২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৯:০১:০৬ পূর্বাহ্ন


হাজীগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উৎসবমুখর বনভোজন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১০-০৮-২০২৩
হাজীগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উৎসবমুখর বনভোজন হাজীগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের বনভোজনের দৃশ্য


গত ৬ আগস্ট রোববার গাছে ঘেরা মনোরম পরিবেশে লং আইল্যান্ডের হ্যামস্টেড লেক স্টেট পার্কে বিপুল উৎসাহ-উদ্দীপনায় অত্যন্ত সুশৃঙ্খলভাবে প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন হাজীগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউএসএ ইনকের বনভোজন অনুষ্ঠিত হয়েছে। বনভোজনের উদ্বোধন করেন প্রবাসে মূলধারার রাজনীতিবিদ মোর্শেদ আলম এবং পরিচালনা করেন বনভোজন উপকমিটির আহ্বায়ক আহনাফ আলম, পুরো অনুষ্ঠান পরিচালনায় সহযোগিতা করেন সাধারণ সম্পাদক মামুনুর রহমান মজুমদার ও সিনিয়র সহ-সভাপতি শাহাদাৎ হোসেন মজুমদার। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন লুৎফর রহমান চুন্নু, শহিদ আহমেদ। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বনভোজন উপকমিটির সদস্য মাসুদুর রহমান, মো. আবু বকর, মোহাম্মদ আ. রহমান, ইকবাল হোসেন মানিক ও শামীম চৌধুরী, উপদেষ্টাম-লীর সদস্য মো. মাসুদুর রহমান, আবুল বাসার, মো. মনির হোসেন, সাইফুল ইসলাম লিটন, জালাল উদ্দিন রুমী, মোহাম্মদ হাতেম, মো. ইসলাম বাদল ও অরুণ পাল, সহ-সভাপতি বিলাল হোসেন তরফদার, ফয়সাল আলম দুলাল, শামীম চৌধুরী, মো. আবদুর রহমান। বনভোজনের প্রধান অতিথি মাহফুজুর রহমান অনিবার্য কারণবশত আসতে পারেননি। ফলে প্রধান অতিথি ছিলেন মোর্শেদ আলম। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন চাঁদঁপুর জেলাধীন হাজীগঞ্জ উপজেলার কৃতীসন্তান কানেকটিকাট স্টেট সিনেটর মোহাম্মদ রহমান। তিনি সংক্ষিপ্ত বক্তব্য রাখার পর তাকে হাজীগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়। অন্যদিকে প্রবাসে চাঁদপুরবাসীকে সংগঠিত রেখে সুনামের সঙ্গে সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার স্টেট সিনেটর রহমান রূপসী চাঁদপুর ফাউন্ডেশনে ডোনেশন হিসেবে ৫ হাজার ডলারের চেক সভাপতি ফখরুল ইসলাম মাছুম ও সাধারণ সম্পাদক মনির হোসেনসহ কর্মকর্তাদের কাছে হস্তান্তর করেন। বনভোজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রূপসী চাঁদপুরের সাবেক সভাপতি আমিন খান জাকির  মামুন মিয়াজি, ফারুক হোসেন মজুমদার, সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, বৃহত্তর কুমিল্লা সমিতির সাধারণ সম্পাদক ছিদ্দিক পাটোয়ারী, সহ-সাধারণ সম্পাদক সোহেল গাজী, আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা মো. জামান তপন, বিশিষ্ট ব্যবসায়ী আলমঙ্গীর হোসেন, আব্দুস সামাদ টিটু, বিশিষ্ট ব্যবসায়ী হাসান জিলানী, হাছান মাহমুদ সোহেল, বিশিষ্ট ব্যবসায়ী বিপ্লব সাহা প্রমুখ।

বনভোজনে মজার খেলার মধ্যে ছিল হাঁড়ি ভাঙা, বালিশ খেলা ও ডিম নিক্ষেপ।

শেষের দিকে খেলাধুলায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়। হাঁড়ি ভাঙায় ১ম হন আছমা বেগম, ২য় হন সালেহা বেগম, ৩য় হন তাবাস্সুম। বালিশ খেলায় ১ম ফারহানা মিন্টু, ২য় ফারহানা আক্তার ও ৩য় সেলিনা খানম। ডিম নিক্ষেপে ১ম তামান্না ২য় উর্মি ও ৩য় মিম। দৌড় প্রতিযোগিতায় ১ম আবদুল্লাহ, ২য় আনিকা ও ৩য় আলিফা। বড়দের দৌড়ে ১ম আমিনা ২য় রায়হান ও ৩য় জুনেনা এবং ছোটদের দৌড়ে ১ম সাইদ ২য় আনিকা ও ৩য় মানাফী।

সবশেষে অনুষ্ঠিত হয় রাফেল ড্র। প্রথম পুরস্কার ৫০০ ডলারসহ ১০টি পুরস্কার প্রদান শেষে কার্যকরি কমিটি ও বনভোজন উপ-কমিটির পক্ষ থেকে সব পৃষ্ঠপোষক ও আগতদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

শেয়ার করুন