২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০১:১৩:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


একক সংগীতসন্ধ্যায় মাতালেন শিল্পী ত্রিনিয়া হাসান
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৯-১২-২০২২
একক সংগীতসন্ধ্যায় মাতালেন শিল্পী ত্রিনিয়া হাসান শিল্পী ত্রিনিয়া হাসানকে ফুলেল শুভেচ্ছা


নিউইয়র্কসহ উত্তর আমেরিকায় ২৪ ডিসেম্বর ছিল প্রচণ্ড তুষারঝড়, প্রচণ্ড ঠান্ডা। যা গত ২২ বছরে দেখা যায়নি। এমন ঠান্ডার রাতে অনুষ্ঠান! ঘরবন্দি মানুষ। এই ভয়াবহ তুষারঝড়ের রাতে কেউ গান শুনতে আসবেন- তা ছিল কল্পনারও অতীত। সাহসী আয়োজক শো টাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম। একদিনে তিনটি অনুষ্ঠানও করেছেন কিন্তু এমন দুর্যোগের রাতে অনুষ্ঠান করার অভিজ্ঞতা নিশ্চয় তার ছিল না। কিন্তু আলমগীর খান আলম বলে কথা। তার রয়েছে শক্তিশালী বন্ধু সমাজ। যার মধ্যে অন্যতম রিয়েল এ্যাস্টেট ইনভেস্টর নূরুল আজিম, নিউইয়র্ক সিটি মেয়রের দক্ষিণ এশিয়াবিষয়ক উপদেষ্টা ফাহাদ সোলায়মান, লায়ন্স ক্লাবের প্রেসিডেন্ট আহসান হাবীব, আব্দুর রশিদ বাবু, রেজওয়ানুল হক। নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোচুল জরুরি অবস্থা ঘোষণা করেছিলেন। তারপরেও সবার উৎসাহে এবং আলমগীর খান আলমের বিশ্বাসে শো অন। শিল্পী নতুন প্রজন্মের ক্রেজ শিল্পী ত্রিনিয়া হাসান। শিল্পী ত্রিনিয়া হাসানের ক্রেজ ও শোটাইমের দৃঢ়তায় প্রকৃতিও যেন পরাজিত হয়েছে। জরুরি অবস্থা এবং প্রকৃতিক দুর্যোগকে উপেক্ষা করে সংগীতপ্রেমীরা উপস্থিত হয়েছিল উডসাইডের কুইন্স প্যালেসে। গায়ে ভারী জ্যাকেট এবং মাথায় ক্যাপ পরে তারা উপস্থিত হন সংগীত জলসায়। একসময় পুরো অডিটোরিয়াম পরিপূর্ণ হয়ে যায়। পূর্ণতা পায় সংগীত আসরের। ধন্য শিল্পী ত্রিনিয়া হাসান।

সাদিয়া খন্দকার এবং সোনিয়ার উপস্থাপনায় শিল্পী ত্রিনিয়া হাসান মোটামুটি তিন পর্বে তার সংগীত পরিবেশন করে। রাত সাড়ে ৮টা থেকে মধ্যরাত অবধি এই সংগীতসন্ধ্যায় যারাই এসেছিলেন তারা সকলেই ঠাঁই বসেছিলেন। শিল্পী ত্রিনিয়া হাসানের পরিবেশনা ছিল অসাধারণ। বলা যায় যারা সংগীত শুনতে এসেছেন শিল্পী ত্রিনিয়া তাদের হৃদয় ভরিয়ে দিয়েছেন। মিটিয়েছেন তাদের সংগীত পিপাসা অনিন্দ্য সুন্দর পরিবেশনায়। বাংলাগানের পাশিপাশি তিনি হিন্দু এবং ইংরেজি গান পরিবেশন করেছেন। যদিও তিনি বাংলা গান দিয়েই শুরু করেছিলেন। শেষ করেছেন ইংরেজি গানের মাধ্যমে। প্রবাসের সংগীতপ্রেমীরা দীর্ঘদিন মনে রাখবেন শিল্পী ত্রিনিয়া হাসানের এই একক সংগীতসন্ধ্যা।

অনুষ্ঠানে শিল্পীকে ফুলেল শুভেচ্ছা জাননো হয়। অনুষ্ঠানের অতিথিরাই তাকে অভিনন্দিত করেন। আলমগীর খান অতিথি এবং স্পন্সরদের ধন্যবাদ জানান। স্পন্সর এবং অতিথিদের মধ্যে ছিলেন রিয়েল অ্যাস্টেট ইনভেস্টর নূরুল আজিম, শাহীন চৌধুরী, জেবিবিএ’র সাধারণ সম্পাদক ফাহাদ সোলায়মান, ডা. চৌধুরী সারওয়ারুল হাসান, ব্যবসায়ী বাবু খান, আহসান হাবিব, আব্দুর রশিদ বাবু, ব্যবসায়ী রেজওয়ানুল হক, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর রউফ দিলিপ, ইমিগ্র্যান্ট এল্ডার হোম কেয়ার ও জেবিবিএ’র প্রেসিডেন্ট গিয়াস আহমেদ, জেবিবিএ’র সাধারণ সম্পাদক তারেক হাসান খান, আব্দুল খালেক, শিল্পী জিনাত জাহান মুন্নী প্রমুখ।

শেয়ার করুন