২৫ এপ্রিল ২০১২, বৃহস্পতিবার, ১০:৪৩:৩২ পূর্বাহ্ন


বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী ফোরামের আহ্বায়ক দুলাল, সদস্য সচিব আমিনুল
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৭-০৫-২০২৩
বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী ফোরামের আহ্বায়ক দুলাল, সদস্য সচিব আমিনুল গিয়াস আহমেদকে ফুলেল অভিনন্দন


দেশে এবং প্রবাসে জাতীয়তাবাদী শক্তিকে শক্তিশালী করার লক্ষ্যে এবং নব্য স্বৈরাচার শেখ হাসিনা সরকারের দ্রুত পতনের লক্ষ্যে নিউইয়র্কে গঠন করা হয়েছে বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী ফোরাম। গত ১৩ মে সন্ধ্যায় জ্যাকসন হাইটসের মামা’স পার্টি হলে জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী বৃহত্তর কুমিল্লাবাসীর উপস্থিতিতে এই কমিটি গঠন করা হয়। যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সভাপতি এডভোকেট জামাল আহমেদ জনির সভাপতিত্বে এবং বাংলাদেশ সোসাইটির সহ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা আহ্বায়ক ডা. মজিবুর রহমান মজুমদার, বিএনপির কেন্দ্রীয় জাতীয় কমিটির সদস্য গিয়াস আহমেদ, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সভাপতি এমদাদুল হক কামাল, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আনোয়ারুল ইসলাম, নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিউল্যাহ মোহাম্মদ আতিকুর রহমান, নিউইয়য়র্ক স্টেট বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাইদ, কুমিল্লা সমিতির সভাপদি বদরুল হক আজাদ, রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সভাপতি মাওলানা ফখরুল ইসলাম মাছুম, সাবেক চেয়ারম্যান রুহুল কুদ্দুস খোকন, সিরাজুল ইসলাম খান, ইঞ্জিনিয়ার আব্দুল খালেক, নূরে আলম. মোহাম্মদ রুহুল আমিন, কোকো স্মৃতি সংসদের সভাপতি শাহাদাত হোসেন রাজু, আলমগীর খান ভিপি, দেওয়ান কাউসার, ওমর ফারুক, জসিম উদ্দিন ভিপি, মোহাম্মদ আশরাফ হোসেন, মোহাম্মদ মোস্তাক আহমেদ, দেওয়ান সাত্তার, মোহাম্মদ সাইফুল ইসলাম লিটন, মোহাম্মদ নাসির উদ্দিন, ইউছুফ মজুমদার, রাতুল ইসলাম রাব্বি, ইঞ্জিনিয়ার মাঈন উদ্দীন, মোহাম্মদ আবুল খায়ের মোল্লা, নাজমুল করিম, মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন, মোহাম্মদ আলমগীর সরকার, এডভোকেট আরিফুল আর চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, এই কুমিল্লাবাসীর নেতৃত্বেই যুক্তরাষ্ট্রে বিএনপির কমিটি করা হয়েছিল। কুমিল্লাবাসী সবসময় যুক্তরাষ্ট্র বিএনপিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। কিন্তু আমাদের মধ্যে অনৈক্যের কারণে আমরা বর্তমানে নেতৃত্ব থেকে অনেক দূরে সরে গিয়েছি। এখন সময় এসেছে নিজেদের মধ্যে ঐক্য সৃষ্টির মাধ্যমে দেশে ও প্রবাসে জাতীয়তাবাদী দলকে শক্তিশালী করা। যে কারণে আমরা আজ ঐক্যবদ্ধ হয়েছি।

ডা. মজিবুর রহমান মজুমদার বলেন, আমাদের ঐক্যবদ্ধ হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ বর্তমান বাংলাদেশের ক্রান্তিকাল চলছে। বর্তমান স্বৈরাচারি সরকার দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। এই দেশকে আমাদের রক্ষা করতে হবে।

গিয়াস আহমেদ বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী ফোরামের আহ্বায়ক কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন, শেখ হাসিনা সরকার পতনে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তাকে বিএনপির জাতীয় কেন্দ্রীয় কমিটির ফুলেল শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ জানান।

মোহাম্মদ আনোয়ারুল ইসলাম বলেন, আমাদের লক্ষ্য একটি সেটি হচ্ছে বেগম খালেদা জিয়াকে কারা মুক্ত করা, আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে নিয়ে দেশ রক্ষা করা।

নব নির্বাচিত আহ্বায়ক শফিকুর রহমান দুলাল বলেন, আমি যুক্তরাষ্ট্র বিএনপির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছিলাম। কিন্তু নানাবিধ কারণে একটু দূরে সরে গিয়েছিলাম। বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী ফোরাম গঠনের কথা যখন বলা হলো তখন আর দূরে থাকতে পারিনি। তা ছাড়াও দেশের যে অবস্থা তাতে দায়িত্ব নেয়া প্রয়োজন। কারণ শেখ হাসিনার সরকার বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে হুমকি মুখে ঠেলে দিয়েছে। এখন আমাদের প্রধান দায়িত্ব হবে এই সরকারের পতন ঘটিয়ে দেশকে রক্ষা করা। তাকে আহ্বায়ক কমিটির দায়িত্ব দেয়ার জন্য তিনি সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এডভোকেট জামাল আহমেদ জনি বলেন, আমাদের বয়স হয়েছে। আমরা নতুন প্রজন্মকে জায়গা ছেড়ে দিতে চাই। তাদের হাতে নেতৃত্ব তুলে দিতে চাই। তিনি বলেন, আমরা সকলের মতমতের ভিত্তিতে একটি আহ্বায়ক কমিটি গঠন করেছি। সেই কমিটি আগামী কয়েক মাসের মধ্যে সকলের মতামতের ভিত্তিতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন। আমরা যারা মুরব্বী আছি, আমরা আপনাদের সহযোগিতা করবো। এর পরই তিনি আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করেন। আহ্বায়ক কমিটির সদস্যরা হলেন- আহবায়ক সফিকুর রহমান দুলাল, সদস্য সচিব মোহাম্মদ আমিনুল ইসলাম চৌধুরী, সিনিয়র যুগ্ম আহবায়ক মামুন মজুমদার, সিনিয়র যুগ্ম সদস্য সচিব আশরাফ হোসেন, যুগ্ম আহবায়ক নূরে আলম, দেওয়ান আব্দুস সাত্তার, এবি সিদ্দিক পাটোয়ারি, ওয়ালি উদ্দিন সরকার, নাজমুল হাসান বাবু, সেলিম আহমেদ, নূরে আলম বিপু, হাবিব উল্যাহ, মামুন হোসেন বিপ্লব, নাঈমুল ইসলাম নাঈম, হালিমা হালিনা, মোহাম্মদ শাওনেয়াজ, আলমগীর হোসেন মোল্লা, সরকার সোহাম্মদ সোহেল, যুগ্ম সদস্য সচিব ইঞ্জিনিয়ার মাইন উদ্দিন, রুহুল আমিন, রাশেদুল ইসলাম বিপ্লব, জাকির হোসেন সরকার, ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম, জসিম উদ্দিন সরকার, আসাদুজ্জামান সরকার রিংকু ও নজরুল ইসলাম। এ ছাড়াও রয়েছে সদস্যবৃন্দ।

শেয়ার করুন