২৯ এপ্রিল ২০১২, সোমবার, ১০:৩৩:৫৯ পূর্বাহ্ন


বৃহত্তর নোয়াখালি সোসাইটির নির্বাচন
মনোনয়ন বিক্রি ৫১ : একাধিক প্রার্থী ও প্যানেলের সম্ভাবনা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৯-০৯-২০২২
মনোনয়ন বিক্রি ৫১ : একাধিক প্রার্থী ও প্যানেলের সম্ভাবনা বৃহত্তর নোয়াখালি সোসাইটির মনোনয়ন বিক্রি


প্রবাসের অন্যতম এবং আদর্শিক সংগঠন বৃহত্তর নোয়াখালি সোসাইটির আনুষ্ঠানিক নির্বাচন প্রক্রিয়া শুরু হয়েছে। বৃহত্তর নোয়াখালি সোসাইটির নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩০ অক্টোবর। এর মধ্যে গঠন করা হয় নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন ইতিমধ্যেই নির্বাচনী তফসিল ঘোষণা করেছেন। সেই তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র বিক্রির তারিখ ছিলো ২২ ও ২৩ সেপ্টেম্বর। ঐ দুই দিনে নির্বাচন কমিশন সন্ধ্যা ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত নোয়াখালি সোসাইটির কার্যালয়ে মনোনয়ন পত্র বিক্রি করেন। এই সময় প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ সোহেল হেলাল, নির্বাচন কমিশনের সদস্য মোহাম্মদ আবুল কাশেম, একেএম রশিদ আহমেদ, শাহজাহান কবীর ও মোহাম্মদ জয়নাল। প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ সোহেল হেলাল জানান, আমরা সর্বমোট ৫১টি মনোয়ন পত্র বিক্রি করেছি। মনোনয়ন পত্র বিক্রি করে আয় হয়েছে ৫১০০ ডলার।

অন্য একটি সূত্রে জানা গেছে, মনোনয়ন পত্র ক্রয় করেছে প্যানেল এবং একাধিক প্রার্থী দেয়াকে কেন্দ্র করে। এ ছাড়াও অনেকে এলাকাভিত্তিক মনোনয়ন পত্র ক্রয় করেছেন। সেই সূত্র জানায়, বৃহত্তর নোয়াখালি সোসাইটির নির্বাচন জমে উঠেছে। কারণ দেখা যাচ্ছে একাধিক প্রার্থী এবং প্যানেলের সম্ভাবনার। আবার ভিতরে ভিতরে সমঝোতারও চেষ্টা করা হচ্ছে। চলছে লাগাতার বৈঠক। আবার অনেকেই এই সমঝোতা বৈঠকের বিরুদ্ধে। তাদের অনেক অভিযোগ রয়েছে বর্তমান কমিটির বিরুদ্ধে। একই কমিটি নাকি সংগঠনকে নিজেদের সংগঠনে পরিণত করেছেন। তারা অন্য কাউকে নেতৃত্ব দিতে চান না। নির্বাচনই হলো প্রধান অস্ত্র নিজেদের নেতা এবং অধিকার বাছাই করার। আমরা সেই অধিকার প্রয়োগ করতে চাই।

একটি সূত্র জানায়, এবারের নির্বাচনে দুটো প্যানেলের সম্ভাবনা রয়েছে। সম্ভাব্য সভাপতি প্রাথী হিসাবে রয়েছেন বর্তমান সভাপতি নাজমুল হাসান মানিক, বর্তমান সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু ও নজির ভান্ডারি। সাধারণ সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থী হিসাবে রয়েছেন ইউছুপ জসীম, সালেহ আহমেদ চৌধুরী রুবেল। অন্যান্য পদেও একাধিক প্রার্থীর সম্ভাবনা রয়েছে। যদিও প্রার্থীদের অবস্থান পরিষ্কার হবে ২৭ ও ২৮ সেপ্টেম্বর মনোনয়ন পত্র দাখিলের সময়। তখন দেখা যাবে কয়টি প্যানেল হচ্ছে এবং কারা কারা প্রার্থী হচ্ছেন। তবে চূড়ান্ত ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে আগামী ১ অক্টোবর মনোনয়ন পত্র প্রত্যাহার এবং ২ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থীতার ঘোষণার দিন। জানা গেছে, সবাই কমোর বেধে নামছেন বৃহত্তর নোয়াখালি সোসাইটির নির্বাচন করার জন্য। তাদের মতে এবার খেলা হবে। দেখা যাক সেই খেলায় কারা জয়ী হন। তারা বলেন, কাউকেই এবার খালি মাঠে গোল দেয়ার সুযোগ দেয়া যাবে না এবং বিনা অর্থে পদে দেয়া যাবে না। পদে পেতে হলে নির্বাচন করতে হবে। প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হতে হবে।

শেয়ার করুন