২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৫:৩৭:৫৬ পূর্বাহ্ন


ফোবানা থেকে শাহ নেওয়াজকে অব্যাহতি
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৬-০৮-২০২৩
ফোবানা থেকে শাহ নেওয়াজকে অব্যাহতি বক্তব্য রাখছেন গিয়াস আহমেদ


ফোবানার স্ট্রিয়ারিং কমিটির এক্সিকিউটিভ মেম্বার সেক্রেটারি থেকে শাহ নেওয়াজকে অব্যাহাত দেওয়া হয়েছে। তার স্থানে নতুন করে এক্সিকিউটিভ মেম্বার সেক্রেটারি করা হয়েছে জিআই রাসেলকে। গত ১২ আগস্ট সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে এক সংবাদ সম্মেলনে ফোবানার চেয়ারম্যান গিয়াস আহমেদ এ কথা জানান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ডা. মুসুদুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন আবু জোবায়ের দারা, তৈয়মুর জাকারিয়া, খন্দকার ফরহাদ, ওয়াহিদ কাজী এলিন, সৈয়দ এনায়েত আলী, জি আই রাসেল, কিউ জামান, তারিক হাসান খান, জাহাঙ্গীর জয়, সৈয়দ মিল্লাত, শাহাদাত হোসেন রাজু এবং টেলিফোনে যোগ দেন আতিকুর রহমান সালু প্রমুখ।

লিখিত বক্তব্যে ডা. মাসুদুর রহমান বলেন, ফোবানার স্ট্রিয়ারিং কমিটির চেয়ারম্যান গিয়াস আহমেদের সভাপতিত্বে এবং বীর মুক্তিযোদ্ধা খন্দকার ফরহাদ হোসেনের পরিচালনায় ফোবানার স্ট্রিয়ারিং কমিটি, টরেন্টো ফোবানার হোস্ট কমিটির নেতৃবৃন্দের যৌথসভা নিউইয়র্কের জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে অনুষ্ঠিত হয়। এই সভায় শাহ নেওয়াজকে সাংগঠনিক এবং সংবিধানবিরোধী কার্যকলাপের জন্য অব্যাহতি দিয়ে ওয়াশিংটন ডিসি ফোবানার তিনবারের আহ্বায়ক এবং ফোবানার স্ট্রিয়ারিং কমিটির প্রাক্তন ভাইস চেয়ারম্যান জিআই রাসেলকে ফোবানার স্ট্রিয়ারিং কমিটির কার্যকরি সদস্যসচিব হিসেবে নিয়োগ প্রদান করেন। ফোবানা সম্মেলন নিয়ে তারা বলেন, স্মরণকালের শ্রেষ্ঠ ফোবানা সম্মেলন হবে এবার কানাডার টরন্টো শহরে। আগামী ১, ২ ও ৩ সেপ্টেম্বর টরন্টো শহরে ৩৭তম ফোবানার সম্মেলন মহাসম্মেলন হবে বলে জানিয়েছেন ফোবানা স্ট্রিয়ারিং কমিটির নেতৃবৃন্দ এবং টরন্টো হোস্ট সংগঠন বাংলাদেশ সোসাইটির সভাপতি এবং ফোবানা সম্মেলনের আহ্বায়ক এমডি হাসান এবং কার্যকরি সদস্য আবু জোবায়ের দারা। নেতৃবৃন্দ বলেন, ১ সেপ্টেম্বর শুক্রবার রাতে ফোবানা সম্মেলনের উদ্বোধন এবং গালা নাইট হবে শিল্পী এবং অতিথিবৃন্দের সামনে। টরন্টো সিটি হল থেকে আনুমোদন নিয়ে সেপ্টেম্বর ২ এবং ৩ সেপ্টেম্বর চারটি স্ট্রিট বন্ধ করে ওপেন কনসার্ট, সেমিনার এবং সাংস্কৃতিক অনুষ্ঠান হবে দেশের শ্রেষ্ঠ শিল্পী এবং কলাকুশলীদের নিয়ে।

আবু জোবায়ের দারা বলেন, এবারের ফোবানা সম্মেলনে বেবি নাজনীন, মমতাজ, পবন দাস বাউল, সেলিম চৌধুরী, প্রতিক হাসান, তাহমিনা মিম, বিন্দু কনা, অভিনেত্রী তানজিন তিশাসহ অন্য শিল্পীরা অংশগ্রহণ করবেন। তিনি আরো বলেন, বাংলাদেশ এবং প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মেলবন্ধনের মাধ্যমে দেশীয় সংস্কৃতি এবং ব্যবসা-বাণিজ্যের প্রসার হবে এবারের সম্মেলনে। এবারের সম্মেলনের হোস্ট কমিটি হচ্ছে টরন্টো শহরের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ সোসাইটি। যারা ইতিপূর্বে দুই বার সফল ফোবানা সম্মেলন করেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আবু জোবায়ের দারা বলেন, এখনো আলোচনা এবং সমঝোতার পথ খোলা রয়েছে এবং আমরা চেষ্টা করছি।

শেয়ার করুন