২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৪:০২:৫৩ পূর্বাহ্ন


নিউইয়র্ক স্টেট বিএনপির বিক্ষোভে নেতৃবৃন্দ
শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৬-১২-২০২৩
শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণকারীরা


সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ গ্রেফতারকৃত সব নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি, নির্বাচনী তফসিল বাতিল, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ এবং কেয়ারটেকার সরকার গঠনের দাবিতে নিউইয়র্ক স্টেট বিএনপি এক বিক্ষোভ সমাবেশ এবং বিক্ষোভ সমাবেশ শেষে এক র‌্যালির আয়োজন করে। গত ৩০ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ডাইভার সিটি প্লাজায় অনুষ্ঠিত হয়। র‌্যালিটি জ্যাকসন হাইটসের বিভিন্ন স্ট্রিট প্রদক্ষিণ করে আবারও ডাইভারসিটি প্লাজায় এসে শেষ হয়।

নিউইয়র্ক স্টেট বিএনপির আহ্বায়ক মাওলানা অলিউল্লাহ মোহাম্মদ আতিকুর রহমানের সভাপতিত্বে এবং সদস্য সচিব সাঈদুর রহমান সাঈদের পরিচালনায় বিক্ষোভ সমাবেশ ও র‌্যালিতে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য এবং যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাট। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও মূলধারার রাজনীতিক গিয়াস আহমেদ।

বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, জাসাস কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গোলাম ফারুক শাহীন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক সম্পাদক মাকসুদ এইচ চৌধুরী, গণতন্ত্র পুনরুদ্ধার মঞ্চের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি জসীমউদ্দিন ভিপি।

বিক্ষোভ সমাবেশে আরো ছিলেন বিএনপি নেতা রিয়াজ মাহমুদ, আনোয়ার হোসেন, নাসিম আহমেদ, বিএনপি নেতা আনিসুর রহমান, দেওয়ান কাউসার, এ আর মাহবুব হোসেন, হুমায়ুন কবির, আরিফুর রহমান, বীর মুক্তিযোদ্ধা ওয়াহেদ আলী মন্ডল, মো. মোতাহার হোসেন, হাবিবুর রহমান হাবিব মিয়া, জাফর উদ্দিন, গোলাম হোসেন, মাহবুবুর রহমান মুকুল, মো. রইচ উদ্দিন, আলমগীর হোসেন, জিনাত রেহেনা রিনা, সাঈদা আক্তার পলি, মনিরুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক সাইফুল খান হারুন, শ্রমিক দলের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি জাহাঙ্গীর এম আলম, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম শাহীন প্রমুখ।

আব্দুল লতিফ সম্রাট বলেন, বর্তমান অবৈধ এবং নব্য স্বৈরাচারী শেখ হাসিনা সরকার বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মীদের ওপর যে হামলা, মামলা এবং নির্যাতন চলাচ্ছে তা পাকিস্তানি হানাদার বাহিনীকেও হার মানিয়েছে। তিনি বলেন, হামলা, মামলা এবং নির্যাতন করে গদি রক্ষা করা যাবে না। গণআন্দোলনেই এই সরকারের পতন হবে।

গিয়াস আহমেদ বলেন, বিএনপিকে বাদ দিয়ে বাংলাদেশে কোনোভাবেই একতরফার তামাশার নির্বাচন হতে দেওয়া হবে না। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং তারুণের অহঙ্কার ও আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানকে ছাড়া বাংলাদেশে কোন নির্বাচন হতে দেওয়া হবে না। তিনি বলেন, ভারতের তালেদার সরকার শেখ হাসিনার বিদায় ঘন্টা বেজে উঠেছে। এই সরকারের পদত্যাগ এখন সময়ের ব্যাপার মাত্র।

মাওলানা অলিউল্যাহ আতিকুর রহমান বলেন, যতদিন পর্যন্ত স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতন না হবে, ততদিন পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। তিনি বিএনপি নেতাকর্মীদের মুক্তি এবং নির্বাচনের তফসিল বাতিলের আহ্বান জানান।

বিক্ষোভ সমাবেশ এবং র‌্যালি সরকারবিরোধী বিভিন্ন ধরনের স্লোগান দেওয়া হয়।

শেয়ার করুন