২৮ এপ্রিল ২০১২, রবিবার, ৬:৩৯:০১ অপরাহ্ন
শিরোনাম :


মাথায় ইউরেনিয়াম ঢেলে দেয়ার জবাব....
বাংলাদেশে একজন ‘কেমিক্যাল কাদের’ এর উদয় হয়েছে- রিজভী
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১০-১০-২০২৩
বাংলাদেশে একজন ‘কেমিক্যাল কাদের’ এর উদয় হয়েছে- রিজভী রুহুল কবীর রিজভী/ফাইল ছবি


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ‘কেমিক্যাল কাদের’ বলে অভিহিত করলেন রুহুল কবির রিজভী। মঙ্গলবার দুপুরে শেরে বাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন। আপনার মাথায় ইউরেনিয়াম ঢেলে দেয়া হবে, আপনার দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, আবদুল মঈন খানের মাথাও এই ইউরেনিয়াম ঢেলে দেয়া হবে… এ্ বিষয়ে আপনার প্রতিক্রিয়া কি?

জবাবে রিজভী বলেন, ‘‘ ইরাকে এক মন্ত্রী ছিলেন। নাম ছিলো আলী। মনে করা হতো বিষাক্ত রাসায়নিক অস্ত্র বনানোর ক্ষেত্র উনি তত্ত্বাবধায়ন করছেন। তাই তাকে সবাই কেমিক্যাল আলী নামে ডাকতো। বাংলাদেশেও একজন কেমিক্যাল কাদের এর উদয় হয়েছে।”

‘‘ যে বিষাক্ত ইউরেনিয়ামের তেজস্ক্রিয়তা দিয়ে গোটা বিশ্বকে ধবংস করা যায়, সেই ইউরেনিয়াম বিএনপির মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্যদের মাথায় ঢেলে দেয়ার হুমকি দিচ্ছেন। আজকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে শেখ হাসিনার সরকার এবং তার মন্ত্রীরা বাংলাদেশে গুম, খুন, গুপ্ত হত্যা, ক্রসফায়ারে জড়িত। সেটার আলামত বহন করে এই বিষাক্ত রাসায়নিক ইউরেনিয়াম ঢেলে দেয়ার হুমকি।”

এভার কেয়ার হাসপাতালে গুরুতর অসুস্থ দলের চেয়ারপারসন খালেদা জিয়ার ওপর সরকারের নিপীড়ন নির্যাতনের সমালোচনা করে তিনি বলেন, ‘‘ যিনি বার বার গণতন্ত্র ফিরিয়েছে লড়াই-সংগ্রাম করে। আজকে সেই নেত্রীকে সুচিকিতসার বিদেশে যেতে দিচ্ছে না, তার সাংবিধানিক অধিকারকে ওরা কেড়ে নিয়েছে।”

‘‘ দেশের মানুষ জেগে উঠেছে। এই স্বৈরশাসককে হটিয়ে দেশনেত্রীকে মুক্ত করা হবে।”

দুপুর বগুড়া জেলা বিএনপির নবনির্বাচিত সভাপতি রেজোউল করিম বাদশা, সাধারণ সম্পাদক আলী আজগর হেনার নেতৃত্বে নেতৃবৃন্দ নিয়ে রিজভী জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য করেন।

এ সময়ে সাবেক সাংসদ জিএম সিরাজ, হেলালুজ্জামান তালুকদার লালু প্রমূখ উপস্থিত ছিলেন।  



শেয়ার করুন