২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৬:৪৫:২১ পূর্বাহ্ন


বাফেলোতে স্মার্ট টেকের নতুন শাখা উদ্বোধন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৬-১০-২০২২
বাফেলোতে স্মার্ট টেকের নতুন শাখা উদ্বোধন উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজক ও অতিথিবৃন্দ


প্রবাসে বর্তমান সময়ের স্বনামধন্য আইটি প্রতিষ্ঠান স্মার্ট টেক আইটি সলিউশনের দ্বিতীয় শাখা বাংলাদেশি অধ্যুষিত বাফেলোতে উদ্বোধন করা হয়েছে। সবচেয়ে জনপ্রিয় এবং সুখ্যাতি সম্পন্ন স্মার্ট টেক আইটি সলিউশনের দ্বিতীয় শাখাটি গত ১৭ সেপ্টেম্বর উদ্বোধন করা হয়। এই প্রতিষ্ঠানের প্রথম শাখা বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটসে। ইতিমধ্যে এই প্রতিষ্ঠানে ক্লাস নিয়ে অনেকেই চাকরি পেয়েছেন এবং তাদের জীবন পরিবর্তন করেছেন। জনপ্রিয়তার কারণেই এবং আরো বাংলাদেশিদের সহযোগিতার মানসিকতা নিয়ে এই প্রতিষ্ঠান বাফেলোতে দ্বিতীয় শাখা করেছে। বাংলাদেশি কমিউনিটির এক বিশাল অংশ বর্তমানে বাফেলোতে বসবাস করছে এবং তা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। এই কমিউনিটির জীবন যাত্রার মান উন্নয়ন ও পরবর্তী প্রজন্মের ভবিষ্যত আরো সুদৃঢ় করার জন্যই স্মার্ট টেকের এই প্রশংসনীয় প্রয়াস।

স্মার্ট টেক আইটি এমন একটি আইটি প্রতিষ্ঠান যারা বাংলাদেশি কমিউনিটিকে আইটি ক্ষেত্রে শিক্ষা দিয়ে ৮০ হাজার ডলার থেকে ১ লাখ ২০ হাজার ডলারের চাকরির নিশ্চিয়তা দিচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে স্পেশাল গেস্ট হিসাবে উপস্থিত ছিলেন বাফেলো বাংলাদেশি কমিউনিটির নতুন প্রজন্মের সবচেয়ে পরিচিত মুখ, সোশ্যাল ওয়ার্কার, জনপ্রিয় সোশ্যাল মিডিয়ার প্রিয়মুখ ফাতিমা এন প্রিসিলা।

মিলাদ ও দোয়ার মাধ্যমে বাফেলো শাখার উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রায় ১০০ জনের মতো লোক উপস্থিত ছিলেন। কাফেলোর বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, সিটির অফিসিয়ালসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

স্মার্ট টেক আইটির পরিচালক আব্দুস ছোবহান বলেন, ইতিমধ্যেই আমরা ব্যাপক সাড়া পেয়েছি বাফেলোবাসীর কাছ থেকে। ২ অক্টোবর থেকে বাফেলো শাখার নতুন ব্যাচের ক্লাস শুরু হয়েছে। গত ২৩ সেপ্টেম্বর ইটজি চাইনিজ রেস্টুরেন্টে প্রায় ২০-২৫ জন ছাত্রছাত্রী এবং স্মার্ট টেকের পরিচালকরা এক ডিনার ওয়ার্কশপের আয়োজন করলে সেখানে জব পাওয়ার ক্ষেত্রে বা জব পাওয়ার কি কি ধরনের প্রতিবন্ধকতা তৈরি হয় বা হতে পারে তা নিয়ে খোলামেলা আলোচনা করা হয়। ছাত্রছাত্রীরা বলেন, এই ধরনের আলোচনার মাধ্যমে চাকরির ক্ষেত্রে অনেক আত্মবিশ্বাস তৈরি করবে। প্রতিষ্ঠানের সিইও সারওয়ার আহমেদ বলেন, আমরা ছাত্রছাত্রীদের কোর্স শেষ হওয়ার এই ধরনের প্রোগ্রাম অব্যাহত রাখবো করবো। 

শেয়ার করুন