০৩ মে ২০১২, শুক্রবার, ০২:১৯:৪০ অপরাহ্ন


ফাউন্ডেশন ফর বেটার ওয়ার্ল্ড ফ্রি কম্পিউটার শেখাবে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৮-১১-২০২৩
ফাউন্ডেশন ফর বেটার ওয়ার্ল্ড ফ্রি কম্পিউটার শেখাবে বক্তব্য রাখছেন ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান


সেবামূলক সংগঠন ফাউন্ডেশন ফর বেটার ওয়ার্ল্ড বিনামূল্যে বেসিক কম্পিউটার, ইংরেজি শিক্ষা দেবে এবং মেন্টাল ওয়ার্কশপ করবে। গত ৪ নভেম্বর বিকেলে জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনে সংগঠনের নেতৃবৃন্দ এ সব কথা বলেন। এর আগে আরএস টেকনোলজির মাধ্যমে এই কোর্স করানো হতো।

ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ও সিইও ইঞ্জিনিয়ার আব্দুস ছোবহান তার বক্তব্যে বলেন, বাংলাদেশ থেকে ফ্যামিলি ভিসায় বাবা, মা ও আত্মীয়-স্বজন, মধ্য বয়সী যারা আসেন তাদের কম্পিউটার ও ইংলিশ ভাষায় দক্ষতা না থাকার কারণে শারীরিক পরিশ্রম ছাড়া অন্য অফিসিয়াল জব বা সিটি জবে অংশগ্রহণ করতে পারছেন না। ফাউন্ডেশনের এই কার্যক্রমের মাধ্যমে আমাদের বাংলাদেশি কমিউনিটি তথা এশিয়ান কমিউনিটি তাদের দক্ষতা বৃদ্ধি করে তাদের ভাগ্যের পরিবর্তন করতে পারবে বলে আমি দৃঢ় বিশ্বাস করি।

তিনি আরো বলেন, আমি দৃঢ় বিশ্বাস করি মেন্টাল হেল্থ প্রত্যেকটি মানুষের জন্য অত্যন্ত জরুরি। পারিবারিক সমস্যা এখন ব্যাপক আকার ধারণ করেছে আমাদের সমাজে। প্রতিনিয়ত ডমেস্টিক ভাইলেশন হচ্ছে এবং আত্মহত্যার প্রবণতা বাড়ছে। মেন্টাল হেল্থ ওয়ার্কশপের মাধ্যমে এই সমস্যার অনেক সমাধান হবে বলে আমরা বিশ্বাস করি। নিউইয়র্ক হেল্থ ডিপার্টমেন্ট আমাদের ফাউন্ডেশনের মাধ্যমে এই ওয়ার্কশপ করিয়ে সার্টিফিকেট প্রদান করবেন। প্রেস কনফারেন্সে এই ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সোমাইয়া তাব্বাজুম, স্মার্ট টেক আইটি সলিউশনের ডাইরেক্টর, সাইদুর রহমান, রুহুল আমিন উপস্থিত ছিলেন।

ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট প্রিসিলা ফাতেমা তার বক্তব্যে বলেন, কমিউনিটিতে এরকম উদ্যোগ অত্যন্ত জরুরি ছিল। সবাইকে বলবো যাদের দরকার তারা যেন এই সুযোগটি গ্রহণ করেন। যেহেতু এটি একটি অলাভজনক প্রতিষ্ঠান, এটি যাতে সফলতার সঙ্গে পরিচালিত হতে পারে তার জন্য আপনাদের সবার সামর্থ্য অনুযায়ী সাহায্যের প্রয়োজন। প্রতিষ্ঠানটির অতিসত্বর কয়েকটি কম্পিউটার প্রয়োজন যে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান নিজে ক্রয় করে সহায়তা করতে পারেন।

নিউইয়র্ক হেল্থ ডিপার্টমেন্ট থেকে প্রজেক্ট ডাইরেক্টর ক্রিকলিন ও মেথিও মিত্রা মেন্টাল হেল্থের গুরুত্ব নিয়ে আলোচনা করেন। 

ফাউন্ডেশনের অ্যাডভাইজর বিশিষ্ট সমাজসেবক আবদুর রহিম হাওলাদার বলেন, এই উদ্যোগ অত্যন্ত সাহসী পদক্ষেপ বলে মন্তব্য করেন। আমার পক্ষ থেকে সব ধরনের সহায়তা থাকবে।

আরো বক্তব্য রাখেন গ্রিন টাচের ডাইরেক্টর ভিক্টর ইলাহী, সমাজসেবক মাহাবুবুর রহমান, মাইকেল থমাস ডি. রাফেল অবসরপ্রাপ্ত জর্জ, হোসেন বাদল ও রেজা রশিদ। পরিশেষে ইঞ্জিনিয়ার আবদুস ছোবহান আগত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং আগত সব সাংবাদিক ও অতিথিদের ধন্যবাদ জানান।

শেয়ার করুন