২৯ এপ্রিল ২০১২, সোমবার, ১০:৪১:৫১ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


যুবলীগের দুই অংশের প্রতিষ্ঠাবার্ষিকীতে নেতৃবৃন্দ
সরকারবিরোধী সকল ষড়যন্ত্র প্রতিহত করা হবে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২৩
সরকারবিরোধী সকল ষড়যন্ত্র প্রতিহত করা হবে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর সভায় নেতৃবৃন্দ


বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত ১২ নভেম্বর রবিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্র যুবলীগের সমাবেশে বক্তারা বলেছেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। বাংলাদেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কার বিকল্প নেই। তাই সকলের স্বজন ও নিকট প্রতিবেশীকে নৌকা মার্কায় ভোট দানের জন্য উদ্বুদ্ধ রাখার পাশাপাশি প্রবাসে দেশ বিরোধী অপপ্রচারণা রুখে দেয়ার জন্য ঐক্যবদ্ধ থাকার সংকল্প উচ্চারিত হয় যুবলীগের এই সমাবেশ থেকে। দেশ বিদেশের যুবসমাজকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সরব থাকার উদাত্ত আহ্বানও উচ্চারিত হয়। 

যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা নুরল ইসলামের সভাপতিত্বে শেখ জামাল হুসাইনের সঞ্চালনায় এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক সভাপতি মিসবাহ আহমেদ। সম্মানিত অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা ও আব্দুল হাসিব মামুন। 

প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ফরিদ আলম। বিশেষ অতিথি হিসেবে আরও ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক এম এ করিম জাহাঙ্গীর, আওয়ামী লীগ নেতা করিম চৌধুরী, কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন চৌধুরী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যকরি কমিটির সদস্য ডেনি চৌধুরী, আতাউল গনি আসাদ, যুক্তরাষ্ট্র বঙ্গমাতা পরিষদের সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন সোহাগ। নেতৃবৃন্দের মধ্যে আরো ছিলেন বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর হোসেন, যুবলীগের অন্যতম নেতা শাহ সেলিম, হেলিম উদ্দিন, শাহীন কামালী, মনির উদ্দিন, আজমান আলী, সাদেকুর রহমান, নূর হোসেন ফরহাদ, শিপু চৌধুরি, মামুন হোসেন, মহিবুর রহমান, জয়নাল উদ্দীন লায়েক, সুমন দেব, রিটন সরকার, সোহান আহমেদ টূটূল, রোকন আহমেদ, হাসনাত তালূকদার, আব্দুর রব পাশা প্রমুখ।

বর্ণিল আয়োজনে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

আলোচনা সভা, কেক কেটে নিউইয়র্কে উদযাপিত হল বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী। জ্যাকসন হাইটসের নবান্ন পার্টিহলে ১২ নভেম্বর রোববার সন্ধ্যায় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের আয়োজন করে যুক্তরাষ্ট্র যুবলীগ।

ব্যানার, ফেস্টুন, যুবলীগের কর্মসূচির নানা ছবি আর তাজা ফুলের বর্ণিল সাজে সাজানো হয় অডিটরিয়াম। যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক ইঞ্জিনিয়ার বাহার খন্দকার সবুজের সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকীর এই অনুষ্ঠান পরিচালনা করেন যুবলীগ নেতা আমিনুল ইসলাম, রিয়াজুল কাদের লস্কর ও কামরুজ্জামান মুরাদ।

অনুষ্ঠানের প্রধান অতিথি যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সহ সভাপতি শামসুদ্দিন আজাদ বলেন, বিএনপি একটি সন্ত্রাসী দল। কানাডা ও যুক্তরাষ্ট্রের আদালত এই দলকে সন্ত্রাসী দল হিসাবে আখ্যা দিয়েছে। এছাড়া এই দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামী। তাঁর ছেলে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও সাজাপ্রাপ্ত আসামী। এই তারেক রহমান বিদেশে বসে ষড়যন্ত্র করে ২০২৪ সালের নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসতে চায়। তিনি বলেন, আমরা এসব দণ্ডিত, সাজাপ্রাপ্তদের বাংলাদেশের ক্ষমতায় আসার কোন সুযোগ দিব না। এজন্য তিনি যুবলীগের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের প্রধান বক্তা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নাল আবেদীন বলেন, আমাদের প্রিয় নেত্রী, বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কে থাকাকালীন যেভাবে ইস্পাত কঠিন দৃঢ়তা দিয়ে বিএনপি’র ষড়যন্ত্র মোকাবেলা করেছি, তেমনি আগামী নির্বাচনেও কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে শেখ হাসিনা তথা আওয়ামীলীগকে বিপুল ভোটে নির্বাচিত করব।

সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য জেড এ খান জয়, যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক কমিটির সদস্য আব্দুল ওয়াহেদ, একরামুল হক সাবু, স্বপন কর্মকার, গণেশ কীর্তনিয়া, যুবলীগ নেতা এটিএম রানা, খায়রুল, রিয়াজুদ্দিন রাসেলসহ অনেকে।

শেয়ার করুন