২৯ এপ্রিল ২০১২, সোমবার, ১০:১৯:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


ডামি নির্বাচন সরকারকে আরও বেশি হিংস্র করেছে : ফখরুল
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২১-০২-২০২৪
ডামি নির্বাচন সরকারকে আরও বেশি হিংস্র করেছে : ফখরুল মির্জা ফখরুল ইসলাম আলমগীর


“নিত্যপণ্যের আকাশচুম্বী মূল্য রোধে ব্যর্থতা এবং বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ দেশের বিরোধী দলগুলোর নেতাকর্মীদের অব্যাহত গতিতে গ্রেফতার ও কাল্পনিক কাহিনী তৈরি করে মামলা দায়ের এখন দখলদার আওয়ামী সরকারের প্রতিদিনের কর্মসূচিতে পরিণত হয়েছে। গত ৭ জানুয়ারির ডামি ও একতরফা নির্বাচনের পর ক্ষমতার দাপট এবং ক্ষমতালোভ আওয়ামী সরকারকে আরও বেশি মাত্রায় হিংস্র করে তুলেছে।”- কথাগুলো বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গত ২০ ফেব্রুয়ারি মঙ্গলবার সংবাদপত্রে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন সদ্য কারামুক্ত বিএনপির এ মহাসচিব। তিনি বিবৃতিতে আরো বলেন, ‘রাষ্ট্রক্ষমতা চিরকাল ভোগ করার অপচেষ্টার অংশ হিসেবে একদিকে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশের জনপ্রিয় নেত্রী ‘গণতন্ত্রের মাতা’ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় বন্দী রাখা হয়েছে, অন্যদিকে দেশের মানুষকে ভীত-সন্ত্রস্ত রাখতে বিএনপি এবং অঙ্গ সংগঠনসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর নানাবিধ জুলুম-নির্যাতন ও দমন-পীড়ন অব্যাহত গতিতে চালিয়ে যাচ্ছে অবৈধ সরকার।’ তিনি বলেন এমন কর্মসূচির ধারাবাহিকতায় শান্তিপূর্ণ কর্মসূচি থেকে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপি নেতা ও ময়মনসিংহের গৌরীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আহমেদ তায়েবুর রহমান হিরণসহ আরও দু’জন যুবদল নেতাকে আজ (মঙ্গলবার) বিকেলে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, ‘জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই আওয়ামী গণবিচ্ছিন্ন সরকার জনগণের কল্যাণে বিশ্বাসী নয়। যার ফলে নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতিতেও তারা বিচলিত নয়। তবে দখলদার আওয়ামী ফ্যাসিস্ট সরকারের ভয়াবহ দুঃশাসনে ক্রোধান্বিত হয়ে উঠেছে জনগণ, আওয়ামী অবৈধ শাসকগোষ্ঠীর পতন না হওয়া পর্যন্ত জনগণের আন্দোলন থামবে না।’ 

বিএনপি মহাসচিব তার ওই বিবৃতিতে আহমেদ তায়েবুর রহমান হিরণসহ দু’জন যুবদল নেতার বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার এবং অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির জোর আহবান জানান। 

একই সঙ্গে শরীয়তপুর জেলাধীন নড়িয়া উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মতিউর রহমান সাগর-কে গত ১৮ ফেব্রুয়ারি, রাজধানীর মুগদার বাসা থেকে গোয়েন্দা পুলিশ পরিচয়ে তুলে নিয়ে গেলেও এখনও পর্যন্ত তার কোন সন্ধান না পাওয়ার মর্মন্তুদ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। অপর এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “৭ জানুয়ারির ডামি নির্বাচনের পর দখলদার আওয়ামী অবৈধ শাসকগোষ্ঠী সারাদেশে বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর আরও তীব্র মাত্রায় জুলুম-নির্যাতন চালানোর পাশাপাশি গুম করার যে মনুষ্যত্বহীন সংস্কৃতি চালু রেখেছে তাতে এটি নিশ্চিত করে বলা যায়-আওয়ামী লীগ দেশের প্রভু হয়ে থাকতে চায়। অবৈধ সরকার দেশকে বিএনপিশূণ্য করতে বেপরোয়া সন্ত্রাসী ভূমিকা নিয়ে মাঠে নেমেছে। আর এ ক্ষেত্রে ফ্যাসিস্ট আওয়ামী সরকারের সহযোগী হিসেবে নিরন্তর কাজ করে যাচ্ছে আইন শৃঙ্খলা বাহিনী। শহর থেকে গ্রাম সর্বত্রই আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক গুমের মতো আদিম পাশবিক কর্মকান্ডে দেশবাসী ভয় ও শঙ্কার মধ্যে দিনযাপন করছে। স্বৈরাচারী সরকার বিএনপির নেতাকর্মীদেরকে বিচার বহির্ভূত হত্যা ও নিখোঁজের মাধ্যমে ভীতির বিস্তার ঘটাচ্ছে, যাতে তাদের ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে কেউ আওয়াজ করার সাহস না পায়। গোয়েন্দা পুলিশ কর্তৃক শরীয়তপুর জেলাধীন নড়িয়া উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মতিউর রহমান সাগরকে তুলে নিয়ে যাওয়ার ঘটনা বিরোধী দল নিধনে অবৈধ আওয়ামী সরকারের চলমান বিভীষিকার আরেকটি নির্মম বহিঃপ্রকাশ। হাজী মতিউর রহমান সাগরকে আইন শৃঙ্খলা বাহিনীই তুলে নিয়ে গেছে। তাকে তুলে নিয়ে যাওয়ার ঘটনায় তার পরিবারসহ বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি গভীরভাবে উদ্বিগ্ন। আমি অবিলম্বে হাজী মতিউর রহমান সাগর-কে জনসমক্ষে হাজির করার জোর আহবান জানাচ্ছি।”

শেয়ার করুন