২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৪:৫৫:৩০ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটির অভিষেক
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ৩১-০১-২০২৪
নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটির অভিষেক নবনির্বাচিত কর্মকর্তাবৃন্দ


যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি সাংবদিকদের সংগঠন নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের নবনির্বাচিত কার্যকরি কমিটির সদস্যদের অভিষেক সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবীণ সাংবাদিক ও প্রেসক্লাবের অন্যতম উপদেষ্টা মনজুর আহমদ। প্রয়াত ‘সাংবাদিক ফজলে রশীদ সম্মাননা’ পান নিউইয়র্ক প্রবাসী প্রবীণ সাংবাদিক, সাহিত্যিক ও লেখক অধ্যাপক সিরাজুল হক এবং নতুন প্রজন্মের বাংলাদেশি-আমেরিকান সাংবাদিক, দ্য এলএ টাইমসের সাবেক প্রতিনিধি ও বিখ্যাত গার্ডিয়ানের প্রতিনিধি জোহানা ভূঁইয়া। উডসাইডস্থ গুলশান টেরেসে গত ২৬ জানুয়ারি শুক্রবার সন্ধ্যায় আয়োজিত অনুষ্ঠানের প্রথম পর্বে সভাপতিত্ব করেন ক্লাবের বিদায়ী সভাপতি, বাংলা পত্রিকার সম্পাদক ও টাইম টিভির সিইও আবু তাহের। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের বিদায়ী সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম।

এরপর ক্লাবের সহ-সভাপতি শেখ সিরাজুল ইসলামের সঞ্চালনায় শুরু পবিত্র থেকে তেলাওয়াত করেন ক্লাব সদস্য যাকারিয়া ভূইয়া এবং বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত পরিবেশিত হয়। এর পর ক্লাব সদস্য মরহুম মাঈন উদ্দিন আহমেদসহ দেশি-বিদেশি নিহত সব সাংবাদিক স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে স্বাগত বক্তব্য রাখেন অভিষেক আয়োজক কমিটির আহ্বায়ক ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান। এরপর ক্লাবের নতুন কমিটিকে পরিচয় করিয়ে দেন প্রধান নির্বাচন কমিশনার ও উপদেষ্টা আনোয়ার হোসেইন মনজু। এ সময় নির্বাচন কমিশনের অপর সদস্য এ বি এম সালেউদ্দিন শুভেচ্ছা বক্তব্য রাখেন।

সভাপতি আবু তাহেরের সমাপনী বক্তব্যের পর অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব শুরু হয়। এই পর্বে সভাপতিত্ব করেন নবনির্বাচিত সভাপতি মনোয়ারুল ইসলাম এবং স্বাগত বক্তব্য রাখেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম মজুমদার। অনুষ্ঠানে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে বিশিষ্ট ব্যবসায়ী ও সাপ্তাহিক আজকাল সম্পাদক শাহ নেওয়াজ, ‘ব্ল্যাক ডায়মন্ড’খ্যাত বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী বেবী নাজনীন, কুইন্স ডেমোক্রেটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার অ্যাট লার্জ অ্যাটর্নি মঈন চৌধুরী, মূলধারার রাজনীতিক ও অ্যাসালের ন্যাশনাল প্রেসিডেন্ট মাফ মিসবাউদ্দিন, জালালাবাদ অ্যাসোসিয়েশন অব আমেরিকার সভাপতি বদরুল হোসেন খান, বিশিষ্ট রাজনীতিক ও ব্যবসায়ী গিয়াস আহমেদ ও জসিম উদ্দিন ভূঁইয়া, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, খলিল বিরিয়ানি হাউজের কর্ণধার শেফ খলিলুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি বোর্ড মেম্বার ফখরুল ইসলাম দেলোয়ার ও নিউইয়র্ক সিটির ডিস্ট্রিক্ট-৩৭ (সানি সাইড-লং আইল্যান্ড) থেকে আগামী নির্বাচনে প্রার্থী এটর্নী জোহানা কামনা, মুনার মিডিয়া বিভাগের আনিসুর রহমান, বাংলাদেশ রাইটার্স ফোরামের সভাপতি আলীম মুহাম্মদ এবং ক্লাবের পক্ষ থেকে বক্তব্য রাখেন অন্যতম উপদেষ্টা মইনুদ্দীন নাসের, সাবেক সহ-সভাপতি মাহমুদ খান তাসের ও সাপ্তাহিক প্রথম আলো সম্পাদক ইব্রাহিম চৌধুরী খোকন।

