২৬ এপ্রিল ২০১২, শুক্রবার, ০২:২৩:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


যুগপত আন্দোলনের কর্মকৌশল
গণফোরাম ও পিপলস পার্টির সাথে বৈঠক করেছে বিএনপি
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২৯-০৪-২০২৩
গণফোরাম ও পিপলস পার্টির সাথে বৈঠক করেছে বিএনপি


সরকার হটানোর যুগপত আন্দোলনের কর্মকৌশল ঠিক করতে গণফোরাম ও পিপলস পার্টির সাথে বৈঠক করেছে বিএনপি।

শনিবার দুপুরে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি লিয়াজোঁ কমিটির সঙ্গে এই বৈঠক হয়। এই বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

দেড় ঘন্টা ব্যাপী বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী সংবাদ ব্রিফিঙে বলেন, ‘‘ চলমান যুগপত আন্দোলনকে কিভাবে আরো শক্তিশালী করা যায়, কিভাবে বেগবান করা যায়, কিভাবে আন্দোলনের ফলাফল যাতে জনগনের কাছে যায়, দেশের মানুষের মুক্তির আন্দোলনকে সফল পরিণতির দিকে নিয়ে যাওয়ার আমাদের কি কি কর্মসূচি হতে পারে, আন্দোলনের গতি-প্রকৃতি কী হতে পারে তা নিয়ে আমরা আলোচনা করেছি।”

‘‘ দেশের মুক্তিকামী মানুষ আন্দোলনের সফলতার দিকে তাঁকিয়ে আছে। আন্দোলনের প্রয়োজনীয় কর্মসূচি দরকার। সেটা আমরা আলোচনা করেছি। সেভাবে আমরা আন্দোলনকে এগিয়ে নিয়ে যাবো। আমরা যুগপত আন্দোলনের দলগুলো আমরা সবাই কাঁদে কাঁদ মিলিয়ে, হাতে হাত ধরে চলছি। বিজয় না আসা পর্যন্ত এই ধারা অব্যাহত থাকবে।”

তবে কি কি কর্মসূচি হচ্ছে তা তিনি জানাননি।

গণফোরামের সভাপতি মোস্তফা মহসীন মন্টু বলেন, ‘‘চলমান আন্দোলন জোরদার করার জন্য আজকে বিএনপির নেতৃবৃন্দের সাথে আমরা আলোচনা করছি। এই আলোচনা ফলোপ্রসু হয়েছে।”

‘‘মানুষের প্রচুর সমর্থন আমাদের প্রতি আছে। এই সরকারের কার্য্কলাপ যেমন ঋণ খেলাপি থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে দুর্নীতি একটা মহামারী আকার ধারণ করেছে। এর থেকে পরিত্রাণ মানুষ চায়। আমরা জনগনকে ঐক্যবদ্ধ করে এগিয়ে যাওয়ার চেষ্টা করছি এবং আমরা সফল হবো ইনশাল্লাহ।”

দুপুরে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির লিয়াজোঁ কমিটির সঙ্গে এই বৈঠক হয়।এই বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও আমন্ত্রিত অতিথি হিসেবে ছিলেন।

বৈঠকে গণফোরামের সভাপতি মোস্তফা মোহসীন মন্টুর নেতৃত্বে গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, একেএম জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আবদুল কাদের এবং পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী, মহাসচিব আবদুল কাদের ও কো-চেয়ারম্যান রফিকুল ইসলাম রনো উপস্থিত ছিলেন।

বিএনপির লিয়াজোঁ কমিটিতে দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ছিলেন।


শেয়ার করুন