২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৩:২৭:৫০ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


জিয়ার শাহাদতবার্ষিকীতে ওয়াশিংটন ডিসি বিএনপির আলোচনা সভা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৪-০৬-২০২৩
জিয়ার শাহাদতবার্ষিকীতে ওয়াশিংটন ডিসি বিএনপির আলোচনা সভা শাহাদতবার্ষিকীর অনুষ্ঠানে নেতৃবৃন্দ


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি গত ১০ জুন ওয়াশিংটন ডিসির উদ্যোগে মহান স্বাধীনতার ঘোষক শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদতবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় ভার্জিনিয়ায় অবস্থিত ডাটা গ্রুপ অডিটোরিয়ামে।

অনুষ্ঠানের শুরুতে স্থানীয় বায়তুল মোকাররম মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ফখরুদ্দিনের পরিচালনায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফিরাত কামনা, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

ওয়াশিংটন ডিসি বিএনপির সভাপতি হাফিজ খান সোহায়েলের সভাপতিত্বে এবং যুগ্ম-সাধারণ সম্পাদক তুহিন ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন ভার্জিনিয়া বিএনপির সদস্যসচিব তোফায়েল আহমেদ। ওয়াশিংটন ডিসি বিএনপির সভাপতি হাফিজ খান সোহায়েল বলেন, মহান স্বাধীনতার ঘোষক শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশকে অর্থনৈতিকভাবে উন্নত করেন। তার রাজনৈতিক ও অর্থনৈতিক কৌশলের কারণে বাংলাদেশ মর্যাদার সঙ্গে বিশ্বদরবারে দাঁড়িয়েছে। বর্তমান অগণতান্ত্রিক কর্তৃত্ববাদী শাসনকে সরিয়ে জনগণের ভোটাধিকার ও গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠায় জিয়াউর রহমানের আদর্শই জাতিকে পথ দেখায়। আগামী দিনে সব গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে কর্তৃত্ববাদী শাসনের মোকাবিলা করতে হলে তার রাজনৈতিক আদর্শের কোনো বিকল্প নেই। জিয়াউর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে কর্তৃত্ববাদী শাসনের বিরুদ্ধে সংগ্রাম অব্যাহত রাখাতে উপস্থিত নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিএনপি ওয়াশিংটন ডিসি শাখার সহ-সভাপতি কাজি এম রহমান, মজনু মিয়া, মো. মোশাররফ হোসেন, মুখলেসুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ সালেহ মনসুর পরশ, যুগ্ম-সাধারণ সম্পাদক সালাউদ্দিন ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক দেওয়ান মঈন উদ্দিন বিপ্লব, প্রচার সম্পাদক রিজওয়ান আনসারী পল্লব, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক তারেকুর রহমান জনি, পরিবেশ ও জলবায়ু বিষয়ক সম্পাদক মীর নাজিউর রহমান নিক্সন, মানবাধিকার সম্পাদক মো. মহসিন মিয়া, সদস্য মোসাম্মৎ নুরুন নাহার খাতুন, সাঈদ খান, মোহাম্মদ শফিক মোল্লা, রেজাউল করিম, সৈয়দ খান, তুষার রহমান, আনোয়ার মাহমুদ, চৌধুরী হাসান রূপক, এমডি মাকসুদুর রহমান মৃদুল, মেহেদী খান, ভার্জিনিয়া বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন কামরুন কনা ও খালেদ চৌধুরীসহ অনেকে। অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন সভাপতি হাফিজ খান সোহায়েল।

শেয়ার করুন