২৯ এপ্রিল ২০১২, সোমবার, ৬:৩২:১৯ অপরাহ্ন


নিউইয়র্ক মহানগর আ.লীগের প্রতিবাদ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০১-১১-২০২৩
নিউইয়র্ক মহানগর আ.লীগের প্রতিবাদ বক্তব্য রাখছেন জাকারিয়া চৌধুরী


গত ২৮ অক্টোবর নিউইয়র্কের জ্যামাইকায় নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বিএনপি-জামায়াতের ঢাকাসহ দেশব্যাপী হরতাল, সন্ত্রাস, হত্যা ও নৈরাজ্যের প্রতিবাদে এক তাৎক্ষণিক শান্তি ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরীর সভাপতিত্বে সমাবেশ থেকে বিএনপি-জামায়াতের যে কোনো ধরনের ষড়যন্ত্রের বিরুদ্ধে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের সজাগ থাকার উদাত্ত আহ্বান জানানো হয়।

সভাপতির বক্তব্যে জাকারিয়া চৌধুরী বলেন, পঁচাত্তরের বাংলাদেশ আর আজ ২০২৩ সালের বাংলাদেশ এক নয়। ষড়যন্ত্রের দিন শেষ। জাকারিয়া উল্লেখ করেন, বিএনপি এবং জামায়াত ২৮ অক্টোবর যে কর্মসূচি দিয়েছিল, আমরা ভেবেছিলাম যে গণতান্ত্রিক রাজনৈতিক ধারায় সেটি পালিত হবে। সে কারণেই ২০টি শর্তে বাংলাদেশ সরকার তাদের অনুমতি দেয়। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, তারা আবারো আন্দোলনের লেবাসে আমাদের অসংখ্য নেতাকর্মীকে আহত করেছে। বাস-ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ করেছে। জানমালের নিরাপত্তা বিঘ্নিত করেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী একজন পুলিশকে তারা নিষ্ঠুরভাবে হত্যা করেছে। শুধু তাই নয়, পেশাগত দায়িত্ব পালনরত গণমাধ্যম কর্মীদের গায়ে তারা হাত তুলতে দ্বিধা করেনি।

নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সুব্রত তালুকদারের সঞ্চালনায় এ সমাবেশে বক্তব্যকালে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নির্বাহী সদস্য আমিনুল ইসলাম কলিন্স বলেন, দক্ষিণ এশিয়ায় প্রথম দেশ হিসেবে বাংলাদেশ যেদিন টানেল যুগে প্রবেশ করলো, ঠিক সেদিনই বিএনপি-জামায়াত আন্দোলনের নামে বাংলাদেশে আবারো ধ্বংসাত্মক কর্মকা- শুরু করলো। এর মাধ্যমে তারা জাতিকে জানিয়ে দিতে চায় যে, বাংলাদেশ যাতে আর এগোতে না পারে। এমন দেশবিরোধী কর্মকাণ্ডে লিপ্তদের দ্রুত বিচার আইনে দণ্ডিত করা জরুরি হয়ে পড়েছে।

এই সমাবেশে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন সংগঠনের ভাইস প্রেসিডেন্ট মোর্শেদ খান বদরুল, কুইন্স বরো আওয়ামী লীগের সভাপতি হাজী জাহাঙ্গির আলম, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হুমায়ূন কবীর, সহ-সভাপতি সমীরুল ইসলাম বাবলু, সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন, মশিউর রহমান, প্রচার সম্পাদক প্রবাল মির্জা, তথ্য সম্পাদক সৈয়দ রেজাউর রহমান তুহিন, ঝুমুর আকতার ও অজিৎ ভৌমিক প্রমুখ।

উল্লেখ্য, সমাবেশে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের নিজ নিজ এলাকায় নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি করার জন্য উদাত্ত আহ্বান জানানো হয়।

শেয়ার করুন