২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০২:৩৫:৪৫ অপরাহ্ন


দুই যুগ পূর্তিতে বাংলা ট্রাভেলসের ১৭৯৫ ডলারে ওমরা প্যাকেজ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৩-০৮-২০২৩
দুই যুগ পূর্তিতে বাংলা ট্রাভেলসের ১৭৯৫ ডলারে ওমরা প্যাকেজ দোয়া পরিচালনা করছেন মাওলনা ফায়েক উদ্দিন


প্রবাসে বাংলাদেশী মালিকানাধীন সর্ববৃহৎ ট্রাভেলস এজেন্সি বাংলা ট্রাভেলস। অত্যন্ত সততা এবং নিষ্ঠার সাথে বাংলাদেশী কম্যুনিটিকে সার্ভিস দিয়ে বাংলা ট্রাভেলস প্রবাসে বাঙালিদের আস্থার প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। বিশ্বস্ত এই প্রতিষ্ঠানের দুই যুগ পূর্তি উপলক্ষে গত ২১ আগস্ট সন্ধ্যায় জ্যাকসন হাইটসের গোল্ডেন এজ পার্টি হলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের মধ্যমনি ছিলেন বাংলা ট্রাভেলস’র প্রেসিডেন্ট ও সিইও বেলায়েত হোসেন। আশরাফুল হাসান বুলবুলের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই দোয়া পরিচালনা করেন মাওলানা ফায়েক উদ্দিন। দোয়া পরিচালনার পূর্বে তিনি করোনার সময় বাংলা ট্রাভেলসের প্রেসিডেন্ট বেলায়েত হোসেন সম্পর্কে বলেন, তিনি শুধু ব্যবসা করছেন না, কম্যুনিটির প্রয়োজন অনুযায়ী সেবাও দিয়ে যাচ্ছেন। করোনার সময় আমার মত অনেক অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। তখন করোনার টেস্ট ছাড়া কাউকে বিমানে চড়তে দেয়া হতো না, তিনি আমার জন্য কাজটি ফ্রিতে করে দিয়েছিলেন। সবচেয়ে বড় কথা হচ্ছে ঐ পরিস্থিতিতে মানুষ কোথায় যাবে, কীভাবে টেস্ট করবে তা জানতো না, কিন্তু জনাব বেলায়েত সবার জন্য এই কাজটি করে দিয়েছেন। তিনি আরো বলেন, সৎ ব্যবসা ইসলামের ভাষায় ইবাদতও বটে।

অনুষ্ঠানে বেলায়েত হোসেন সবাই ধন্যবাদ জানিয়ে বলেন, আসলে বাংলা ট্রাভেলসের দুই যুগ পূর্তি উপলক্ষে আমাদের এই আয়োজন। ছোট করে এই অনুষ্ঠানের আয়োজন করেছি এই কারণেই যে আমি বাংলাদেশী কম্যুনিটিকে নিয়েই ব্যবসা করছি। এখন ওমরাহ’র সিজন। আমি মনে করেছি ওমরাহর সময় যারা যাচ্ছেন, তাদের পাশে দাঁড়াই। যে কারণে ওমরাহ’র জন্য আমরা স্পেশাল ডিল দিয়েছি। আর সেই ডিল হচ্ছে ১৭৯৫ ডলারের। সোয়াবের অংশ হিসাবে আমরা এই স্পেশাল অফার দিয়েছি। ওমরাহ’র সময় আমাদের নিজস্ব লোকজনই মক্কায় এবং মদিনায় আপনাদের সর্বপ্রকার সহযোগিতা করবে। যারা এই কাজ করছেন তারা সকলেই ওখানকার ইউনিভার্সির ছাত্র। তারা এয়ারপোর্ট থেকে শুরু করে হোটেল সব ধরনের সহযোগিতা দেবে। তিনি আরো বলেন, আমাদের ফোনের ব্যবসা আছে, আছে বাংলাদেশে অর্থ পাঠানোর ব্যবস্থা। সেই সাথে রয়েছে বিভিন্ন ধরনের পার্সপোর্ট সার্ভিস। আমরা ২৪ ঘন্টায়ও পাসপোর্ট করে থাকি। তিনি বলেন, আপনারা আমাদের পাশে ছিলেন, আছেন এবং আগামীতেও থাকবেন আশা করি।

বাংলা ট্রাভেলসের প্রধান কর্মকর্তা আবু তাহের খান প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট বেলায়েত হোসেনকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানিয়ে বলেন, আমার জীবনটাই আমি এই লাইনে কাটিয়েছি। এই প্রতিষ্ঠানে আমি যোগ দেয়ার পর থেকেই দেখেছি, আমি এক ভাল মানুষ পেয়েছি। যার কাছে কাস্টোমারদের গুরুত্ব সবচেয়ে বেশি। ট্রাভেলস ব্যবসা নিয়ে কম্যুনিটিতে নানা ধরনের কথাবার্তা শোনা যায় কিন্তু আজ পর্যন্ত আমাদের একজন গ্রাহকও কোন অভিযোগ করার সুযোগ পাননি। আমরা সারা দিন কাজ করি কিন্তু আমাদের প্রেসিডেন্ট গভীর রাত পর্যন্ত সেগুলো দেখেন এবং কোন সমস্যা থাকলে তা সমাধান করেন। তিনি বলেন, বেলায়েত হোসেন অত্যন্ত সাদা মনের মানুষ। তিনি আরো বলেন, আগামীতেও আমরা আপনাদের সহযোগিতয়া চাই।

বেলায়েত হোসেন এবং বাংলা ট্রাভেলসের প্রশংসা করে বক্তব্য রাখেন গোল্ডেন এজ হোম কেয়ারের প্রেসিডেন্ট শাহ নেওয়াজ, বাংলাদেশের জনপ্রিয় শিল্পী বেবি নাজনীন, মেঘনা ট্রাভেলসের ফরিদ রহমান, কাজী মাইনুল ইসলাম, শো টাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম, বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা আহসান হাবিব, টিভিএন-২৪ এর মার্কেটিং চীপ এ এফ মিসাহউজ্জামান প্রমুখ।

দুই যুগ পূর্তি উপলক্ষে কেক কাটা হয়। অনুষ্ঠানে কম্যুনিটির সর্বস্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন