২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৪:৩৩:০৯ পূর্বাহ্ন


কার্যালয়ের কলাপসিবল গেইট তালা
বিএনপি কেন্দ্রীয় কার্যালয় পুলিশের ‘ক্রাইম সিন’
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ৩০-১০-২০২৩
বিএনপি কেন্দ্রীয় কার্যালয় পুলিশের ‘ক্রাইম সিন’


নয়া পল্টনের বিএনপি কারযালয় এখনো অবরুদ্ধ করে রেখেছে পুলিশ। ‘ডু-নট ক্রস ক্রাইম সিন’ লেখা হলুদ ট্যাপে দিয়ে কার্যালয় তিন দিক ঘিরে রাখা হয়েছে। দুই প্রান্তে এক স্তরের পুলিশ অস্ত্র হাতে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছে।

কার্যালয়ের কলাপসিবল গেইট তালা লাগানো।   পুলিশ কর্মকর্তারা জানান, বিএনপির অফিস এখন সিআইডির ক্রাইম সিন ইউনিটের নিয়ন্ত্রণে। এখানে তারা তদন্ত কাজ করছেন।

এদিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে লাইট পোস্টগুলোতে নতুন করে আরো সিসিটিভি ক্যামেরা লাগানো হচ্ছে। দুপুরে গিয়ে দেখা গেছে মই দিয়ে নতুন ক্যামারা স্থাপন করছেন টেকনিশিয়ানরা। নয়া পল্টনের সড়কে স্বাভাবিক যানবাহন চলাচল করছে। পথচারীদের কার্যালয়ের সামনে ‘ক্রাইস সিন’ বেষ্টনী ঘুরে যেতে হচ্ছে।

গত ২৮ অক্টোবর মহাসমাবেশে পুলিশের সাথে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষের পর গভীর রাতে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় বন্ধ করে দিয়ে সিআইডি তদন্ত কাজ শুরু করে।

গতকাল ক্রাইম সিন ইউনিট ঘটনাস্থলে সরজমিনে তদন্ত এসে ১১ টি আলামত সংগ্রহ করে নিয়ে গেছে। ক্রাইম সিন ইউনিটের সহকারি পুলিশ সুপার মিজানুর রহমান জানান, তারা আলামতগুলো পরীক্ষা করতে কেমিক্যাল ল্যা্বরেটরিতে পাঠিয়েছে।

কার্যালয়টি বন্ধ হয়ে পড়ায় নেতা-কর্মীদের এই এলাকায় দেখা যাচ্ছে না। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অধিকাংশ জ্যেষ্ঠ নেতাদের বিরুদ্ধে মামলা থাকায় অধিকাংশ নেতাই আত্মগোপনে চলে গেছেন।

গতকাল বিএনপি মহাসচিবকে তার গুলশানের বাসা থেকে গ্রেফতার করে মহানগর মুখ্য হাকিম আদালতে রাতে হাজির করা হলে তাকে কেরানিগঞ্জ কারাগারে পাঠানো হয়।


    

শেয়ার করুন