বিশেষ সম্মাননার প্ল্যাগ তুলে দেওয়া হয় জোহানা ভূঁইয়াকে, ‘সাংবাদিক ফাজলে রশীদ সম্মাননা’র প্ল্যাক দেওয়া হয় প্রবীণ সিরাজুল হককে। প্রধান অতিথির প্ল্যাক তুলে দেওয়া হয় প্রবীণ সাংবাদিক মনজুর আহমদকে। প্ল্যাক প্রদানের আগে সিরাজুল হক ও মনজুর আহমদের সংক্ষিপ্ত জীবনী পাঠ করেন যথাক্রমে-ক্লাবের নবনির্বাচিত সহ-সাধারণ সম্পাদক আলমগীর সরকার ও কার্যকরি পরিষদ সদস্য রওশন হক। এই পর্বে জোহানা ভূঁইয়া ও মনজুর আহমদকে একগুচ্ছ ফুল দিয়ে অভিনন্দন জানান নতুন প্রজন্মের সায়েরা তাহের। এছাড়াও অসুস্থতার কারণে অনুষ্ঠানে আসতে না পারার কারণে অধ্যাপক সিরাজুল হকের পক্ষে তার সম্মাননা গ্রহণ করেন কন্যা সাঈদা আখতার রেজভীন।

অনুষ্ঠানের তৃতীয় পর্বে ছিল মনোজ্ঞ সাংসাকৃতিক অনুষ্ঠান। এই পর্বে প্রবাসের জনপ্রিয় সংগীতশিল্পী রানো নেওয়াজ ও মারিয়া মরিয়ম সংগীত পরিবেশন করেন এবং বাংলাদেশ পারফর্মিং ফাইন আর্টস (বাফা)-এর শিল্পীরা দলীয় নৃত্য পরিবেশন করেন। প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠান উপলক্ষে ‘ভয়েস’ শীর্ষক একটি স্মরণিকা প্রকাশ করা হয়। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বর্ণমালা সম্পাদক ও প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহফুজুর রহমান, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শিবলী চৌধুরী কায়েস, বাংলাদেশ সোসাইটির সভাপতি মোহাম্মদ রব মিয়া ও সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী, বিশিষ্ট গীতিকার মেহফুজুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোশারফ হোসেন মিয়া, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গনি, বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি বোর্ড মেম্বার আহসান হাবীব, সন্দ্বীপ সোসাইটি ইউএসএর সভাপতি ফিরোজ আহমেদ, ফোবানার এক্সিকিউটিভ সেক্রেটারি কাজী আযম, সাবেক চেয়ারম্যান আলী ইমাম, ডা. শাহনাজ বেগম, সোসাইটির কোষাধ্যক্ষ নওশেদ হোসেন, রেদোয়ানা রাজ্জাক সেতু, লায়ন্স ক্লাবের সিনিয়র সভাপতি রকি আলিয়ান, সাবেক সভাপতি আহসান হাবীব, সাবেক সেক্রেটারি সাইফুল ইসলাম, সানম্যান মানি ট্রান্সফারের কর্ণধার মাসুদ রানা তপন, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক-এর সভাপতি মোহাম্মদ সামাদ মিয়া (জাকারিয়া) ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ইমরান আলী টিপু, কমিউনিটি অ্যাকটিভিস্ট কাজী আশরাফ হোসেন নয়ন, এমলাক হোসেন ফয়সাল, হেলাল উদ্দীন, এম এ ইসলাম মামুন, আলাউদ্দীন,আল আমীন রাসেল, শোটাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম প্রমুখ।

অভিষিক্ত কর্মকর্তারা হলেন-সভাপতি মনোয়ারুল ইসলাম (সাপ্তাহিক নিউইয়র্ক কাগজ/আজকাল), সহ-সভাপতি শেখ সিরাজুল ইসলাম (সাপ্তাহিক বাংলা পত্রিকা), সাধারণ সম্পাদক মোমিনুল ইসলাম মজুমদার মোমিন (সাপ্তাহিক বাংলাদেশ/বিএনিউজ২৪.কম), সহ-সাধারণ সম্পাদক আলমগীর সরকার (সাপ্তাহিক দেশবাংলা), অর্থসম্পাদক রশীদ আহমদ (ইয়র্ক বাংলা), সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইলয়াস খসরু (টাইম টেলিভিশন), দপ্তর ও প্রচার সম্পাদক মাহাথীর ফারুকী (ফ্রিল্যান্স) এবং কার্যকরি সদস্য রওশন হক (সাপ্তাহিক প্রথম আলো), এস এম জাহিদুর রহান (নিউজবিডিইউএস.কম), আবিদুর রহীম (টাইম টেলিভিশন) ও মোস্তাফিজুর রহমান (সাপ্তাহিক যুগান্তর)।

শেয়ার করুন