২৯ মার্চ ২০১২, শুক্রবার, ০৮:১৬:৪০ পূর্বাহ্ন


নরসিংদী জেলা সোসাইটির নতুন কমিটি
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ৩০-১১-২০২২
নরসিংদী জেলা সোসাইটির নতুন কমিটি নবনির্বাচিত সাধারণ সম্পাদক ও সভাপতি


প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন নরসিংদী জেলা সোসাইটির নতুন কমিটি গঠন করা হয়েছে। নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন আকতার বাবুল এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আমিনুল হক। গত ২৪ নভেম্বর সন্ধ্যায় জ্যামাইকার স্টার কাবাবে অনুষ্ঠিত সাধারণ সভায় এই কমিটি গঠন করা হয়। অনুষ্ঠানের প্রথম পর্বে ছিলো সাধারণ সভা এবং দ্বিতীয় পর্বে ছিলো সাংস্কৃতিক অনুষ্ঠান। গত ৩০ অক্টোবর জ্যামাইকার মান্নান বেকারিতে সংগঠনের এক সভা অনুুষ্ঠিত হয়। সভায় বর্তমান কমিটিকে বিলুপ্ত করা হয় এবং নতুন কমিটি গঠনকল্পে নির্বাচন কমিশন গঠন করা হয়। এই সভায় কার্যকরি কমিটির সকল সদস্য উপস্থিত ছিলেন। প্রধান নির্বাচন কমিশন হলেন নূরুজ্জামান আলী, কমিশন বাবু রবিন্দ্র চন্দ্র বর্মন ও সুলতান উদ্দিন আহমদ। তারা প্রতিশ্রুতি দিয়েছিলেন ২৪ নভেম্বরের সাধারণ সভায় নতুন কমিটি উপহার দিবেন। তারা তাদের প্রতিশ্রুতি রক্ষা করেছেন। নির্বাচন কমিশন মো. সুলতান উদ্দিন আহমদ ও বাবু রবিন্দ্র চন্দ্র বর্মন গঠনতন্ত্র অনুযায়ী সভাপতি পদপ্রার্থী আহ্বান করেন। সভা থেকেই আমিনুল হক ও মো. আবুছাইন আখতার বাবুলের নাম প্রস্তাব করেন। কণ্ঠ ভোটের মাধ্যমে তা গৃহীত হয়। তারপর নির্বাচন কমিশন মো. সুলতান উদ্দিন আখতার বাবুলকে ২০২৩-২৪ (কার্যকরি পরিষদের) নির্বাচিত সভাপতি হিসেবে ঘোষণা দেন। সাধারণ সম্পাদকের পদে প্রার্থী আহ্বান করেন রবিন্দ্র চন্দ্র বর্মন। সভা থেকে মো. আমিনুল হকের নাম প্রস্তাব করেন কাজী আমজাদ হোসেন। একই পদ্ধতিতে কণ্ঠভোটের মাধ্যমে মো. আমিনুল হককে ২০২৩-২৪ (কার্যকরি পরিষদ)-এর নির্বাচিত সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা দেন নির্বাচন কমিশন মো. সুলতান উদ্দিন আহমদ।

 নির্বাচন কমিশনকে সার্বিক সহায়তা করেন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আলামীন রাসেল। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাবের সভাপতি আহসান হাবীব, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রধান উপদেষ্টা উসমান গনি, ডিস্ট্রিক্ট ২৪-এর সিটি কাউন্সিলর প্রার্থী সৈয়দ রাব্বী, কমিউনিটি অ্যাকটিভিস্ট আহসান হাবীব, ব্রাহ্মণবাড়িয়া সোসাইটির সভাপতি মো. মজনু, বাগেরহাট সোসাইটির সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার, প্রবাসী নরসিংদী সোসাইটির সাবেক চেয়ারম্যান আলহাজ মেজবাহ উদ্দিন ভূইয়া, আলতাব হোসেন, ডা. শেখ ইউছুফ, সাবেক পরিচালক হুমায়ুন কবির, সাবেক সাংস্কৃতিক সম্পাদিকা তুহিন আজাদ রোজী, সাবেক কোষাধ্যক্ষ মো. নূরুল ইলাম, সহ-সাধারণ সম্পাদক মো. মজিদ ভূইয়া, ক্রীড়া সম্পাদক কাজী আমজাদ হোসেন, প্রচার সম্পাদক জাহাঙ্গীর আলম, সাবেক সদস্য আ. মালেক ভূইয়া, শফিকুর রহমান, মুশফিকুজ্জামান ঝন্টু, রাশেদুর রহমান খান, রাহুল বর্মন, সেলিম সরকার, সুদেব সরকার, রিপন সরকার ও আলী আসাদ প্রমুখ।

দ্বিতীয় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক। সংগীত পরিবেশন করেন শিল্পী ইফাত জাহান, তুহিন আজাদ রোজী, নির্জন ও প্রদীপ ভট্টাচার্য।

শেয়ার করুন