২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৯:৩২:৩৪ অপরাহ্ন
শিরোনাম :


নিউইয়র্ক মহানগর বিএনপি উত্তরের বিজয় দিবস পালন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৭-১২-২০২৩
নিউইয়র্ক মহানগর বিএনপি উত্তরের বিজয় দিবস পালন বক্তব্য রাখছেন আহবাব চৌধুরী খোকন


নিউইয়র্ক মহানগর বিএনপির (উত্তর) যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালন করেছে। এ উপলক্ষে গত ২০ ডিসেম্বর ব্রঙ্কসের এশিয়ান ড্রাইভিং স্কুল মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক আহবাব চৌধুরী খোকন। সদস্য সচিব ফয়েজ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল লতিফ সম্রাট। বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট এ টি এম ফয়েজ ও সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আতিকুর রহমান সাবু। 

বিপুলসংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন মহানগর উত্তর বিএনপির যুগ্ম-আহ্বায়ক এ জি এম জাহাঙ্গীর হোসাইন, ইমরান শাহ রন, মানিক আহমদ, ব্রঙ্কস পূর্ব বিএনপির আহ্বায়ক লিয়াকত আলী, ব্রঙ্কস পশ্চিম বিএনপির আহ্বায়ক আনোয়ারুল আলম ভূইয়া, ব্রঙ্কস পূর্ব বিএনপির সদস্য সচিব কৃষিবিদ মোহাম্মদ সোলেমান, যুবদল নেতা উত্তম কুমার বনিক, বিএনপি নেতা মমতাজ উদ্দীন, মো. ফুল মিয়া, মাহবুবুর রহমান চৌধুরী, ডা. মোহাম্মদ মোতাহার, তোফাজ্জল হোসেন তোতা, আজিজুল হক মন্টু, হাজি ইসহাক শেখ, শেখ নানু মিয়া, হাজি আব্দুর রহমান, মোহাম্মদ রানা, মারুফ আহমদ, গোলাম হোসেন, আহাদ হেলাল, ফখরুল ইসলাম প্রমুখ। 

সভায় প্রধান অতিথির বক্তব্যে আব্দুল লতিফ সম্রাট বলেন, এই নিশিরাতের সরকার সারা দেশকে এখন মৃত্যুর উপত্যকায় পরিণত করেছে। দেশে আইনের শাসন নেই, মানবাধিকার নেই। এই অবস্থায় দেশনায়ক তারেক রহমান দেশ পুনর্গঠনের যে ডাক দিয়েছেন, তাতে সবাইকে ঝাঁপিয়ে পড়ে এই সরকারকে ক্ষমতাচ্যুত করে জনগণের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করতে হবে।

বিশেষ অতিথি অ্যাডভোকেট এ টি এম ফয়েজ বলেন, এমন একটি বাংলাদেশকে দেখার জন্য মুক্তিযোদ্ধারা সেদিন অস্ত্র নিয়ে যুদ্ধ করিনি। এই সরকার মানুষের স্বপ্ন সাধ ধ্বংস করে দিয়েছে। এই অবস্থায় সময় এসেছে আরেকটি মুক্তিযুদ্ধের। 

সভাপতি আহবাব চৌধুরী খোকন তার সমাপনী বক্তব্যে বলেন, কাগজ কলমে ১৬ ডিসেম্বর বিজয় দিবস পালিত হলেও দেশের মানুষ সত্যিকার অর্থে আজও বিজয় অর্জন করতে পারেনি। যে বিজয় মানুষকে গোলামীর জিঞ্জির থেকে মুক্ত হয়ে স্বাধীনভাবে বেঁচে থাকার স্বপ্ন দেখিয়েছিল সেই স্বপ্ন এই নিশিরাতের ভোট চোর সরকার গুম করেছে। 

অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে প্রধান অতিথি আব্দুল লতিফ সম্রাট ও বিশেষ অতিথি অ্যাডভোকেট এ টি এম ফয়েজ ও আতিকুর রহমানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন শাহব সিদ্দিকি।

শেয়ার করুন