২৩ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ০৬:৪৬:৪৭ অপরাহ্ন


মহান মে দিবস উপলক্ষে আয়োজিত শ্রমিক সমাবেশ
দেশ সরকার বিহীন হয়ে পড়ছে -আ স ম রব
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০১-০৫-২০২৩
দেশ সরকার বিহীন হয়ে পড়ছে -আ স ম রব


মহান মে দিবস উপলক্ষে আয়োজিত শ্রমিক সমাবেশে স্বাধীনতার পতাকা উত্তোলক ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, অবৈধ সরকার ক্রমাগতভাবে রাজনৈতিক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলছে এবং দেশ সরকার বিহীন হয়ে পড়ছে। এই ধরনের পরিস্থিতি একটি  রাষ্ট্রের জন্য চরম ঝুঁকিপূর্ণ। এই ভয়ংকর ও নাজুক পরিস্থিতি থেকে উত্তরণের একমাত্র পথ হচ্ছে সরকারের পদত্যাগ এবং জাতীয় ঐক্যমতের ভিত্তিতে 'জাতীয় সরকার' গঠন করা।


আজ জাতীয় প্রেসক্লাবের সামনে 'সম্মিলিত শ্রমিক পরিষদ'(এসএসপি)এর মে দিবসের মিছিল পূর্ব সমাবেশে আ স ম রব উপরোক্ত বক্তব্য প্রদান করেন।

আ স ম রব আরো বলেন, রাষ্ট্র ব্যবস্থা বদল করে শ্রমজীবী পেশাজীবী মানুষের অংশীদারিত্ব মূলক রাজনৈতিক বন্দোবস্ত ছাড়া শ্রমিক সমাজের অধিকার নিশ্চিত হবে না। নূন্যতম জাতীয় মজুরী ২৫,০০০/= টাকা ঘোষণা,আই.এল.ও কনভেনশন অনুযায়ী শ্রম-আইন সংশোধন, রাষ্ট্রীয় নীতিনির্ধারণে শ্রমজীবী-কর্মজীবী মানুষের অংশ গ্রহন নিশ্চিন্ত করা, কলকারখানায় অবাধ ট্রেডইউনিয়ন করার অধিকার ও বাধ্যতামূলক আইন করা, নিরাপদ কর্মক্ষেত্র ও কলকারখানায় প্রস্তাবিত  জরুরি পরিষেবা আইন বন্ধ করতে হবে।


শ্রমিক সমাবেশে আরো বক্তব্য রাখেন,জাতীয় পার্টি(জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, জুনায়েদ সাকি, কমরেড সাইফুল হক, নুরুল হক নুর, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।

শ্রমিক নেতা ও এসএস পির প্রধান সমন্বয়কারী এ এ এম ফয়েজ এর সভাপতিত্বে শ্রমিক নেতা আবদুর রহমান এর পরিচালনায় আরও বক্তব্য রাখেন মোশারেফ হোসেন মন্টু, বাচ্চু ভূঁইয়া, আবদুল করিম, সোহেল রানা সম্পদ, নেক মোহাম্মদ, নুর আহমদ সেলিম, বাচ্চু মিয়া।



শেয়ার করুন