২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৩:৫২:৪২ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


মেসি এমবাপ্পে না অন্যকেউ
কে জিতবে ব্যালন ডি’অর
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৮-১০-২০২৩
কে জিতবে ব্যালন ডি’অর খেলার মাঠে মেসি ও এমবাপ্পে


লিওনেল মেসিই শুধু নয়, তার ভক্তরাও অপেক্ষায় একটি সুখবরের। আর্জেন্টাইন এ সুপার স্টার পাচ্ছেন ব্যালন ডি’অর এর পুরস্কার। অবশ্য এ জন্য অপেক্ষা করতে হবে ৩০ অক্টোবর পর্যন্ত। কিন্তু বিষয়টা আর গোপন থাকেনি বলে জানিয়েছে টুইটারের (বর্তমানে এক্স) ‘অল অ্যাবাউট আর্জেন্টিনা’ নামক একটি ভেরিফাইড অ্যাকাউন্ট। বিষয়টা আবার এক ইতালিয়ান ফুটবল সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। টুইটার (বর্তমান এক্স) এ তার ভেরিফাইড অ্যাকাউন্টে রিটুইট করে খবর দিয়েছেন তিনি যে এবার ব্যালন ডি’অর জিততে যাচ্ছেন লিওনেল মেসি। 

২০২২ সালটা স্বপ্নের মতো গেছে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির। অধরা বিশ্বকাপের শিরোপা দেখা পেয়েছে। পাশাপাশি ফিফার বর্ষসেরার পুরস্কারও পেয়েছেন এ আর্জেন্টাইন তারকা। ক্যারিয়ারের শেষপ্রান্তে দাঁড়িয়ে থাকলেও এখনো একের পর এক পুরস্কারের জন্য মনোনয়ন পাচ্ছেন এই ফুটবল তারকা। এবার তার ঝুলিতে যোগ হচ্ছে আরেকটি ব্যালন ডি’অর। স্প্যানিশ মিডিয়া দারিও স্পোর্টসের বরাত দিয়ে ওই সামাজিক মাধ্যম ও সেটার বরাত দিয়ে ফুটবল সাংবাদিক প্রকাশ করেছেন খবর। 

ওই সুত্রে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফ্যাব্রিজিও রোমানো অনেকটা শিওর করেই জানান দেন, “লিওনেল মেসি তার অষ্টম ব্যালন ডি’অর জিতেছেন, দারিও স্পোর্ট প্রকাশ করেছে। তবে আনুষ্ঠানিক ঘোষণা আসেনি এখনও।” ব্যালন ডি’অর গালা অনুষ্ঠিত হবে আগামী ৩০ অক্টোবর প্যারিসে হবে। মেসি সেখানে উপস্থিত থাকবেন বলেও সেখানে আশা পোষণ করা হয়। 

এদিকে ‘ফ্রান্স ফুটবল’ জানিয়েছে, আগামী ৩০ অক্টোবর ফ্রান্সের রাজধানী প্যারিসে আয়োজিত হবে ব্যালন ডি’অরের অনুষ্ঠান। যেখানে ২০২২-২৩ মৌসুমের বর্ষসেরাদের তালিকা প্রকাশ করা হবে। গোল ডটকমের মতে, এখন পর্যন্ত এ দৌড়ে এগিয়ে আছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ফিফা বিশ্বকাপ জয়, লিগ ওয়ানে পিএসজির হয়ে শিরোপা জয়ের পাশাপাশি মৌসুমে ৩৭ গোল ও ২৫ অ্যাসিস্ট করে ব্যালন ডি’অরের যোগ্য দাবিদার তিনি।

তবে মেসির অষ্টম ব্যালন ডি’অর জয়ের পথে বাধা হয়ে দাঁড়াতে পারেন ২২ বছর বয়সি নরওয়েজীয় স্ট্রাইকার আর্লিং হলান্ড। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নামার আগ পর্যন্ত মৌসুমে ৫৩ গোল করার পাশাপাশি ৮ অ্যাসিস্ট আছে তার। জিতেছেন প্রিমিয়ার লিগ ট্রফি ও এফএ কাপ শিরোপা। এছাড়া যুক্ত হয়েছে ট্রেবল জয়। এছাড়াও ব্যালন ডি’অরের ২০২৩ এর জয়ের দৌড়ে আছেন কিলিয়ান এমবাপ্পে, ভিনিসিউস জুনিয়র ও কেভিন ডি’ব্রুইনার মতো তারকারাও।

তবে সবদিক বিবেচনা করলেও মেসিও এর বড় দাবিদার। কিন্তু প্রতিপক্ষরাও শক্তিশালী অবস্থানে। ফলে অপেক্ষা করতেই হবে মেসি ভক্তদের।

শেয়ার করুন