২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০২:৪৬:৩৪ অপরাহ্ন
শিরোনাম :


জয়ের ব্যাপারে আশাবাদী দুই প্যানেল
২৯ অক্টোবর সন্দ্বীপ সোসাইটির নির্বাচন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৫-১০-২০২৩
২৯ অক্টোবর সন্দ্বীপ সোসাইটির নির্বাচন নির্বাচনী প্রচারণা


প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন সন্দ্বীপ সোসাইটির নির্বাচন। এই নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। একটি প্যানেলে রয়েছে ফিরোজ-আলমগীর প্যানেল এবং আরেক প্যানেলে রয়েছে ফয়সাল-আমজাদ প্যানেল। এই দুটো প্যানেলের ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৯ অক্টোবর। প্রধান নির্বাচন কমিশনার মোস্তাক হায়দার বলেন, নির্বাচনে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচন অনুষ্ঠিত হবে ব্রুকলিনের পিএস ১৭৯ স্কুলের অডিটোরিয়ামে। ভোট গ্রহণ শুরু হবে সকাল ৯টা থেকে এবং চলবে রাত ৮টা পর্যন্ত। এবারের নির্বাচনে ৫ হাজার ২৪ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। দেশ পত্রিকার এক প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার জানান, ১৬টি মেশিনে ভোট গ্রহণ করা হবে। তিনি প্রার্থী এবং ভোটারদের উদ্দেশ্যে বলেন, আমাদের সব প্রার্থী, ভোটার এবং সন্দ্বীপেরবাসীর মধ্যে সৌহার্দ্য সম্প্রীতি রয়েছে। আমরা চাই সেই সৌহার্দ্য এবং সম্প্রীতি ভোটের দিন অব্যাহত থাকে। তিনি সুষ্ঠু নির্বাচনে সকলের সার্ভিক সহযোগিতা কামনা করেন। প্রধান নির্বাচন কমিশনার আরো জানান, সারা দিন ভোট গ্রহণ শেষে ওই রাতেই নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করা হবে।

এদিকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী উভয় প্যানেল জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। সভাপতি প্রার্থী ফিরোজ আহমেদ বলেন, আমরা জয়ের ব্যাপারে আশাবাদী ইনশাআল্লাহ। কারণ নির্বাচনী প্রচারণায় যেখানেই গিয়েছি, সেখানেই মানুষের ভালোবাসা এবং সমর্থন পেয়েছি। তাতে মনে হয়েছে আমাদের প্যানেলের পক্ষে গণজোয়ার শুরু হয়েছে। নির্বাচনে সন্দ্বীপবাসী আমাদের ভোট দিলে আমরা অবশ্যই জয় লাভ করবো। তিনি বলেন, সন্দ্বীপবাসীর ভোটে নির্বাচিত হলে এই সংগঠনকে শুধু বনভোজন এবং ইফতার মাহফিলের মধ্যে সীমাবদ্ধ রাখবো না। তাছাড়া এই সংগঠনকে একটি জবাবদিহীমূলক সংগঠনে পরিণত করবো। সেই সঙ্গে সংগঠনের সঙ্গে নতুন প্রজন্মকে সম্পৃক্ত করবো এবং এই সংগঠনকে শুধু ব্রুকলিনকেন্দ্রিক নয়, গণমানুষের সংগঠনে পরিণত করবো।

সাধারণ সম্পাদক প্রার্থী মোহাম্মদ আলমগীর হোসাইন বলেন, নির্বাচনে ভোটারদের যে সমর্থন দেখছি, তাতে আমরা জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। তিনি আরো বলেন, আমরা এই সংগঠনকে একটি আদর্শ সংগঠনের পরিণত করতে চাই।

সভাপতি প্রার্থী এমলাখ হোসেন ফয়সাল বলেন, আমরা জয়ের ব্যাপারে আশাবাদী। আমরা ভোটারদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা ও সমর্থন দেখছি তাতে আমরাই জয়ী হবো। তিনি আরো বলেন, এই সংগঠনকে পুরো সন্দ্বীপবাসীর সংগঠনে পরিণত করতে চাই। সেই সঙ্গে একটি আদর্শ সংগঠনে পরিণত করতে চাই। তিনি আরো বলেন, আমি সন্দ্বীপবাসীর সেবার করতে চাই, যে কারণে নির্বাচন করছি। তিনি বলেন, সন্দ্বীপবাসীর রায় পেলে এই সংগঠনের কর্মকা- আরো বাড়বো এবং নতুন প্রজন্মকে সম্পৃক্ত করবো।

সাধারণ সম্পাদক প্রার্থী মোহাম্মদ আমজাদ হোসেন বলেন, সন্দ্বীপবাসীর যে সমর্থন দেখছি তাতে আমরা জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। তিনি আরো বলেন, আমাদের প্যানেল নির্বাচিত হলে নতুন প্রজন্মের সম্পৃক্ততা বাড়িয়ে এই সংগঠনকে এগিয়ে নিয়ে যাবো।

ফিরোজ-আলমগীর প্যানেলের প্রার্থীরা: সভাপতি ফিরোজ আহমেদ, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর হোসাইন, সিনিয়র সহ-সভাপতি মনজুর কাদের, সহ-সভাপতি আব্দুল মান্নান, মোহাম্মদ আলমগীর হোসাইন, আব্দুল সালাম লাবু, যুগ্ম-সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নাসির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, সহ-সাংগঠনিক সম্পাদক আলাউদ্দিন ফারুক, কোষাধ্যক্ষ আনোয়ারুল ইসলাম, সহ-কোষাধ্যক্ষ মুহাম্মদ সোহেল, সমাজকল্যাণ সম্পাদক নাজিম উদ্দিন সুজন, শিক্ষাবিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন, ক্রীড়া সম্পাদক নাজিম উদ্দিন, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মদ আরিফ, প্রচার সম্পাদক ইমরুল হাসান আরফান, দফতর সম্পাদক আজমীর হোসেন, আইন বিষয়ক সম্পাদক আরিফুজ্জামান ও তথ্য সম্পাদক রেহান উদ্দিন সোহেল।

ফয়সাল-আমজাদ: সভাপতি এমলাখ হোসেন ফয়সাল, সাধারণ সম্পাদক মোহাম্মদ আমজাদ হোসাইন, সিনিয়র সহ-সভাপতি ইসলাম সাহাব উদ্দিন, সহ-সভাপতি ফসিউল আলম, মেজবাহ উদ্দিন মনির, ফেরদাউসুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন, সাংগঠনিক সম্পাদক কাউসার সর্দার, সহ-সাংগঠনিক সম্পাদক সাফায়েত হোসেন, কোষাধ্যক্ষ রিদওয়ানুল বারী, সহ-কোষাধ্যক্ষ দেলোয়ার হোসাইন মাকসুদ, সমাজ কল্যাণ সম্পাদক পাশা মাওলা, শিক্ষা বিষয়ক সম্পাদক মোহাম্মদ জামসেদ উদ্দিন, ক্রীড়া সম্পাদক মনির উদ্দিন, প্রশিক্ষণ সম্পাদক মেরাজুল আমিন, প্রচার সম্পাদক এ আজাদ, দফতর সম্পাদক আব্দুল করিম, মূলধারা বিষয়ক সম্পাদক মাঈন উদ্দিন দিদার ও তথ্য সম্পাদক কাজী আলতাফ হোসাইন ফয়সাল।

শেয়ার করুন