলাদেশি আমেরিকান ফাউন্ডেশন এবং শোটাইম মিউজিক আয়োজিত জ্যাকসন হাইটসের শেফ মহল রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশের জনপ্রিয় শিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি এসব কথা বলেন। বাংলাদেশি আমেরিকান ফাউন্ডেশন ইনকের প্রেসিডেন্ট জাহাঙ্গীর কবীর বাবলু এবং শোটাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলমের পরিচালনায় সংবাদ সম্মেলনে শিল্পী ন্যান্সি ছাড়াও উপস্থিত ছিলেন এনামুল হক, স্পন্সর নিক রেওয়ান, বিশিষ্ট উপস্থাপিকা শামসুন নাহার নিম্মি।

সংবাদ সম্মেলনে বর্তমান সময়ের হার্টথ্রব শিল্পী ন্যান্সি বলেন, আমার সংগীত ক্যারিয়ার ১৮ বছরের। প্রথম চার বছর আমি শুধু গান রেকর্ড করেছি। ২০০৯ সালে আমি প্রথম স্টেজ শো করি এবং দেশের বাইরে অস্ট্রেলিয়ায় যাই। সেই সময় আমার কোনো ব্যাংক অ্যাকাউন্ট ছিল না। আমার ভাইয়ের অ্যাকাউন্টে অর্থ জমা হতো। তারপর তারা আমাকে ভিসা দেয়। তবে আমেরিকায় কেন আসা হয়নি আমি জানি না। হয়তো আয়োজকরা চাননি বা আমি চাইনি। অথবা ব্যাটেবলে হয়নি। দীর্ঘ প্রায় ১৫ বছরের মাথায় আমি আমেরিকায় এলাম। বাংলাদেশের সাংবাদিকদের সঙ্গে আমার মোটামুটি পরিচয় আছে, আগে আপনাদের সঙ্গে পরিচিত হই। আপনাদের দেখে আমার ভালো লাগছে। তিনি বলেন, মাত্র দুই দিন হলো আমেরিকায় এলাম। আসার পর জ্যামাইকায় গেলাম, আজকে জ্যাকসন হাইটসে এলাম এবং ম্যানহাটন গিয়েছিলাম। কিন্তু ম্যানহাটন ছাড়া আমার কাছে মনে হয়েছে বাংলাদেশ। অর্থাৎ বাংলাদেশে আছি, বাংলাদেশি খাবার, বাংলাদেশি দোকান এবং সর্বোপরি বাংলাদেশি মানুষ। আমাকে আনার জন্য আয়োজকদের ধন্যবাদ। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ন্যান্সি বলেন, প্রতিটি মানুষই যে কোনো দলকে ভালোবাসতে পারেন-এটা তার নাগরিক অধিকার। আমারও সেই অধিকার আছে বা আমিও তার ব্যতিক্রম নই। রাজনীতি নিয়ে আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজনীতি করতে হলে অনেক পথ পাড়ি দিতে হবে। তবে একটি কথা বলতে পারি আমি এখনো বাংলাদেশে স্বাধীনভাবে গান গাইতে পারি না। তবে আজকে আমি শিল্পী হিসেবে আপনাদের সামনে এসেছি। রাজনীতি নিয়ে কথা বলতে চাই না। শিল্পী হিসেবে এবং আমার অনুষ্ঠান নিয়ে কথা বলতে পারি।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয় নিউইয়র্ক শো মাধ্যমেই ন্যান্সির শো শুরু হবে। আগামী ৮ অক্টোবর জ্যামাইকার মেরিলুইস একাডেমিতে ন্যান্সির প্রথম লাইভ কনসার্ট অনুষ্ঠিত হবে। সেই কনসার্টের আয়োজনে রয়েছে শোটাইম মিউজিক। আলমগীর খান আলম জানান, এটি হবে স্মরণকালের একটি স্মরণীয় শো। শো শুরু হবে সন্ধ্যা ৭টায় এবং চলবে রাত ১১টা পর্যন্ত। ইতিমধ্যে ন্যান্সি শো ব্যাপক সাড়া পড়েছে। নিউইয়র্কের বাংলাদোশ স্টোরগুলোতে টিকেট পাওয়া যাচ্ছে। টিকেটের মূল্য রাখা হয়েছে ৩০, ৫০ এবং ভিআইপি ১০০ ডলার। আলমগীর খান আলম এবং শিল্পী ন্যান্সি সবাইকে অনুষ্ঠানে আসার আমন্ত্রণ জানিয়েছেন। অন্যদিকে জাহাঙ্গীর কবীর বাবলু জানান, এ পর্যন্ত ৬টি শো চূড়ান্ত হয়েছে। প্রথম নিউইয়র্ক, বাফেলো, মেরিল্যান্ড, ফ্লোরিডা, বোস্টন এবং লস অ্যাঞ্জেলেস।

শেয়ার করুন