২০ এপ্রিল ২০১২, শনিবার, ০৫:০৪:৩৮ অপরাহ্ন


বগুড়া সোসাইটির ইফতার
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৫-০৪-২০২৩
বগুড়া সোসাইটির ইফতার বগুড়া সোসাইটি ইউএসএর ইফতার মাহফিলে অংশগ্রহণকারীরা


যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্য ও নিজেদের মধ্যে সৌহার্দ্য-সম্প্রীতিতে বগুড়া সোসাইটি ইউএসএর ইফতার মাহফিল এবং কবরস্থানের জায়গা ক্রয়ের জন্য ফান্ড রেইজিং অনুষ্ঠিত হয়েছে ২৫ মার্চ ২০২৩ শনিবার ওয়ার্ল্ড ফেয়ার মেরিনায়। সংগঠনটির ইফতার ও দোয়া মাহফিলে বগুড়াবাসী ছাড়াও বিভিন্ন আঞ্চলিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সদস্যসহ কমিউনিটির নেতৃবৃন্দ অংশ নেন। বগুড়া সোসাইটি ইউএসএর সভাপতি মহব্বত আলী আকন্দের সভাপতিত্বে এবং সাধারণ সম্পদক মো. সাইফুল ইসলাম অনুষ্ঠান পরিচালনা করেছেন। 

অনুষ্ঠানে সংগঠনের কর্মকর্তা ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটির সভাপতি আব্দুর রব মিয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী এবং সদস্য ফারহানা চৌধুরী, নিউইয়র্ক বাংলাদেশি আমেরিকান লায়নস ক্লাবের সভাপতি আহসান হাবিব, সাধারণ সম্পাদক লায়ন হাসান জিলানী, সহসভাপতি লায়ন রকি আলিয়ান, সাবেক সভাপতি ও প্রেসক্লাবের সভাপতি মোহাম্মাদ সাঈদ, আশা হোম কেয়ারের প্রেসিডেন্ট আকাশ রহমান, এফইএমডি রকি, লায়ন জাহাঙ্গীর আলম জয়, নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের বর্তমান সভাপতি রাফেল তালুকদার, সাধারণ সম্পদক আশরাফুজ্জামান আশরাফ, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পদক মো. আবুল কাশেম, সিনিয়র সহসভাপতি ও পাবনা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি কামাল পাশা, পাবনা জেলা সমিতির সাবেক সভাপতি মো. মোয়াজ্জেম হোসেন, নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সাবেক সভাপতি এবং বগুড়া সোসাইটির উপদেষ্টা আতোয়ারুল আলম, সাংগঠনিক সম্পাদক মুনিরুল ইসলাম মুনির, বলাকা ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি এবং বগুড়া সোসাইটির সদস্য মো. সাইফুল ইসলাম, কেন্দ্রীয় যুবদলের আন্তর্জাতিক সম্পাদক আবু সাঈদ আহমেদ, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাকসুদুল হক চৌধুরী, সংগঠনের কোষাধ্যক্ষ এমডি রহমান মুকুট, ইভেন্ট কমিটির আহ্বায়ক তালুকদার সামীম সবুজ, সদস্যসচিব নাফিউস সাদিক প্রমুখ। 

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং ইফতারের আগে সব মুসলিম উম্মাহসহ বিশ্ববাসীর শান্তি কামনায় বিশেষ দোয়া করা হয়। জ্যাকসন হাইটস জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মাদ সাদিক দোয়া মাহফিল পরিচালনা করেন। 

বর্তমান কমিটি কর্মকর্তাবৃন্দ সহসভাপতি মোহাম্মাদ আলী, সহসভাপতি আব্দুস সোবহান, সহসভাপতি জাহাঙ্গীর আলম (লিপন), সহসভাপতি জুয়েল আহেমেদ, সহসাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা (নাজাত), প্রচার সম্পাদক গোলাম রব্বানী (রাজু), দপ্তর সম্পাদক শাপিনুর রহমান, ধর্ম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম (রফিক), আপ্যায়ন সম্পাদক কামরুজ্জামান লালু, সহআপ্যায়ন সম্পাদক খাদেমুল ইসলাম (রুবেল), যোগাযোগ সম্পাদক গাওছুল আজম (রিগান), সদস্য মো. হেলাল উদ্দিন, সদস্য রাজু শাহ, সদস্য এনামুল হক, সদস্য শফিকুল ইসলাম ইসলাম। উপদেষ্টা: আলী সৈয়দ টিপু, টি এম আব্দুস সালাম, রাইছুল হক, আব্দুল মান্নান, আজিজুল হক মুন্না, কাজী আজাদ রহমান  (সেলিম), জহুরুল ইসলাম তালুকদার (লিটন), ট্রাস্টি বোর্ডের মেম্বার এস কে হারুনুর রশিদ হারুন  এবং নুরুল ইসলাম সাজু। 

অনুষ্ঠানে বক্তারা বলেন, এ ধরনের আয়োজন প্রবাসে জন্ম নেয়া ও বেড়ে ওঠা নতুন প্রজন্ম বাংলাদেশের কৃষ্টি-কালচার ও ধর্মীয় ঐতিহ্য ধারণে উদ্দীপ্ত হবে। 

বগুড়া সোসাইটি ইউএসএর সভাপতি মহব্বত আলী আকন্দ এবং সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য অতিথিদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সোসাইটির নেতৃবৃন্দকে আয়োজন সফল করার জন্য ধন্যবাদ জানান। তারা বগুড়া সোসাইটি ইউএসএর কবরস্থানের জায়গা ক্রয়ের জন্য ফান্ড রেইজিংয়ে অর্থ প্রদানকারীদের প্রতিও বিশেষভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

শেয়ার করুন