২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৯:১৬:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সম্প্রীতির ইফতার মাহফিল
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৫-০৪-২০২৩
রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সম্প্রীতির ইফতার মাহফিল রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের ইফতার মাহফিলে উপস্থিতি


প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন রূপসী চাঁদপুর ফাউন্ডেশন নিউইয়র্ক ইনক’র জমজমাট ইফতার মাহফিল ভাবগম্ভীর পরিবেশে জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে অনুষ্ঠিত হয়েছে। ইফতার মাহফিলে কম্যুনিটির সর্বস্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের ইফতার মানেই বাড়তি কিছু। থাকে সৌহার্দ্য সম্প্রীতি এবং ধর্মীয় আলোচনা এবং মহিলাদের জন্য আলাদা ব্যবস্থা। প্রতি বছরই রূপসী চাঁদপুর ফাউন্ডেশন অন্যান্য সংগঠনের চেয়ে ব্যতিক্রমী। এবার তার ব্যত্যয় হয়নি। চমৎকার আয়োজনে হল ভর্তি ছিলো চাঁদপুরবাসীসহ প্রবাসের সকল প্রেশাজীবী নেতৃবৃন্দ।

সংগঠনের সভাপতি ম. ফখরুল ইসলাম মাসুমের সভাপতিত্বে ও সেক্রেটারি নূর-এ-আলম মনিরের পরিচালনায় আহবায়ক আব্দুর রহিম ভূঁইয়ার কোরআন তেলাওয়াতের মাধ্যমে ইফতার মাহফিলের শুরু হয়। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সংগঠনের সভাপতি ম. ফখরুল ইসলাম মাসুম। তিনি রমজানের গুরুত্ব এবং তাৎপর্য নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন। তিনি কোরআনের উদ্ধৃতি দিয়ে বলেন, আল্লাহপাক নিজ হাতে রোজাদারদের পুরস্কৃত করবেন। তিনি প্রবাসে জন্ম নেয়া এবং বেড়ে ওঠা নতুন প্রজন্মের শিশু কিশোরদের ধর্মীয় শিক্ষা এবং অনুশাসনের উপর গুরুত্ব আরোপ করেন।

রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের জমজমাট ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও মূলধারা রাজনীতিবিদ মোর্শেদ আলম, সাবেক সভাপতি, উপদেষ্টা এবং জেবিবিএ’র প্রেসিডেন্ট হারুণ ভুইয়া, সাবেক সভাপতি ও উপদেষ্টা আমির খান জাকির, মাবেক সভাপতি ও উপদেষ্টা বাবুল চৌধুরী, উপদেষ্টা প্রফেসর শাহাদত হাসান, সাবেক সভাপতি ও উপদেষ্টা ফারুক হোসেন মজুমদার, সাবেক সভাপতি ও বৃহত্তর কুমিল্লা সমিতির সহ সভাপতি মামুন মিয়াজি, সহ-সভাপতি আকতার হামিদ, সহ সভাপতি লুৎফর রহমান, সাবেক সাধারণ সম্পাদক ও জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, সিনিয়র সহ সভাপতি মহিউদ্দিন দেওয়ান, সহ সভাপতি ফারুক চৌধুরী, বারী হোম কেয়ারের প্রেসিডেন্ট আসিফ বারী টুটুল, বাংলাদেশ সোসাইটির সহ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী, বাংলাদেশ সোসাইটির সাংস্কৃতিক সম্পাদক ডা. শাহনাজ লিপি, বাংলাদেশ সোসাইটির সাবেক সমাজ কল্যাণ সম্পাদক কাজী তোফায়েল ইসলাম, বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা তপন জামান, বৃহত্তর কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট্র ইনকর সভাপতি ডাক্তার এনামুল হক, সিনিয়র সহ সভাপতি ইউনুস সরকার, সদস্য মিয়া মোহাম্মদ দুলাল, সহ সভাপতি তৈমুর রেজা, বৃহত্তর কুমিল্লা সমিতির সাধারণ সম্পাদক সিদ্দিক পাটোয়ারি, সহ সাধারণ সম্পাদক সোহেল গাজী, মহিলা সম্পাদিকা ফারহানা আক্তার, কুমিল্লা সমিতির সভাপতি বদরুল হক আজাদ, প্রবাসী মতলব সমিতি ইনক’র প্রতিষ্ঠাতা সদস্য মোহাম্মদ কবির রতন, প্রবাসী মতলব সমিতির সভাপতি রবিউল আলম, সাবেক সভাপতি মিয়া ওবায়দুর রহমান, শো টাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম, প্রতিষ্ঠাতা সভাপতি ও জ্যাকসন হাইটস এলাকাবাসীর সভাপতি সাকিল মিয়া, ডঃ জাহাঙ্গীর আলম, মিনহাজুল ইসলাম মুকুল, শাহাদাত হোসেন রাজু, উল্লাপাড়া সমিতির সহ সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, জাহাঙ্গীর হোসাইন। সফল ইফতার মাহফিলের আহ্বায়ক ছিলেন আব্দুর রহিম ভূঁইয়া এবং সদস্য সচিব মোঃ আবু তাহের।

শেয়ার করুন