২৮ মার্চ ২০১২, বৃহস্পতিবার, ১১:৫৯:৪২ অপরাহ্ন


টুটুল সভাপতি, রুমেল সম্পাদক
বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী ফোরামের কমিটি
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১২-০৪-২০২৩
বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী ফোরামের কমিটি টুটুল সভাপতি, রুমেল সম্পাদক


বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী ফোরাম যুক্তরাষ্ট্রের ইফতার মাহফিল ও কমিটি পরিচিতি সভা গত ৪ এপ্রিল নিউইয়র্কের ব্রুকলিনের কোম্পানীগঞ্জ ভবনে অনুষ্ঠিত হয়েছে। যুক্তরাষ্ট্র বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী ফোরামের সভাপতি নাঈম টুটুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আহম্মেদ সালেহ রুমেল ও হারুন অর রশিদ আল হারুন সিআইপির পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির সহসাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জনপ্রিয় সংগীতশিল্পী বেবী নাজনীন। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসিম উদ্দিন ভুইয়া, যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী, যুক্তরাষ্ট্র জাসাসের আহ্বায়ক ইঞ্জিনিয়ার মোহাম্মদ রহমান সায়েম।


e³e¨ ivL‡Qb bvCg UzUzj

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র জাসাসের সদস্য সচিব জাহাঙ্গির সোহরাওয়ার্দী, কবির রাজ্জাক, আহসান উল্লাহ বাচ্চু, সালেহ আহমেদ মানিক, মাঈন উদ্দিন মাহবুব, মানিক চেয়ারম্যান, মোজাম্মেল হোসেন সোহাগ, মোরসালিন হোসেন প্রমুখ।

সভায় বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী ফোরাম যুক্তরাষ্ট্রের ১০১ সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষণা করা হয়। এ কমিটির সভাপতি নাঈম টুটুল, সিনিয়র সহসভাপতি জাহাঙ্গির সোহরাওয়ার্দি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আহম্মেদ সালেহ রুমেল।


e³e¨ ivL‡Qb BwÄwbqvi mv‡qg ingvb

প্রধান অতিথি জনপ্রিয় সঙ্গীত শিল্পী বেবী নাজনীন কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি, জেল-জুলুম নির্যাতন বন্ধ এবং কেয়ারটেকার সরকার পুনর্বহালের দাবি জানান। তিনি বলেন, জেল-জুলুম, মামলা-হামলা নির্যাতন করে কোনো স্বৈরাচারই টিকতে পারেনি। আওয়ামী লীগও পারবে না।

বক্তারা বলেন, নির্বাচন কমিশনকে আজ্ঞাবহ হিসেবে কাজে লাগিয়ে আওয়ামী লীগ আগামী নির্বাচনে নিজেদের ক্ষমতা পাকাপোক্ত করতে চাচ্ছে। দেশের জনগণ তা হতে দেবে না। দাবি আদায় না হওয়া পর্যন্ত কেউ রাজপথ ছাড়বে না। স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতন না হওয়া পর্যন্ত কেন্দ্র ঘোষিত সব কর্মসূচি এ যুক্তরাষ্ট্রে অব্যাহত থাকবে। প্রবাস থেকেও দেওয়া হবে কঠোর কর্মসূচি। দেশ ও গণতন্ত্রের স্বার্থেই ফ্যাসিবাদী সরকারের পতন জরুরি।


Abyôv‡b Dcw¯’Z myaxi GKvsk

নবনির্বাচিত ও বিশিষ্ট ব্যাবসায়ী নাঈম টুটুল অনুষ্ঠান সফল এবং স্বার্থক করার জন সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশের সার্বভৌমত্ব রক্ষা করতে হলে নব্য স্বৈরাচার শেখ হাসিনা সরকারের পতন ঘটাতে হবে। স্বৈরাচারী সরকারের পতন ঘটাতে পারলেই সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পাবেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বীরের বেশে দেশে ফিরতে পারবেন। তিনি বলেন, দল এবং দলকে রক্ষা করতে হলে আন্দোলনের কোন বিকল্প নেই। তিনি সবাইকে স্বৈরাচার মুক্ত বাংলাদেশ গড়তে ঐক্যবদ্ধ আন্দোলনের আহ্বান জানান।

অনুষ্ঠানে নবনির্বাচিত সভাপতি এবং সাধারণ সম্পাদককে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। অনুষ্ঠানে বিপুলসংখ্যক মানুষ উপস্থিত ছিল। বলা যায় হলভর্তি মানুষ ছিলেন। অনেকেই বলেছেন, এটাই হলো ভাল নেতৃত্বের গুণ।

শেয়ার করুন