২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৮:১৫:৬ অপরাহ্ন
শিরোনাম :


একদফা দাবিতে রাজপথ ছাড়বো না- প্রিন্সিপাল মাদানী
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ১৬-০৬-২০২৩
একদফা দাবিতে রাজপথ ছাড়বো না-  প্রিন্সিপাল মাদানী


ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, লুটেরা দেশবিরোধী সরকারের পতনের একদফা দাবিতে রাজপথ ছাড়বো না। দীর্ঘ ১৫ বছর ধরে জগদ্দল পাথরের ন্যায় এই সরকার ক্ষমতায় বসে আছে। এখন জনগণের একদফা এক দাবি এই সরকার তুই কবে যাবি। 

শুক্রবার বাদ জুম’আ রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেটে বরিশালে হাতপাখার প্রার্থী মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাইসহ ভোটারদের উপর আওয়ামী সন্ত্রাসীদের বর্বর হামলার প্রতিবাদ এবং ব্যর্থ সিইসি’র পদত্যাগের দাবিতে অনুষ্ঠিত বিক্ষোভ পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, যুবনেতা মাওলানা নেছার উদ্দিন, শ্রমিকনেতা শ্রমিকনেতা মাওলানা খলিলুর রহমান, ঢাকা মহানগর উত্তর সেক্রেটারি মাওলানা আরিফুল ইসলাম, দক্ষিণ সেক্রেটারী ডা. শহিদুল ইসলাম, ছাত্রনেতা শরিফুল ইসলাম রিয়াদ, মাওলানা কেএম শরীয়াতুল্লাহ, মুফতী ফরিদুল ইসলাম প্রমুখ। সমাবেশে উপ¯ি’ত ছিলেন যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম,বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম প্রমুখ।

প্রিন্সিপাল মাদানী আরো বলেন, বরিশাল ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে হাতপাখার প্রার্থীরাই বেশি ভোট পেয়েছিল। আওয়ামী লীগের সন্ত্রাসীরা ভোট জালিয়াতি করেছে। সিইসিও নির্বাচন নিয়ে মিথ্যা কথা বলছে। দলবাজ সেবাদাস সিইসি দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সিইসি একজন মানুষিক রোগী তাকে পাবনায় চিকিৎসা করাতে হবে। আওয়ামী লীগের একজন ক্যাডার দলবাজ সিইসি হাবিবুল আউয়ালের পরীক্ষা নেয়া হয়ে গেছে। তাকে দ্রুত পদত্যাগ করতে হবে। মানবতার দুশমন সিইসি ও এই সরকারের আর ক্ষমতায় থাকার অধিকার নেই।

জুম্মার পর বিক্ষোভের কথা থাকলেও বেলা ১১টার সময়ই বায়তুল মোকাররম ও আশপাশে দলের নেতাকর্মীদের উপচেপড়া উপস্থিতি লক্ষ্য করা যায়। সমাবেশশেষে একটি বিশাল মিছিল বায়তুল মোকাররম পল্টন মোড়, বিজয়নগর মোড়ে পৌঁছলে তখন পর্যন্ত জনতার স্রোাত বায়তুল মোকাররম ও দৈনিকবাংলা থেকে যায়। নেতাকমীদের মাঝে সরকার ও সিইসি’র বিরুদ্ধে চরম ক্ষোভ প্রকাশ পায়। মিছিলে বিক্ষোভকারীরা শ্লোগান দেয়, বরিশালে শায়েখের ওপর হামলা কেন প্রশাসন জবাব দাও, জবাব দাও’ ’এক দফা একদাবি সরকার তুই কবে যাবি’ পদত্যাগ পদত্যাগ চাই সিইসির পদত্যাগ চাই’ ’রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়, বরিশালে রক্ত কেন? সিইসি জবাব দাও, আমার ভাইয়ের রক্ত কেন জবাব দাও জবাব দাও’ ইত্রাদি শ্লোগানে রাজপথ কেঁপে উঠে।

নেতৃবৃন্দ বলেন, দেশে কোন সরকার নেই। যারা আছে তারা অবৈধ সরকার। এই অবৈধ সরকারের ক্ষমতায় থাকার অধিকার নেই। এই সরকার যত তাড়াতাড়ি পদত্যাগ করবে জাতির তত মঙ্গল হবে। দেশ ও দেশের মানুষ মুক্তি পাবে। 

মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে হাতপাখার মেয়র প্রার্থী দলের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই’র উপর সরকার দলীয় সন্ত্রাসীদের হামলা প্রমাণ করে সরকারের জনসমর্থন শূন্যের কোঠায়। তিনি বলেন, একটি কথা প্রচলিত আছে, ‘চোরের দশদিন, গৃহ¯ে’র একদিন’ বর্তমান সরকারের ক্ষেত্রে বাক্যটি অত্যন্ত যথার্থ। কাজেই চোরের গোষ্ঠী সতর্ক না হলে কঠিন খেসারত দিতে হবে।

অধ্যাপক আশরাফ আলী আকন বলেন, বর্তমান সিইসি একটি দলবাজ, আওয়ামী ক্যাডার, তাঁবেদার। সিইসি কিভাবে বলতে পারলো একজন বুজুর্গ আলেম মুফতী ফয়জুল করীম তো ইন্তেকাল করেনি? তাহলে হাবিবুল আউয়ালরা কি ফয়জুল করীমের লাশ কামনা করেছিলো? এই দলবাজ, সেবাদাস মরুদন্ডহীন ও অথর্ব হাবিবুল আউয়াল এক মুহুর্তও ক্ষমতায় থাকতে পারবে না।

মাওলানা গাজী আতাউর রহমান মুফতী ফয়জুল করীমের উপর আওয়ামী সন্ত্রাসীদের হামলায় যে সমস্ত দল সহমর্মিতা প্রকাশ করেছেন, তাদের প্রতি দলের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, এই সরকারের বিরুদ্ধে যারা যেভাবে আন্দোলন করছেন তাদের প্রতি আমার সমর্থন থাকবে। তিনি বলেন, এই জালিম ও অবৈধ সরকারকে যত তাড়াতাড়ি পদত্যাগে বাধ্য করা যাবে ততই জনগণের কল্যাণ হবে।

নেতৃবৃন্দ বলেন, বর্তমান অবৈধ সরকার ও অথর্ব সিইসির বিরুদ্ধে ধারাবাহিক আন্দোলন শুরু হলো। আজ সারাদেশে একযোগে আন্দোলন হচ্ছে। একের পর এক কর্মসূচি চলতে থাকবে।


শেয়ার করুন