২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৪:৪৪:০৮ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


আমীর খসরু বললেন
জনগণ জেগে উঠেছে
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৪-১০-২০২৩
জনগণ জেগে উঠেছে আমীর খসরু মাহমুদ চৌধুরী


সরকার হটানোর আন্দোলনে রাজপথের কর্মসূচির সর্বাত্মক প্রস্তুতির আহ্বান জানিয়েছেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, জনগণ জেগে উঠেছে। অবশ্যই এই সরকারের পতন ঘটাতে হবে।

রাজবাড়ির গোয়ালন্দ মোড়ে রোড মার্চ পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নেতা-কর্মীদের উদ্দেশ্যে এই আহ্বান জানান। তিনি বলেন, ফরিদপুর মানুষ বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ও  সাংবিধানিক অধিকারের জন্য রাস্তায় লড়ে যাচ্ছেন। আগামী দিনে যে ডাক আসবে সেখানে সবাই রাস্তায় থাকতে হবে। তারেক রহমান সাহেব বলেছেন, ফয়সালা কোথায় হবে? রাজপথে। রাস্তায় আজকে সেজন্য লক্ষ জনতা নেমেছে। ফয়সালা করে বাড়ি ফিরে যাবো। এই সময়ে ‘ভোর চোর, শেখ হাসিনা ভোট চোর’ শ্লোগানের নেতাকর্মীরা মুখর করে তোলে সমাবেশ স্থল।

আবারো দ্রুত অসুস্থ খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে পাঠানোর দাবি জানিয়ে আমীর খসরু মাহমুদ বলেন, আমরা আর যদি তার মুক্তি দেরি হয়, তার চিকিৎসা দেরি হয় এই ফ্যাসিবাদী অবৈধ সরকার ও রেজিমকে উচ্চ মূল্য দিয়ে বিদায় দিতে হবে। সরকারের রাজনৈতিক প্রতিহিংসার কথা উল্লেখ করে তিনি বলেন, গণতান্ত্রিক রাজনীতি ধবংস করার জন্য দেশনেত্রীকে মিথ্যা মামলা দিয়ে সাজা দিয়ে জেলে পাঠানো হয়েছে। তাদের ভয় এই জনপ্রিয় নেত্রী যদি বাইরে থাকে তাদের অবৈধ সরকার টিকে থাকার কোনো সুযোগ নেই। যে কারণে দেশনেত্রীকে শুধু জেলে দেয়নি তাকে চিকিৎসা থেকে বঞ্চিত করে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।”

জনগণ জেগে উঠেছে। অবশ্যই এই সরকারের পতন হবে

সরকার পদত্যাগ, সংসদ বিলুপ্ত, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, নতুন নির্বাচন কমিশন গঠন ও খালেদা জিয়ার মুক্তির ‘এক দফা’র দাবিতে এই রোড মার্চ হয়। সকাল সাড়ে ১২ টায় রাজবাড়ির গোয়ালন্দ মোড় থেকে এই রোড মার্চ শুরু হয়। এটি রাজবাড়ী, গোপালগঞ্জ, মাদারীপুর হয়ে শরীয়তপুর গিয়ে শেষ হবে। গত ২১ সেপ্টেম্বর বিএনপি সিলেট বিভাগ, ২৩ মার্চ বরিশাল বিভাগ, ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগ এবং ২৯ সেপ্টেম্বর ময়মনসিংহ বিভাগে রোড মার্চ হয়। এটি বিএনপির পঞ্চম রোড মার্চ।

রোড মার্চের দল নেতা চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুকের সভাপতিত্বে রাজবাড়ীর সদস্য কামরুল আলম ও যুগ্ম আহ্বায়ক রেজাউল করিম পিন্টুর সঞ্চালনায় সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য শাহজাদা মিয়া, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, খন্দকার মাসুকুর রহমান, স্বেচ্ছাসেবক দলের এসএম জিলানী যুব দলের শফিকুল ইসলাম মিল্টন, মহিলা দলের হেলেন জেরিন খান, কৃষক দলের শহিদুল ইসলাম বাবুল, ছাত্র দলের সাইফ মাহমুদ জুযেল, রাজবাড়ির লিয়াকত আলী বাবু, আসলাম মিয়া, হারুন অর রশীদ হারুন প্রমূখ বক্তব্য রাখেন।

শেয়ার করুন